Brett Lee: ভারতের টেস্ট অধিনায়কত্বের দৌড়ে ৪ থেকে ৫ জন: ব্রেট লি

Brett Lee: ভারতের টেস্ট অধিনায়কত্বের দৌড়ে ৪ থেকে ৫ জন: ব্রেট লি
মাসকটে দেখা প্রাক্তন দুই স্পিডস্টারের। Pics Courtesy: Twitter

Cricket: ভারতের অধিনায়কত্বে নিয়ে কথা বলার পাশাপাশি নিজের দেশ অস্ট্রেলিয়া ও তাদের নতুন নেতা প্যাট কামিন্স নিয়েও উচ্ছ্বাস প্রকাশ করেছেন ব্রেট লি। বলছেন, "আমারা ৪-০ অ্যাসেজ জিতেছি। আমার মতে প্যাট দারুণ কাজ করেছে। ওর অধিনায়কত্ব যেমন ভালো হয়েছে, তেমনই ও পাশে পেয়েছে দারুণ কয়েকজন ক্রিকেটারকে।

TV9 Bangla Digital

| Edited By: Prantik Deb

Jan 27, 2022 | 5:44 PM

মাসকট: বুধবার রাতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ ও একদিনের সিরিজের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। চোট কাটিয়ে অধিনায়কত্বের ভার নিতে তৈরি রোহিত শর্মা (Rohit Sharma)। তবে ভারতীয় ক্রিকেটে এখন একটাই প্রশ্ন, বিরাটের (Virat Kohli) পর টেস্ট ক্রিকেটে ভারতের পরবর্তী নেতা কে? ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের পর শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে টি-২০ ও টেস্ট সিরিজ। সেই সিরিজের আগেই জানাতে হবে নতুন টেস্ট অধিনায়কের নাম। বোর্ড সূত্রে খবর, নেতার দৌড়ে সবার থেকে এগিয়ে রোহিত শর্মা। তারপরই আছে কেএল রাহুলের (KL Rahul) নাম। তবে প্রাক্তন অজি ক্রিকেটার ব্রেট লির (Brett Lee) মতে দু’জন নয়, ভারতের টেস্ট অধিনায়কত্বের দৌড়ে আছেন চার থেকে পাঁচ জন ক্রিকেটার। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক ইন্টারভিউয়ে ব্রেট লি জানিয়েছেন, “ভারতের টেস্ট অধিনায়কত্ব ছাড়া বিরাটের ব্যক্তিগত সিদ্ধান্ত। আমার মনে হচ্ছে বর্তমান দলে চার থেকে পাঁচ জন ক্রিকেটার আছে যাঁরা ভারতকে টেস্ট ক্রিকেটে নেতৃত্ব দিতে পারেন। সিদ্ধান্তটা সম্পূর্ণ ভাবে ভারতীয় ম্যানেজমেন্টের।”

রোহিত শর্মা বয়স ও তাঁর ফিটনেসের প্রশ্ন তুলে অনেক ক্রিকেট বিশেষজ্ঞই বলছেন, টেস্টে রোহিত নয় অধিনায়কত্বের ভার দেওয়া উচিত কেএল রাহুলকে। আবার আর একটা অংশের মতে, রাহুলকে আরও কিছুটা সময় দেওয়া উচিত, এখনই নেতৃত্বের ভার দিলে প্রভাব পড়তে পারে তাঁর ব্যাটিংয়ে। ব্রেট লির মতে, অনেক বিশেষজ্ঞ আবার ঋষভ পন্থ, জসপ্রীত বুমরা বা অজিঙ্কে রাহানের মধ্যে নতুন টেস্ট অধিনায়কে দেখতে পাচ্ছেন। ঋষভ, বুমরা ও রাহানের মধ্যে, অধিনায়কত্ব স্কিলের জন্য অনেকটাই এগিয়ে রাহানে। বিরাটের অনুপস্থিতিতে রাহানে দারুণ ভাবেই সামলেছে দল। এমনকি রাহানের নেতৃত্বেই ৩৬ রানে অল আউট হওয়ার পর অস্ট্রেলিয়ার মাটি থেকে টেস্ট সিরিজ জিতে ফিরেছে ভারত। কিন্তু রাহানের বর্তমান ফর্ম তাঁকে অধিনায়কত্বের দৌড় থেকে ছিটকে দিয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরে সহ-অধিনায়কের পদটাও হারিয়েছেন রাহানে। তাই ব্রেট লি চার-পাঁচ জন ক্রিকেটারকে নেতার দৌড়ে দেখলেও ক্রিকেট মহলের বড় অংশ রোহিত-রাহুলের বাইরে কাউকে দেখতে পাচ্ছে না।

ভারতের অধিনায়কত্বে নিয়ে কথা বলার পাশাপাশি নিজের দেশ অস্ট্রেলিয়া ও তাদের নতুন নেতা প্যাট কামিন্স নিয়েও উচ্ছ্বাস প্রকাশ করেছেন ব্রেট লি। বলছেন, “আমারা ৪-০ অ্যাসেজ জিতেছি। আমার মতে প্যাট দারুণ কাজ করেছে। ওর অধিনায়কত্ব যেমন ভালো হয়েছে, তেমনই ও পাশে পেয়েছে দারুণ কয়েকজন ক্রিকেটারকে। প্রশ্ন একটাই ছিল, অধিনায়ক হওয়ার পর বল হাতে ওর ছন্দ বজায় থাকবে কি না? প্রামণ করে দেখিয়েছে ও সেটা পারে। আমি প্যাটকে নিয়ে খুব খুশি।”

আরও পড়ুন: ‘বিরাটের ২-৩ মাসের বিরতি নেওয়া প্রয়োজন’ বলছেন রবি শাস্ত্রী

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA