T20 World Cup 2021: শাহিনকে সামনালোর ছক কষলেও, স্টার্ক-কামিন্সেও আস্থা রাখছেন অজি ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ

চলতি টি-২০ বিশ্বকাপে তাবড় তাবড় ব্যাটারদের অনায়াসেই প্যাভিলিয়নে পাঠিয়ে দিচ্ছেন পাকিস্তানের বাঁ হাতি পেসার শাহিন শাহ আফ্রিদি। তাই পাওয়ার প্লে-তে তাঁর ইংসুইংকে সামলানোর ছক কষছে অজি শিবির।

T20 World Cup 2021: শাহিনকে সামনালোর ছক কষলেও, স্টার্ক-কামিন্সেও আস্থা রাখছেন অজি ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ
T20 World Cup 2021: শাহিনকে সামনালোর ছক কষলেও, স্টার্ক-কামিন্সেও আস্থা রাখছেন অজি ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2021 | 9:10 AM

দুবাই: দুরন্ত ছন্দে থাকা বাবর আজমের (Babar Azam) পাকিস্তানের (Pakistan) মুখে দ্বিতীয় সেমিফাইনালে (Semi Final) নামতে চলেছে অ্যারন ফিঞ্চের (Aaron Finch) অস্ট্রেলিয়া (Australia)। চলতি টি-২০ বিশ্বকাপে তাবড় তাবড় ব্যাটারদের অনায়াসেই প্যাভিলিয়নে পাঠিয়ে দিচ্ছেন পাকিস্তানের বাঁ হাতি পেসার শাহিন শাহ আফ্রিদি। তাই পাওয়ার প্লে-তে তাঁর ইংসুইংকে সামলানোর ছক কষছে অজি শিবির।

পাকিস্তান-অস্ট্রেলিয়া (Pakistan vs Australia) সেমিফাইনাল ম্যাচের আগে প্রেস কনফারেন্সে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেন, “পাকিস্তানের হয়ে শাহিন সত্যিই ভালো ফর্মে আছে। হ্যাঁ, তাই এটি একটি গুরুত্বপূর্ণ লড়াই হতে চলেছে, যা নিয়ে কোনও সন্দেহ নেই।” পাকিস্তানের বিরুদ্ধে পাওয়ার-প্লে একটা গুরুত্বপূর্ণ ফারাক গড়ে দিতে পারে। সে ব্যাপারে ফিঞ্চ বলেন, “আমরা পুরো টুর্নামেন্টে দেখেছি ব্যাটিং ও বোলিং দুই বিভাগেই পাওয়ার প্লে ঠিক কতটা গুরুত্বপূর্ণ। মিডল ওভার ও ডেথ ওভারের অবস্থাও একই রকম। তবে পাওয়ার প্লে হল মূখ্য বিষয়। পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি খু্ব ভালো পারফর্ম করছেন। আর তাঁর বোলিং পাওয়ার প্লে-তে হয়ে উঠতে পারে ম্যাচের টার্নিং পয়েন্ট।”

এ বারের টুর্নামেন্টে টস কিন্তু বড় ফ্যাক্টর হয়েছে অনেক ম্যাচে। যদিও সেমিফাইনালে নামার আগে অজি ক্যাপ্টেন মনে করছেন না টস খুব একটা বড় ফ্যাক্টর হবে। ফিঞ্চের কথায়, “আমি মনে করি যখন ফাইনালের কথা আসে, এটা খুব একটা পার্থক্য করে না। আমি মনে বিশেষ করে ফাইনালে স্কোরবোর্ডে রান তোলাটাই বড় কাজে লাগবে। আমরা এই বিষয় নিয়ে কথা বলেছি। আমরা আত্মবিশ্বাসী যে আমরা প্রথমে ব্যাট করি আর দ্বিতীয়তে আমরা জেতার ক্ষমতা রাখি।”

পাকিস্তানের বিরুদ্ধে অজি বোলাররাও যে অঘটন ঘটানোর পুরো ক্ষমতা রাখেন, সেকথার উল্লেখ করেন ফিঞ্চ। নিজেদের দলের বোলিং বিভাগের ব্যাপাকে অজি ক্যাপ্টেন বলেন, “অ্যাডাম জাম্পা যেভাবে টুর্নামেন্টে পারফর্ম করছে তাতে আমরা সত্যিই খুশি। ও এই টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত বোলিং করেছে। গুরুত্বপূর্ণ সময়ে সে বড় উইকেট নিয়েছে। সে ভালো প্লেয়ারদের আউট করেছে। পাশাপাশি ম্যাক্সওয়েল যে ওভারগুলো বোলিং করেছে সেগুলোও খুব ভালো কাজে লেগেছে।”

অস্ট্রেলিয়ার পেস বিভাগ পাকিস্তানের ব্যাটারদের বেগে ফেলতে পারে। ফিঞ্চ বলেন, “নতুন বল হাতে কামিন্স, স্টার্ক এবং হ্যাজেলউডরা দুর্দান্ত। আমাদের জন্য এটি স্টার্ক এবং হ্যাজেলউডের প্রথম দুটি ওভার এবং তার পর কামিন্সও আছে। তারা যেভাবে পারফরম্যান্স করেছে এবং প্রতিপক্ষের উপর চাপ রেখেছে তাতে আমরা সত্যিই খুশি।”

আরও পড়ুন: T20 World Cup 2021: ফাইনালে তোলা মিচেলে মুগ্ধ উইলিয়ামসন

আরও পড়ুন: T20 World Cup 2021: মিচেল ঝড়ে বিশ্বকাপের মঞ্চে মধুর বদলা নিউজিল্যান্ডের

আরও পড়ুন: T20 World Cup 2021: বিরাটদের হারিয়েই ছন্দটা পেয়ে গিয়েছে পাকিস্তান, বলছেন হেডেন