মেলবোর্নে হতে পারে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় টেস্ট

সিডনিতে বাড়ছে করোনার প্রকোপ। তাই ভারত-অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় টেস্টও হতে পারে মেলবোর্নে।

মেলবোর্নে হতে পারে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় টেস্ট
মেলবোর্নেই হতে পারে তৃতীয় টেস্ট
Follow Us:
| Updated on: Dec 22, 2020 | 1:47 PM

TV9 বাংলা ডিজিটাল: বাড়ছে করোনার প্রকোপ। এই অবস্থায় নতুন বছরের শুরুতে সিডনি টেস্ট ঘিরে অনিশ্চয়তা। জানুয়ারির ৭ তারিখ থেকে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শুরু হওয়ার কথা ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে সিডনির পরিবর্তে মেলবোর্নে তৃতীয় টেস্ট আয়োজনের ভাবনাচিন্তা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আজই অ্যাডিলেড থেকে মেলবোর্নে পৌঁছেছে ভারতীয় দল। পরিবর্তিত পরিকল্পনার ব্যাপারে ইতিমধ্যেই অবগত করা হয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। মেলবোর্নেই হবে বক্সিং ডে টেস্ট। তাই আপাতত কয়েকদিন মেলবোর্নেই প্রস্তুতি সারবেন অজিঙ্কা রাহানে-চেতেশ্বর পূজারারা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তারা মনে করছেন বর্তমান পরিস্থিতিতে মেলবোর্নেই তৃতীয় টেস্ট আয়োজন করাই সঠিক সিদ্ধান্ত হবে। ক্রিকেটার-কোচিং স্টার্ফ আর ম্যাচ আয়োজনের সঙ্গে যুক্ত প্রত্যেকের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টিই সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে দেখছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তারা। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কর্তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন অসি বোর্ডের কর্তারা। মনে করা হচ্ছে খুব তাড়াতাড়ি তৃতীয় টেস্টের ভেন্যু ঘোষণা করে দেবে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আরও পড়ুন:উইলিয়ামসের বিশ্বমানের গোলে সুনীলদের টেক্কা এটিকে মোহনবাগানের

সিডনিতে শেষপর্যন্ত তৃতীয় টেস্ট হলেও,তা হতে পারে দর্শকশূন্য স্টেডিয়ামে। মেলবোর্নে দুটো টেস্ট খেলতে হলে অসুবিধা হওয়ার কথা নয়,ভারতীয় দলের। কেননা এমসিজির উইকেট তুলনায় কিছুটা মন্থর। যেখান থেকে ফায়দা তুলতে পারেন ভারতীয় স্পিনাররা। দুবছর আগে মেলবোর্নেই ১৩৭ রানে টেস্ট জিতেছিল ভারতীয় দল। কোহলির অনুপস্থিতিতে অ্যাডিলেডে লজ্জার হার ভুলে মেলবোর্ন থেকেই ঘুরে দাঁড়াতে চাইছেন অজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া।