Astro Tips for Sasthi Puja 2022: প্রচুর ধনসম্পত্তির মালিক হতে বিড়ালের এই একটি জিনিস কখনওই ফেলবেন না! দেখামাত্রই ঘরের মধ্য়ে শুকিয়ে রাখুন

Goddess Sasthi: হিন্দু শাস্ত্রানুসারে হিন্দু বর্ষপঞ্জীর প্রতিমাসের শুক্লাষষ্ঠী তিথিতে বিভিন্ন নামে ষষ্ঠীদেবী পূজিতা হন। অনেকেই হয়ত জানেন যে, দেবীর বাহন কালো বিড়াল।

Astro Tips for Sasthi Puja 2022: প্রচুর ধনসম্পত্তির মালিক হতে বিড়ালের এই একটি জিনিস কখনওই ফেলবেন না! দেখামাত্রই ঘরের মধ্য়ে শুকিয়ে রাখুন
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2022 | 8:52 AM

আজ মহাষষ্ঠী (Maha Sasthi 2022)। দেবীর আগমনে সকাল থেকেই ঢাকের বাদ্যি, শঙ্খের সুরে আকাশ-বাতাস যেন নেচে উঠেছে সর্বত্র। আশ্বিনের শারদপ্রাতে ঝকঝকে এক সকাল নিয়ে শুরু হয়েছে শারদীয়া দুর্গোত্‍সব (Durga Puja Celebration)। দুর্গাপুজোর নবরাত্রির ষষ্ঠ দিনটিকে দুর্গাষষ্ঠী (Durga Sasthi)বলা হয়। শাস্ত্র মতে, এইদিনে নাকি দেবী দশভুজা কৈলাস থেকে সপরিবারে মর্তে নেমে আসেন। তাই এই বিশেষ দিনটি সব মায়েদের জন্য শুভ ও এক মঙ্গলময় দিন হিসেবে পালিত হয়। এদিন বোধনের মধ্য়ে দিয়েই পুজোর রীতি-রেওয়াজ শুরু হয়ে যায়। ষষ্ঠীর দিন শুরু হয় দেবীর মুখ উন্মোচন করে। তারপর বোধন প্রক্রিয়া। তারপর সন্তান ও পরিবারের মঙ্গলকামনায় বাড়ির মহিলারা সারাদিন উপোস করে নতুন শাড়ি পড়ে অঞ্জলি দেন। শাস্ত্র অনুযায়ী, এদিন বাড়ির মহিলারা ও মায়েরা সন্তানের রক্ষা করতে ও কল্যাণ প্রার্থনায় ষষ্ঠী পুজো করে থাকেন। হিন্দু শাস্ত্রানুসারে হিন্দু বর্ষপঞ্জীর প্রতিমাসের শুক্লাষষ্ঠী তিথিতে বিভিন্ন নামে ষষ্ঠীদেবী পূজিতা হন। অনেকেই হয়ত জানেন যে, দেবীর বাহন কালো বিড়াল। অনেকে মনে করেন, বিড়াল হল প্রজনন শক্তির প্রতীক। নানা কাহিনি থেকে প্রাচীন লোকবিশ্বাসের সূত্র ধরেই নাকি ষষ্ঠীর বাহন বিড়াল।

তবে বিড়াল নিয়ে অনেক ভুল ধারণা ও কুসংস্কার রয়েছে। বলা হয় বিড়াল রাস্তা পার হলে মানুষের যাত্রাপথ পাল্টে দেওয়া উচিত। যদি একটি বিড়াল কান্নাকাটি করে তবে তা একটি খারাপ লক্ষণ হিসাবে বিবেচিত হয়। আপনি কি জানেন বিড়ালের এমন একটি জিনিস আছে, যা সঙ্গে রাখলে ঘরে সমৃদ্ধি আসতে পারে। বিড়াল থেকে দরিদ্রতা দূর করতে আপনি কী কী করবেন, জেনে নিন…

– একটি বিড়ালের নাভি এমন একটি জিনিস, যা সম্পদের উত্স হিসাবে বিবেচিত হয়। বিড়ালের নাভি একটি সহজলভ্য জিনিস। খুব দুর্লভ. কিন্তু যদি একজন ব্যক্তি একটি বিড়ালের নাভি পায়, তাহলে এটি দরিদ্রতা দূর করতে পারে।

– এমন পরিস্থিতিতে আপনার আশেপাশে যদি কোনও বিড়াল গর্ভবতী হয়, তাহলে তার বিশেষ যত্ন নিন। বিড়াল তার সন্তানের জন্ম দেওয়ার সঙ্গে সঙ্গে তার শরীর থেকে নাভিও আলাদা হয়ে যায়। বিড়াল আম্বিলিক্যাল কর্ড খেয়ে নেয়। যখন বিড়াল বাচ্চা প্রস্রব করে, তখন তা আপনার কাছে রাখুন। যত তাড়াতাড়ি আপনি নাভির কর্ড পাবেন, এটি শুকিয়ে রাখুন।

– বিড়ালের নাভি ঘরে রাখলে ঘর থেকে দারিদ্র্য দূর হয় এবং অর্থের অভাব পূরণ হয়। আম্বিলিকাল কর্ড কেবল ঘর থেকে দারিদ্র্য দূর করতে পারে না, হঠাৎ অর্থ উপার্জনের পথ খুলতে শুরু করে।