Kankhajura Vastu Tips: বর্ষায় বাড়িতে বিছের উপদ্রব বাড়ে? বাস্তুমতে ঘরের কোন কোণে দেখলেই বুঝবেন শুভ না অশুভ

Vastu Tips: গৃহের যে কোনও অংশে কেন্নো দেখা যেতে পারে। তবে বৃষ্টি ছাড়া বা বর্ষাকাল ছাড়াও ঘরের কোণে কেন্নোর উপস্থিতি বিবিধ অর্থ বহন করে। অন্তত বাস্তুবিশেষজ্ঞরা এমনটিই জানাচ্ছেন।

Kankhajura Vastu Tips: বর্ষায় বাড়িতে বিছের উপদ্রব বাড়ে? বাস্তুমতে ঘরের কোন কোণে দেখলেই বুঝবেন শুভ না অশুভ
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Jul 31, 2022 | 8:23 AM

বর্ষাকাল (Monsoon 2022) এলেই অনেকের বাড়ির বিভিন্ন অংশে বিছের (Kankhajura) হাজিরা দেখতে পাওয়া যায়। তবে বর্ষা ছাড়াও মাঝেমধ্যে কেন্নো, বিছে বাড়ির বিভিন্ন অংশ থেকে বেরিয়ে আসে। বাস্তু (Vastu) অনুসারে গৃহের বিভিন্ন অংশ থেকে বিছে বেরিয়ে আসা নানাবিধ অর্থ বহন করে। এভাবে হঠাৎ করে বিছের উপস্থিতি বিচার করে বোঝা যায় আগামী সময় খারাপ হবে নাকি ভালো! বাস্তু বিশেষজ্ঞের মতে, বিছে হল রাহুর প্রতীক। সুতরাং গৃহের কোণে বিছে দেখলে কখনওই বিছেকে মারবেন না। প্রচলিত বিশ্বাস অনুসারে, কোনও ব্যক্তি বিছে মারলে তাঁর জন্মছকে রাহুর অবস্থান দুর্বল হয়ে যায়। ফলে ওই ব্যক্তির জীবনে নেতিবাচক প্রভাব পড়ে। তাই বিছে দেখলে বাস্তুবিশেষজ্ঞের পরামর্শ মতো কাজ করুন। একইসঙ্গে বাস্তুবিশেষজ্ঞরা বলছেন, ঘরের কোন অংশে বিছে দেখা যাচ্ছে তার উপরে নির্ভর করে সৌভাগ্য কিংবা দুর্ভাগ্য।

দুর্ভাগ্য

গৃহের যে কোনও অংশে বিছে দেখা যেতে পারে। তবে বিশেষ কিছু অংশে বিছে দেখা গেলে তা দুর্ভাগ্য সূচিত করে। যদি বিছে ঘরের মেঝেয় বিছে ঘুরে বেড়ায় তাহলে বুঝতে হবে ঘরের বাস্তুতে কোনও ত্রুটি আছে। একইসঙ্গে রান্নাঘরে বিছের দেখার অর্থ হল অবস্থা আরও খারাপ হয়েছে। এমতাবস্থায় বিছে তুলে ঘরের বাইরে বের করে দেওয়াই মঙ্গল।

বাস্তু বিশেজ্ঞরা বলছেন, বাড়ির প্রধান চৌকাঠ, টয়লেট এবং সিঁড়িতে বিছে ঘুরে বেড়ানোর অর্থ হল, গৃহস্বামীর রাহু দুর্বল। এমনকী উপরের দিকে উঠলেও বুঝতে হবে তা দুর্বল রাহুর প্রতীক। এছাড়া বুঝতে হবে আগামী দিনে কোনও বড় শারীরিক সমস্যা আসতে চলেছে।

সৌভাগ্য

বিছে সবসময় দুর্ভাগ্যই সূচিত করে এমন নয়। সৌভাগ্যও নির্দেশ করে। বাড়ির পূজাস্থানে বিছে দেখার অর্থ হল শীঘ্রই ভালো খবর মিলতে চলেছে। এছাড়া মেঝেতে সামান্য সময় আগেই কেন্নোর বিচরণ দেখা যাচ্ছিল অথচ কিছুক্ষণ পরে তার আর দেখা পাওয়া যাচ্ছে না মানে কোনও একটি অপূর্ণ কাজ পূর্ণ হতে চলেছে।

মৃত কেন্নোও অর্থ বহন করে

বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরের মধ্যে মৃত বিছের দেহ পাওয়ার অর্থ হল কোনও ভয়ঙ্কর বিপদ নেমে আসছিল এবং তা কেটে গিয়েছে।

এই খবরটিও পড়ুন

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla