করোনায় বিধ্বস্ত হলেও মুম্বই থেকে ম্যাচ সরাচ্ছে না বোর্ড

করোনা (covid-19) যখন ভয়াবহ চেহারা নিচ্ছে, তখন কি প্রতিষেধক দেওয়ার ব্যবস্থা করা উচিত বোর্ডের (BCCI)? অনেকেই তুলতে শুরু করেছেন এই প্রশ্ন।

করোনায় বিধ্বস্ত হলেও মুম্বই থেকে ম্যাচ সরাচ্ছে না বোর্ড
সৌজন্যে- আইপিএল টুইটার
Follow Us:
| Updated on: Apr 03, 2021 | 4:46 PM

মুম্বই: আইপিএলের (IPL) বিউগল বাজতে এখনও ছ’দিন বাকি। কিন্তু তার আগেই করোনায় (COVID-19) বিধ্বস্ত আইপিএল। দিল্লির (Delhi Capitals) ক্রিকেটার অক্ষর প্যাটেলের (Axar Patel) করোনা পজিটিভ। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের ১০ মাঠ কর্মী আক্রান্ত। শুধু তাই নয়, আইপিএল সুষ্ঠুভাবে আয়োজন করার জন্য যে টিম নিয়োগ করেছে বিসিসিআই (BCCI), সেই টিমের সাতজন সংক্রমিত। সব মিলিয়ে হঠাত্‍ তৈরি হওয়া পরিস্থিতি তীব্র চাপে ফেলে দিয়েছে বোর্ডকে।

মুম্বই ও চেন্নাইয়ে আইপিএলের আটটা টিম তাদের শেষবেলার প্রস্তুতি সারছে। চেন্নাই থেকে করোনা আক্রান্তের কোনও খবর না পাওয়া গেলেও মুম্বই রীতিমতো দুশ্চিন্তায় ফেলে দিয়েছে। অক্ষর প্যাটেলের দিল্লিও এখন মুম্বইয়ে। ২৮ মার্চ সেখানেই টিমের সঙ্গে যোগ দিয়েছেন অক্ষর। শুরুতেই যে কোভিড টেস্ট হয়েছিল বাঁ হাতি স্পিনারের, তা নেগেটিভ এসেছিল। কিন্তু দ্বিতীয় টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। আর তার পর থেকেই আইপিএল বাবলে হুহু করে করোনা ছড়ানোর খবর আসছে।

আরও পড়ুন: অক্ষরের করোনায় তোলপাড় আইপিএল দুনিয়া

মুম্বই (Mumbai) এমনিতেই করোনার রেড জোন। সেখানেই ১০ এপ্রিল দ্বিতীয় ম্যাচে মুম্বইয়ের মুখে নামছে চেন্নাই। মুম্বইয়ের সাম্প্রতিক পরিস্থিতিতে কি ভেনু বদলানো উচিত, তা নিয়েও কথা উঠতে শুরু করে দিয়েছে। বোর্ডের কর্তারা জরুরিকালীন পরিস্থিতিতে আজ সন্ধেয় বৈঠকে বসার কথা ভাবছে। টেলি কনফারেন্সে থাকবেন আটটা ফ্র্যাঞ্চাইজির কর্তারাও। পরিস্থিতি কী ভাবে সামাল দেওয়া যেতে পারে, তা নিয়েই আলোচনা করা হবে। প্রাথমিক ভাবে বোর্ডের তরফে সব টিমকে জানিয়ে দেওয়া হয়েছে, করোনাবিধি আরও কঠোর ভাবে যেন পালন করে টিমগুলোর ম্যানেজমেন্ট। চেন্নাই (Chennai) আপাত ভাবে নিরাপদ মনে হলেও সেখানেও একই নিয়ম পালন করার পরামর্শ দেওয়া হয়েছে। চেন্নাইয়ে আইপিএলের উদ্বোধনী ম্যাচে বোর্ডের কর্তাদের আমন্ত্রণ জানানো হয়েছে। শেষ পর্যন্ত তাও বাতিল হয়ে যেতে পারে।

আরও পড়ুন: পন্থে আচ্ছন্ন সৌরভ

মুম্বই-চেন্নাই ম্যাচ সরানোর ভাবনা আপাতত মাথায় নেই বোর্ডের। এক কর্তা বলেছেন, ‘হাতে মাত্র আর ৯ দিন আছে। এই অবস্থায় মুম্বই-চেন্নাই ম্যাচ কোনও ভাবেই সরানো যাবে না। বোর্ড হায়দরাবাদকে বিকল্প মাঠ হিসেবে তৈরি রাখলেও সেখানে ম্যাচ সরানো যাবে না। আইপিএলের আয়োজক টিমের সদস্যরা সম্পূর্ণ আলাদা বায়ো বাবলে আছে। আর প্লেয়ারদের জন্য আলাদা বাবল। তা অনেক বেশি কড়া।’

করোনা যখন ভয়াবহ চেহারা নিচ্ছে, তখন কি প্রতিষেধক দেওয়ার ব্যবস্থা করা উচিত বোর্ডের? অনেকেই তুলতে শুরু করেছেন এই প্রশ্ন।