India vs New Zealand: শহরে এসেই কলকাতার রসগোল্লা আর মহাত্মা গান্ধীর বই চাইলেন স্যান্টনার-উইলিয়ামসনরা

নিউজিল্যান্ড (New Zealand) টিমও তার অন্যথা নয়। ইডেনে খেলতে এসেই কলকাতার মিষ্টি দই আর রসগোল্লার খোঁজ করলেন কিউয়ি ক্রিকেটাররা।

India vs New Zealand: শহরে এসেই কলকাতার রসগোল্লা আর মহাত্মা গান্ধীর বই চাইলেন স্যান্টনার-উইলিয়ামসনরা
India vs New Zealand: শহরে এসেই কলকাতার রসগোল্লা আর মহাত্মা গান্ধীর বই চাইলেন স্যান্টনার-উইলিয়ামসনরা (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2021 | 9:31 AM

কৌস্তভ গঙ্গোপাধ্যায়

কলকাতার (Kolkata) উপর একটা আলাদা ভালোবাসা সবারই রয়েছে। বিদেশিদের কাছে এ শহর বরাবরই প্রিয়। ইডেনে (Eden Gardens) যতবারই কোনও বিদেশি দল খেলতে এসেছে, ততবারই এখানকার প্রেমে পড়ে গিয়েছে তাঁরা। ক্রিকেট, ইডেন গার্ডেন্স আর বিদেশি ক্রিকেটার শব্দগুলো বরাবরই সমার্থক হয়ে উঠেছে। এ শহরের ক্রিকেটপ্রেমীরাও বরাবর আপন করে নিয়েছে বিদেশিদের।

নিউজিল্যান্ড (New Zealand) টিমও তার অন্যথা নয়। ইডেনে খেলতে এসেই কলকাতার মিষ্টি দই আর রসগোল্লার খোঁজ করলেন কিউয়ি ক্রিকেটাররা। লোকাল ম্যানেজারকে দিয়ে আলাদা করে কেসি দাসের রসগোল্লা আর মিষ্টি দইয়ের অর্ডার দিলেন মিচেল স্যান্টনার। এ তো গেল খাবারের কথা। কিউয়ি ক্রিকেটাররা বই পড়তেও ভালবাসে। ভারতকে নিয়ে জানার আগ্রহ প্রবল। লোকাল ম্যানেজারের কাছে একসঙ্গে ৮টা বই চাইলেন গাপ্তিলরা। মহাত্মা গান্ধীর ‘মাই এক্সপেরিমেন্টস উইথ ট্রুথ’ বই কিনলেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। সুনীল গাভাসকরের লেখা বই ‘রানস অ্যান্ড রুইনস’ চাইলেন মার্টিন গাপ্তিল। এ ছাড়া অ্যালেক্স ফার্গুসনের অটোবায়োগ্রাফিও চেয়েছেন গাপ্তিল। অরবিন্দ আদিজার ‘হোয়াইট টাইগার’ বইও ছিল কিউয়ি ক্রিকেটারদের তালিকায়। এ ছাড়া স্পোর্টস মেডিসিন এর ওপরে ভারতীয় লেখকের এর বই চান নিউজিল্যান্ড ক্রিকেট টিমের ফিজিও।

গান বাজনাও কিউয়ি ক্রিকেটারদের অত্যন্ত পছন্দ। সঙ্গে করে গীটার, বেহালা নিয়ে এসেছেন বোল্টরা। রাজারহাটের যে হোটেলে নিউজিল্যান্ড টিম রয়েছে সেখানকার ৩১ তলায় কিউয়ি ক্রিকেটারদের জন্য আলাদা হল ঘরের ব্যবস্থা করা হয়েছে। ওখানেই গান বাজনায় মেতে উঠছেন বোল্ট-উইলিয়ামসনরা।

আরও পড়ুন: Night Curfew: রাত্রিকালীন বিধিনিষেধে ছাড় নিয়ে নির্দেশিকা জারি নবান্নের, জেনে নিন বিস্তারিত