Gangajal: গঙ্গাজলের ব্যবহার ভুলেই জীবনে দুর্দশা! এভাবে প্রতিকার মানলে জীবনে পান অপার সাফল্য

How to Use Gangajal: মহাদেবের জটায় থাকে গঙ্গা। গঙ্গাজল দিয়েই হয় সকল পূজা, শুদ্ধিকরণ! গঙ্গাজলের মহাত্ম্য অপরিসীম। জীবনের সমস্যা দূর করে সাফল্য পেতে চাইলে, মেনে চলুন গঙ্গাজলের এই প্রতিকার।

Gangajal: গঙ্গাজলের ব্যবহার ভুলেই জীবনে দুর্দশা! এভাবে প্রতিকার মানলে জীবনে পান অপার সাফল্য
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 12:41 PM

গঙ্গাজল (Gangajal) প্রতিটি ভারতীয় হিন্দু বাড়িতে পূজার স্থানে রাখা হয়। হিন্দু ধর্মে (Hinduism) গঙ্গাজলকে অত্যন্ত পবিত্র হিসেবে বিবেচনা করা হয়। গঙ্গা নদীর (Ganga River) জল অর্থাৎ গঙ্গাজলকে হিন্দু ধর্মে সবচাইতে শুদ্ধ বলে মনে করা হয়। গঙ্গাজল দীর্ঘদিন সংরক্ষণ করলেও তা নষ্ট হয় না। হিন্দু ধর্মের সকল কাজে গঙ্গাজল ব্যবহারের নিয়ম রয়েছে। এমনকী বিশ্বাস করা হয়, গঙ্গানদীতে স্নান করলে পাপমুক্ত হওয়া যায়। ধর্মীয় এবং জ্যোতিষ বিশ্বাস অনুসারে, জীবনের নানা সমস্যা থেকে মুক্ত হতে গঙ্গাজলের ব্যবহার করা যায়। প্রশ্ন হল, গঙ্গাজলের কী কী প্রতিকার রয়েছে যা জীবনের সমস্যাগুলিকে দূর করতে পারে? বাড়িতেই বা কীভাবে গঙ্গাজল ব্যবহার করা উচিত?

পবিত্র গঙ্গাজল

যে কোনও পূজায় প্রথমে গঙ্গাজল ব্যবহার করা হয়। মন্ত্রোচ্চারণের সময় কলস থেকে গঙ্গাজল ছিটিয়ে দেওয়া হয় আশপাশে। পবিত্র জলের স্পর্শে শুদ্ধ হয় পূজার বেদি। ঈশ্বরের মূর্তি পরিষ্কার করতেও গঙ্গার জল ব্যবহার করা হয়। এমনকী চরণামৃত তৈরিতেও বব্যহৃত হয় গঙ্গাজল। নতুন বাড়িতে গৃহপ্রবেশের সময়েও গৃহ শুদ্ধিকরণও হয় পবিত্র গঙ্গাজল ছিটিয়ে। এর ফলে গৃহ পবিত্র হয়। এখানেই শেষ নয়, শ্রাবণ মাসে এবং শিবরাত্রির দিনে ভগবান শিবকে স্নান করানোর সময় গঙ্গাজলেই দুধ, দই এবং অন্যান্য জিনিসের মেশানো হয়। তাই বুঝতেই পারছেন গঙ্গাজলের কতখানি ক্ষমতা?

গঙ্গাজল দিয়ে করুন এই প্রতিকার

• হিন্দু বিশ্বাস অনুযায়ী, গঙ্গার জল ঘরে রাখলে নেতিবাচক শক্তি দূর হয়। সেই সঙ্গে খুলে যায় মুক্তির দুয়ারও। এছাড়া শিবলিঙ্গে প্রতিদিন গঙ্গাজল নিবেদন করলে ভগবান শিব দ্রুত প্রসন্ন হন। জীবনের সকল সমস্যার প্রতিকার হয়।

• চাকরি খুঁজছেন? পাচ্ছেন না? তাহলে একটি পিতলের পাত্রে সাধারণ জল ভরে তাতে ১১ ফোঁটা গঙ্গাজল দিন। এবার ভগবান শিবকে ৫টি বেলপাতা নিবেদন করুন এবং সেই জলও নিবেদন করুন। ৪০ দিন এমন করুন। সফল অবশ্যই হবেন।

• ক্রেডিট কার্ড, দোকান, চেনা-অচেনা লোকের কাছে ঋণ নিয়ে জীবন জেরবার? কিছুতেই টাকা শোধ দিতে পারছেন না? ঋণ থেকে মুক্তি পেতে চাইলে একটি পিতলের পাত্রে গঙ্গার জল ভরে বাড়ির উত্তর-পূর্ব কোণে রাখুন। এবার পাত্রের মুখ লাল কাপড় দিয়ে ঢেকে দিন। এতে করে ঋণ থেকে মুক্তি পাওয়া যায়।

• রোগ নিরাময়েও গঙ্গাজল উপকারী প্রমাণিত হতে পারে। কোনও কঠিন অসুখ থেকে মুক্তি পেতে চাইলে রবিবার ও মঙ্গলবার সারা বাড়িতে গঙ্গা জল ছিটিয়ে দিন। হারানো স্বাস্থ্য ফিরে পাবেন।

• মেয়ের বিয়ে ভেস্তে যাচ্ছে বারবার? বিয়ের বাধা দূর করা যাচ্ছে না? তাহলে নিয়মিত স্নানের জলে গঙ্গাজলের সঙ্গে এক চিমটে হলুদ মিশিয়ে পান করুন। ২১ দিন এভাবে করলে বিবাহের সম্ভাবনা উজ্জ্বল হবে।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)