Saturn returning: ৩০ বছর পরে শনি ফিরছেন তার নিজের রাশিতে। সতর্ক হবেন কোন কোন রাশির জাতক-জাতিকা?

জ্যোতিষ শাস্ত্র অনুসারে শনির রাশি পরিবর্তন কারও ক্ষেত্রে ইতিবাচক প্রভাব আনে, আবার কারও ক্ষেত্রে আনে নেতিবাচক প্রভাব।

Saturn returning: ৩০ বছর পরে শনি ফিরছেন তার নিজের রাশিতে। সতর্ক হবেন কোন কোন রাশির জাতক-জাতিকা?
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2022 | 7:20 AM

দীর্ঘ ৩০ বছর পর শনি প্রবেশ করছেন কুম্ভরাশিতে। শনির রাশি পরিবর্তনের প্রভাবে মীন রাশির জাতকের উপর পড়বে সাড়ে সাতির প্রভাব। অন্যদিকে মিথুন ও তুলা রাশি পড়বে শনির আড়াই-এর প্রভাব। মনে করা হয়, শনিদেব কোনও ব্যক্তির উপর প্রসন্ন হলে তাকে ভরিয়ে দেন সুখ-ঐশ্বর্যে। তবে শনি বক্রী হলে কোনও ধন-সম্পত্তির নাগাল ওই ব্যক্তি পান না। জ্যোতিষ শাস্ত্র অনুসারে শনির রাশি পরিবর্তন কারও ক্ষেত্রে ইতিবাচক প্রভাব আনে, আবার কারও ক্ষেত্রে আনে নেতিবাচক প্রভাব। অন্যান্য গ্রহের তুলনায় শনিদেবই খুব ধীরগতিতে রাশি পরিবর্তন করেন। প্রতি আড়াই বছর অন্তর শনিদেব রাশি পরিবর্তন করেন। শনিদেব ২০২২ সালে মকর রাশি থেকে কুম্ভ রাশিতে প্রবেশ করবেন।

কখন শনি রাশি পরিবর্তন করবেন?

দীর্ঘ ৩০ বছর পরে ২০২২ সালের ২৯ এপ্রিল সূর্যের পুত্র শনি প্রবেশ করবেন নিজের রাশি কুম্ভে।

শনির সাড়ে সাতি

জ্যোতিষীদের মতে ২০২২ সালে শনির রাশি পরিবর্তনের সঙ্গে সঙ্গে, ধনু রাশির জাতকরা সাড়ে সাতি দশা থেকে মুক্তি পাবেন। অন্যদিকে মীন রাশির জাতকদের ক্ষেত্রে শুরু হবে শনির সাড়ে সাতির দশা। কুম্ভরাশির জাতকদের ক্ষেত্রে দ্বিতীয় সাড়ে সাতি দশা শুরু হবে।

শনির আড়াই

সাড়ে সাতির দশা চলে সাত বছর। শনির আড়াইয়ের প্রভাব থাকে আড়াই বছর। ২০২২ সালে কর্কট ও বৃশ্চিক রাশির উপর কিন্তু শনির আড়াইয়ের প্রভাব পড়তে চলেছে। সুতরাং জ্যোতিষীরা এই দুই রাশির জাতকদের অত্যন্ত সতর্ক হওয়ার পরামর্শ দিচ্ছেন। তবে শনির রাশি পরিবর্তনে মিথুন এবং তুলারাশির জাতকরা মুক্তি পাবেন শনির আড়াই থেকে।

শনির বক্রীভাবে থেকে বাঁচতে কী করবেন?

শনির সাড়ে সাতি কিংবা আড়াইয়ের প্রভাবে সকল কাজ আটকে যায়। এই নেতিবাচক প্রভাব থেকে বাঁচতে কিছু নিয়ম মেনে চলা দরকার। তাই প্রতি শনিবার শনিদেবের মূর্তির প্রতি সর্ষের তেল অর্পণ করুন। প্রতি শনিবার অশ্বত্থ গাছের তলায় সর্ষের তেলের প্রদীপ জ্বালান। শনিদেবকে অর্পণ করুন লোহা, কালো মুসুর ডাল, তিল বীজ, কস্তুরী ইত্যাদি। এছাড়া কালো জীব যেমন কাক, কালো কুকুরকে খাওয়ান রুটি।

আরও পড়ুন: Brighter Luck: নতুন বছরে ভাগ্যকে উজ্জ্বলতর করতে প্রতিদিন সকালে এই কাজগুলি করতেই হবে আপনাকে!