Ranji Trophy: সুযোগ পেয়েও বড় লিড নিতে ব্যর্থ বাংলা

রবি তেজা-তনয় ত্যাগরাজন জুটিতে ভাঙন ধরান মনোজ তিওয়ারি। মনোজের বলে ৫২ করে আউট হন তনয়। ৮১ রানে অপরাজিত থাকেন রবি। শাহবাজ আহমেদ নেন একটি উইকেট। পুন্নিয়াকে রান আউট করেন সায়নশেখর মণ্ডল। জবাবে দিনের শেষে বাংলার স্কোর ১ উইকেটে ১৬। ৫৩ রানে এগিয়ে বাংলা। সুদীপ ঘরামি কোনও রান না করেই ফিরে গিয়েছেন।

Ranji Trophy: সুযোগ পেয়েও বড় লিড নিতে ব্যর্থ বাংলা
বাংলা ক্রিকেট দল। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2022 | 7:36 PM

কটক: রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) হায়দরাবাদকে বাগে পেয়েও বড় লিড নিতে ব্যর্থ বাংলা (Bengal Cricket Team)। ৭০ রানে ৭ উইকেট পড়ে গেলেও ঘুরে দাঁড়ায় হায়দরাবাদ। আর তাতেও বড়সড় লিগ নিতে পারল না অভিমন্যু ঈশ্বরনরা। সৌজন্যে রবি তেজার দুরন্ত ব্যাটিং। বল হাতে প্রথম ইনিংসে ৩ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ৮১ রান হায়দরাবাদের রবির। তবে শুধু রবিই নয়, তনয় ত্যাগরাজও তাঁকে যোগ্য সঙ্গত দিলেন। ৫২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস ত্যাগরাজনের। বল হাতে ৫ উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও দলের রক্ষাকর্তার ভূমিকায় অবতীর্ণ হন। বড় লিড নেওয়ার সুযোগও হারালেন ঈশান পোড়েল, আকাশদীপরা। যদিও সকালটা দেখে মনে হয়েছিল, দিনটা বাংলার পক্ষেই যাবে। হায়দরাবাদের টপ অর্ডার আর মিডল অর্ডারের ভিত নড়িয়ে দেন মুকেশ কুমার। একাই ৪ উইকেট নেন মুকেশ। ঈশান আর আকাশদীপের ঝুলিতে ১টি করে উইকেট। অষ্টম উইকেটের জুটিতে ১০৯ রান তোলে হায়দরাবাদ।

রবি তেজা-তনয় ত্যাগরাজন জুটিতে ভাঙন ধরান মনোজ তিওয়ারি। মনোজের বলে ৫২ করে আউট হন তনয়। ৮১ রানে অপরাজিত থাকেন রবি। শাহবাজ আহমেদ নেন একটি উইকেট। পুন্নিয়াকে রান আউট করেন সায়নশেখর মণ্ডল। জবাবে দিনের শেষে বাংলার স্কোর ১ উইকেটে ১৬। ৫৩ রানে এগিয়ে বাংলা। সুদীপ ঘরামি কোনও রান না করেই ফিরে গিয়েছেন। ক্রিজে আছেন অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন আর ঋত্বিক রায়চৌধুরী।

খেলার পর মুকেশ বলেন, ‘গত ম্যাচের থেকে উইকেট অনেকটাই আলাদা। সময় যত গড়াবে পেসারদের কাজ ততই কঠিন হবে। তাই আমরা শুরুতেই উইকেট তুলে নেওয়ার চেষ্টা করি। প্রথম ইনিংসে ব্যাটাররা ভালো স্কোর করেছে। আগামী ২ দিন বোলারদের জন্য পিচ আরও কঠিন হয়ে উঠবে। আমরা জয়ের জন্য সবটা দিয়ে ঝাঁপাব।’

আরও পড়ুন: Leander Paes: আদালতে দোষী সাব্যস্ত লিয়েন্ডার