IND vs AUS, 3rd ODI: টস হেরে ফিল্ডিং করবে ভারত, অস্ট্রেলিয়ার একাদশে ফিরলেন ওয়ার্নার

India vs Australia: আজ চেন্নাইয়ের চিপকে ভারত-অস্ট্রেলিয়া ওডিআই সিরিজের শেষ ম্যাচ।

IND vs AUS, 3rd ODI: টস হেরে ফিল্ডিং করবে ভারত, অস্ট্রেলিয়ার একাদশে ফিরলেন ওয়ার্নার
ভারত বনাম অস্ট্রেলিয়া তৃতীয় ওডিআই ম্যাচImage Credit source: BCCI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2023 | 4:11 PM

চেন্নাই: ভারত-অস্ট্রেলিয়া (India vs Australia) ওডিআই সিরিজের ফয়সলা ম্যাচের জন্য সেজে উঠেছে চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়াম। এই নিয়ে পরপর দু’টি ওডিআই ম্যাচে ভারত অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) টস ভাগ্য দিল না। ভারতের বিরুদ্ধে তৃতীয় ওডিআইতে টস জিতেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। টসে জিতে শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন অজি অধিনায়ক স্মিথ। আপাতত তিন ম্যাচের ওডিআই (ODI) সিরিজ ১-১ দাঁড়িয়ে। আজ যে দল জিতবে সিরিজ হবে তাদের। টস সম্পর্কে বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

রোহিত শর্মার ভারত ২-১ ব্যবধানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফি জেতার পর তিন ম্যাচের ওডিআই সিরিজে খেলছে। ইতিমধ্যেই দু’টো ওডিআই ম্য়াচ হয়ে গিয়েছে। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম ওডিআই ম্যাচে দাপট দেখিয়ে জিতেছিল টিম ইন্ডিয়া। দ্বিতীয় ম্যাচে হয় পুরো উল্টোটা। বিশাখাপত্তনমে ১০ উইকেটে ভারতকে হারিয়ে সিরিজে সমতা ফেরায় অজিরা। লজ্জার হারের সাক্ষী হয় মেন ইন ব্লু। আজ সিরিজের শেষ ম্যাচে কোন দল জেতে সেদিকেই নজর থাকবে।

টসে জিতে অজি অধিনায়ক স্টিভ স্মিথ বলেন, ‘আমরা প্রথমে ব্যাটিং করব। পিচ শুষ্ক দেখাচ্ছে। এখানে বেশ গরমও। আমরা এই উইকেটে ভালো রান তোলার চেষ্টা করব। আশা করি সিরিজের শেষ ম্যাচে দারুণ মজা হবে। এই ধরণের ম্যাচে খেলতে আমরা পছন্দ করি। পিচ শুষ্ক বলে অ্যাস্টন অ্যাগারকে একাদশে ফেরানো হল। ক্যামরন গ্রিন অসুস্থ বোধ করায় তাঁর জায়গায় দলে এসেছে ডেভিড ওয়ার্নার।’

টসে হারার পর ভারত অধিনায়ক রোহিত বলেন, ‘টসে জিতলে আমরা ফিল্ডিং করার সিদ্ধান্ত নিতাম। আমি জানি এটা একটা গুরুত্বপূর্ণ ম্যাচ। আর এই ধরণের ম্যাচ সব সময় উত্তেজক হয়। এটাই আমাদের চ্যালেঞ্জ যে চাপের মুখেও ভালো ম্যাচ খেলার চেষ্টা করে যাওয়া। অস্ট্রেলিয়া যথেষ্ট ভালো দল। তাঁদের বিরুদ্ধে নিজেদের দক্ষতা পরীক্ষা করে দেখার সুযোগ রয়েছে। আমরা অপরিবর্তিত একাদশ নিয়েই নামব। আমরা চার পেসার নিয়ে খেলার কথা ভাবছিলাম। কিন্তু পরিস্থিতি দেখে আমরা তিন স্পিনারে খেলছি।।’

অস্ট্রেলিয়ার একাদশে আজ দুই পরিবর্তন হয়েছে। নাথান এলিসের জায়গায় একাদশে এসেছেন অ্যাস্টন অ্যাগার। পাশাপাশি ক্যামেরন গ্রিনের জায়গায় এসেছেন ডেভিড ওয়ার্নার। কনুইয়ের চোট পুরোপুরি ঠিক না হওয়ায় ওডিআই সিরিজের প্রথম দু’টি ম্য়াচে খেলেননি ওয়ার্নার।

অস্ট্রেলিয়ার একাদশ: ট্রাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ (অধিনায়ক), মার্নাশ লাবুশেন, অ্যালেক্স ক্যারি, মার্কাস স্টইনিস, শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, মিচেল স্টার্ক এবং অ্যাডাম জাম্পা।

দ্বিতীয় ম্যাচে লজ্জার হারের পরও তৃতীয় ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে নামছে ভারত।

ভারতের একাদশ: শুভমন গিল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মহম্মদ সামি।