Vastu Tips: খারাপ সময়ে সম্পদ হারানোর আশঙ্কা! বাস্তুমতে গৃহে পজিটিভিটি আনুন এই ৩ উপায়ে

আজকাল ফ্ল্যাট বা আবাসনের সর্বাধিক ব্যবহারের উপর এবং তাই নির্মাতারা, স্থপতি এবং অভ্যন্তরীণ ডিজাইনাররা এমনভাবে দরজাগুলি স্থাপন এবং অভিমুখী করে যা সম্পদকে আমন্ত্রণ জানানোর পক্ষে উপযুক্ত নয়।

Vastu Tips: খারাপ সময়ে সম্পদ হারানোর আশঙ্কা! বাস্তুমতে গৃহে পজিটিভিটি আনুন এই ৩ উপায়ে
আপনি রান্নাঘরের অবস্থানের দিকেও মনোযোগ দিন
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2022 | 8:49 AM

বাস্তু হল সূক্ষ্ম শক্তির বিজ্ঞান। সূক্ষ্ম শক্তি আমাদের মানসিকতা জীবনে গভীর প্রভাব ফেলে। ইতিবাচক পরিবেশগত শক্তির প্রবাহ আমাদের জীবনকে আরও উচ্চতায় নিয়ে যায়। আর এই উচ্চতার এক একটি স্তম্ভ নষ্ট করার পিছনে থাকে নেতিবাচক শক্তির প্রবাহ। এই কঠিন সময়ে, আমরা সকলেই সম্পদ এবং সমৃদ্ধি নিয়ে চিন্তিত থাকি।

বাস্তু সম্পর্কিত প্রাচীন শাস্ত্র অনুসারে, মূল দরজার অবস্থান প্রায় সঠিক পূর্ব, উত্তর এবং পশ্চিমে সমৃদ্ধির আমন্ত্রণ জানানোর জন্য সর্বোত্তম। উত্তর, পূর্ব এবং পশ্চিমের বাম দিকের একটি প্রধান দরজাকে আর্থিক উন্নতি এবং সাফল্যের জন্য সেরা বলে মনে করা হয়। তবে এটি সবার জন্য সম্ভব নাও হতে পারে। তবে আজকাল ফ্ল্যাট বা আবাসনের সর্বাধিক ব্যবহারের উপর এবং তাই নির্মাতারা, স্থপতি এবং অভ্যন্তরীণ ডিজাইনাররা এমনভাবে দরজাগুলি স্থাপন এবং অভিমুখী করে যা সম্পদকে আমন্ত্রণ জানানোর পক্ষে উপযুক্ত নয়।

সম্পদকে আমন্ত্রণ জানানোর জন্য একজন ব্যক্তি সর্বদা তাদের প্রধান দরজাটি সুসজ্জিত এবং উজ্জ্বল রাখতে পারেন। দরজার ফ্রেম এবং ছাদের মাঝখানে দেওয়ালে প্রধান দরজার কেন্দ্রের ঠিক উপরে একটি পিতলের সূর্য ঝুলিয়ে দিন। পিতলের সূর্য ঘরে মহাজাগতিক শক্তির ইতিবাচক প্রবাহ নিশ্চিত করে। একটি সঠিকভাবে তৈরি পিতলের স্বস্তিক প্রধান দরজার থ্রেশহোল্ডের নীচে ইনস্টল করা হলে তা বাড়িতে পৃথিবীর শক্তির ইতিবাচক প্রবাহ নিশ্চিত করবে।

আপনি রান্নাঘরের অবস্থানের দিকেও মনোযোগ দিন। দক্ষিণ-পূর্ব এবং উত্তর-পশ্চিমে রান্নাঘর সবচেয়ে ভালো। আভেনটি এমনভাবে স্থাপন করা উচিত যে আপনি রান্না করার সময় পূর্ব বা উত্তর দিকে মুখ করুন (যদি পূর্বমুখী করা সম্ভব না হয়)। উত্তর পূর্ব বা দক্ষিণ পশ্চিমের রান্নাঘর স্বাস্থ্য, সম্পদ এবং সম্পর্ক সম্পর্কিত অনেক সমস্যার কারণ হয়। আপনি যদি এমন একটি বাড়িতে থাকেন এবং জীবনে চ্যালেঞ্জের সম্মুখীন হন তবে এই বাস্তু ত্রুটিগুলি সমাধানের জন্য শক্তি সংশোধনকারী সমাধানগুলি প্রয়োগ করার জন্য আপনাকে একজন বাস্তু বিশেষজ্ঞের সাথে পরামর্শ করা উচিত।

বাড়িতে সমৃদ্ধির আমন্ত্রণ জানানোর আরেকটি সহজ উপায় হল বাড়ির উত্তর-পূর্ব দিকে একটি জলের পাত্র স্থাপন করা। বাস্তু বিশেষজ্ঞদের মতে, একটি পিতলের পাত্রে উত্তর পূর্বে ২০ লিটার গঙ্গাজল রাখুন। প্রতিপাক্ষিকে একবার জল বদলাতে থাকুন কারণ এটি সময়ের সঙ্গে সঙ্গে বাষ্প হয়ে যায়। যদি গঙ্গাজল সম্ভব না হয় তবে আপনি এই প্রতিকার করার জন্য সাধারণ কলের জল ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন: Vastu Tips 2022: ঘরে স্বাস্থ্যকর পরিবেশ বজায় রাখতে মেনে চলুন এই ১০টি জরুরি বাস্তু টিপস

Disclaimer: তথ্যটি ইন্টারনেটে উপলব্ধ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। কোন তথ্য এবং অনুমান অনুশীলন বা বাস্তবায়ন করার আগে অনুগ্রহ করে সংশ্লিষ্ট বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।