Friday Remedies: শুক্রবারে করুন লক্ষ্মী বৈভব ব্রত, সর্বদা ‘দুধে-ভাতে’ থাকতে দান করুন এই জিনিসগুলি

Donates: প্রসন্ন হলে লক্ষ্মীর কৃপায় ঘরে ধন-সম্পদ কখনও অভাব হয় না। যদি দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে চান তাহলে শুক্রবারে দান করুন এই জিনিসগুলি...

Friday Remedies: শুক্রবারে করুন লক্ষ্মী বৈভব ব্রত, সর্বদা 'দুধে-ভাতে' থাকতে দান করুন এই জিনিসগুলি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 5:39 PM

সাধারণত বৃহস্পতিবারকেই লক্ষ্মীবার বলা হয়। তবে সম্পদের দেবী লক্ষ্মীকে শুক্রবারও উৎসর্গ করা হয়। এই দিনে দেবী লক্ষ্মীর আরাধনা করা হয় রীতি অনুসারে। শুক্রবার লক্ষ্মী বৈভবের উপবাসও রাখা হয়। ধর্মীয় বিশ্বাস যে লক্ষ্মী বৈভব ব্রত পালন করলে ঘরে সুখ, সমৃদ্ধি ও সমৃদ্ধি বজায় থাকে। এর সঙ্গে ভক্তদের জীবনে সকল দুঃখ-কষ্ট বিনষ্ট হয় নিমেষের মধ্যে। সনাতন শাস্ত্রে শুক্রবারে পুজো, জপ, তপস্যা ও দান করার বিধান রয়েছে। তাই পুজোর পর ভক্তি সহকারে শুক্রবারে যতটা পারবেন বেশ কিছু জিনিস দান করতে পারেন। এর মাধ্যমে সম্পদের দেবী লক্ষ্মী ভীষণ খুশি হোন। প্রসন্ন হলে লক্ষ্মীর কৃপায় ঘরে ধন-সম্পদ কখনও অভাব হয় না। যদি দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে চান তাহলে শুক্রবারে দান করুন এই জিনিসগুলি…

কোন কোন জিনিসগুলি দান করবেন

– সম্পদের দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে চাইলে শুক্রবার বিবাহিত মহিলাদের চুড়ি দান করা উচিত। এতে পরিবারে সুখ ও সমৃদ্ধি বজায় থাকে। পাশাপাশি স্বামী-স্ত্রীর সম্পর্কও মধুর হয়।

– আপনি যদি দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে চান তবে শুক্রবার লক্ষ্মীকে সাজগোজের সামগ্রী অর্পণ করুন। এটি সুখ ও সৌভাগ্য বৃদ্ধি করে।

– জ্যোতিষীদের মতে, শুক্রবার সন্ধ্যেয় অবিবাহিত মেয়েদের সাজগোজের সামগ্রী দান করা কুণ্ডলীতে শুক্রকে শক্তিশালী করে। এতে করে অবিবাহিত ছেলেদের বিয়ের সম্ভাবনা তৈরি হয়। অবিবাহিত ছেলের মা এই বিশেষ প্রতিকার করতে পারেন।

– সুখ-সমৃদ্ধি পেতে চাইলে শুক্রবারে সরিষার তেল দান করুন। এতে করে ধন-সম্পদের দেবী লক্ষ্মী প্রসন্ন হন। তাঁর আশীর্বাদ অবশ্যই অন্বেষণকারীর উপর বর্ষিত হয়।

– সৌভাগ্য ও সম্পদ বৃদ্ধির জন্য শুক্রবার গুড় দান করুন। এর ফলে ঘরে সুখ, সমৃদ্ধি ও সমৃদ্ধি আসে।

– ধান শুক্র গ্রহের সঙ্গে সম্পর্কিত। এজন্য শুক্রবারে চাল দান করতে ভুলবেন না। আপনি অভাবী ও দরিদ্রদের চাল দান করতে পারেন। এই প্রতিকার করলে ঘরে সুখ শান্তি বজায় থাকে।

– মানসিক চাপ থেকে মুক্তি পেতে চাইলে শুক্রবার সাদা কাপড় দান করুন।