অশ্বিন-মিতালির মুকুটে নয়া পালক

Khel Ratna Award and Arjuna Award: ভারতীয় ক্রিকেটার কেএল রাহুল, জসপ্রীত বুমরা এবং শিখর ধাওয়ানের নাম অর্জুন পুরস্কারের (Arjuna Award) জন্য পাঠানো হবে।

অশ্বিন-মিতালির মুকুটে নয়া পালক
অশ্বিন-মিতালির মুকুটে নয়া পালক
Follow Us:
| Updated on: Jun 30, 2021 | 1:43 PM

নয়াদিল্লি: ভারতীয় ক্রিকেটে তাঁদের অবদানের জন্য এ বার স্বীকৃতি পেতে চলেছেন ভারতীয় তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) ও ভারতীয় মহিলা দলের টেস্ট ও ওয়ান ডে অধিনায়ক মিতালি রাজ (Mithali Raj)। বিসিসিআই (BCCI) অশ্বিন-মিতালির নাম মনোনয়ন করেছে রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের (Khel Ratna Award) জন্য। পাশাপাশি ভারতীয় ক্রিকেটার কেএল রাহুল, জসপ্রীত বুমরা এবং শিখর ধাওয়ানের নাম অর্জুন পুরস্কারের (Arjuna Award) জন্য পাঠানো হবে।

সূত্রের খবর অনুযায়ী, “আমাদের একটি বিশদ আলোচনা হয়েছিল এবং খেলরত্নের জন্য অশ্বিন এবং মহিলা টেস্ট ও ওয়ান ডে দলের অধিনায়ক মিতালির নাম পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। অর্জুন পুরস্কারের জন্য ধাওয়ানের নাম আবার পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেএল রাহুল ও বুমরার নামও আমরা পাঠাব।”

উল্লেখ্য, ক্রিকেটার শিখর ধাওয়ান ও জসপ্রীত বুমরার নাম গত বছরও মনোনীত করা হয়েছিল। কিন্তু তাঁরা এই পুরস্কার পাননি। আসন্ন জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য আবেদন জমা দেওয়ার শেষ তারিখ বাড়িয়েছে যুব কার্যক্রম ও ক্রীড়া মন্ত্রণালয়। এর আগে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ছিল ২১ জুন।

গত বছর টেনিসের মনিকা বাত্রা, ক্রিকেটার রোহিত শর্মা, কুস্তিগির বিনেশ ফোগত, হকির রানি রামপাল এবং প্যারালিম্পিয়ান মারিয়াপ্পান থাঙ্গাভেলু খেলরত্ন অ্যাওয়ার্ড পেয়েছিলেন।

ভারতীয় সিনিয়র ক্রিকেটারদের মধ্যে শিখর ধাওয়ান এখনও অর্জুন পুরস্কার পাননি। এর আগে বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিন, রোহিত শর্মা, আজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারা ও রবীন্দ্র জাডেজা অর্জুন পুরস্কার পেয়েছেন।

আরও পড়ুন: IND vs NZ WTC Final 2021: যে দিন তাগিদ থাকবে না, খেলা ছেড়ে দেবেন অশ্বিন