Lucky Plant: দোলপূর্ণিমায় বাড়িতে আনুন এই বিশেষ গাছ, বিপদ কাটবে দ্রুত, খুলে যাবে ভাগ্যে দরজা

Holi 2023: প্রতিবছর চৈত্র মাসের কৃষ্ণপক্ষের প্রতিপদে হোলি পালিত হয়। বাস্তুশাস্ত্রে হোলির এমন কিছু ব্যবস্থার কথা উল্লেখ রয়েছে যেখানে জীবনের ঝামেলা থেকে মুক্তি পেতে পারে।

Lucky Plant: দোলপূর্ণিমায় বাড়িতে আনুন এই বিশেষ গাছ, বিপদ কাটবে দ্রুত, খুলে যাবে ভাগ্যে দরজা
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2023 | 7:42 AM

প্রতিবছরের মতো এবারেও ধুমধাম করে পালিত হবে হোলি উত্‍সব। আগামী ৮ মার্চ পালিত হবে হোলি উত্‍সব। প্রতিবছর চৈত্র মাসের কৃষ্ণপক্ষের প্রতিপদে হোলি পালিত হয়। বাস্তুশাস্ত্রে হোলির এমন কিছু ব্যবস্থার কথা উল্লেখ রয়েছে যেখানে জীবনের ঝামেলা থেকে মুক্তি পেতে পারে। এমন পরিস্থিতিতে বিশেষ টিপসগুলি অবলম্বন করে অনেক ধরনের আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। গ্রহের দোষগুলিও কেটে যেতে পারে।

প্রথমে গণেশকে আবির দিন

ফাল্গুন মাসের পূর্ণিমা তিথিতে হোলি উত্‍সব পালিত হয়। এ বছর এই উত্‍সব পালিত হবে ৮ মার্চ। হোলিকা দহন হোলির একদিন আগে সন্ধ্যের সময় ও পরের দিন আবির খেলা হয়। এই পরিস্থিতিতে বাস্তুশাস্ত্র অনুসারে, হোলির দিন অন্য কারোর গায়ে রঙ লাগানোর আগে গণপতিকে পুজো করুন। এতে ঘরের বাস্তুদোষ দূর হয়।

বেডরুমে রাধাকৃষ্ণের ছবি রাখুন

বাস্তুশাস্তর অনুসারে হোলির দিন বেডরুমে রাধা-কৃষ্ণের ছবি রাখলে ঘরে সুখ-সমৃদ্ধি থাকে। মনে রাখবেন ঘরে ছবি রাখার পর তাদের আবির ও ফুল নিবেদন করুন। এ কারণে স্বামী-স্ত্রীর মধ্যে পারস্পরিক ভালোবাসা বজায় থাকে।

মূল দরজার বাইরে সূর্যদেবের ছবি রাখুন

বাস্তুশাস্ত্র অনুসারে, যদি পরিবারের কোনও সদস্যের উন্নতিতে বাধা তৈরি হয়, তাহলে হোলির দিন মূল দরজার বাইরে শীর্ষে সূর্যদেবের ছবি রাখুন। বিশ্বাস করা হয় এমনটা করলে পজিটিভ শক্তি বয়ে নিয়ে আসে। একই সঙ্গে কষ্ট থেকে মুক্তি পাওয়া যায়।

হোলির দিনে এই গাছ লাগান

বাস্তুমতে হোলির দিনে বাড়িতে তুলসী বা মানিপ্ল্যান্ট লাগালে ভাগ্যের পরিবর্তন হয়। ধর্মীয় বিশ্বাস যে দুটি গাছই ঘরে সৌভাগ্য নিয়ে আসে। পাশাপাশি এগুলি ঘরে লাগালে গ্রহদোষেরও বিনাস ঘটে।

হোলির দিন বাড়ির সামনে নতুন পতাকা লাগান

বাস্তুমতে, এদিন বাড়ির সামনে বা ছাদে লাগানো পুরনো পতাকা বদলানো উচিত। বাড়িতে পতাকা উত্তোলন করলে পরিবারের সম্মান, সুখ ও সমৃদ্ধি বয়ে নিয়ে আসে। পাশাপাশি পরিবারের সদস্যদের মধ্যে ভালোবাসা বজায় থাকে। সবার মধ্যে ভালো সম্পর্ক থাকে।