Daryl Mitchell: এক ছক্কায় বিয়ার লাভ, কী ঘটালেন মিচেল?

টেস্ট ম্যাচে এমন একাধিক মুহূর্ত তৈরি হয়, যা নিয়ে রীতিমতো চর্চা চলতে থাকে। ট্রেন্ট ব্রিজের গ্যালারি ইংল্যান্ড-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টের প্রথম দিন তেমনই এক ঘটনার সাক্ষী রইল।

Daryl Mitchell: এক ছক্কায় বিয়ার লাভ, কী ঘটালেন মিচেল?
এক ছক্কায় বিয়ার লাভ, কী ঘটালেন মিচেল?
Follow Us:
| Edited By: | Updated on: Jun 11, 2022 | 7:13 PM

নটিংহ্যাম: লর্ডসে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেছিলেন নিউজিল্যান্ডের (New Zealand) তারকা অলরাউন্ডার ড্যারিল মিচেল (Daryl Mitchell)। সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ড হেরে গেলেও কিউয়ি তারকা প্রথম ম্যাচের ফর্মই ধরে রেখেছেন। ট্রেন্ট ব্রিজে চলা ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টে বেন স্টোকসের ইংল্যান্ডকে রীতিমতো নাকানিচোবানি খাওয়াচ্ছেন কিউয়িরা। বিশেষ উল্লেখ করা দরকার সেই মিচেলেরই। প্রথম দিনের শেষে কিউয়িরা ৪ উইকেট হারিয়ে তুলেছে ৩১৮ রান। মিচেল অপরাজিত রয়েছেন ৮১ রানে এবং টম ব্লান্ডেল ৬৭ নট আউট। টি-১০, টি-২০-র রমরমার মধ্যেও টেস্ট কিন্তু তার জৌলুস হারায়নি। এখনও দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে টেস্ট দেখতেও গ্যালারি ভরাতে আসেন একাধিক সমর্থকরা। টেস্ট ম্যাচে এমন একাধিক মুহূর্ত তৈরি হয়, যা নিয়ে রীতিমতো চর্চা চলতে থাকে। ট্রেন্ট ব্রিজের গ্যালারি ইংল্যান্ড-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টের প্রথম দিন তেমনই এক ঘটনার সাক্ষী রইল।

টসে জিতে শুরুতে নিউজিল্যান্ডকে ব্যাটিং করতে পাঠান ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। নিউজিল্যান্ডের প্রথম ইনিংসের ৫৬ ওভারে জ্যাক লিচের বলে একখানা লম্বা ছক্কা হাঁকান ড্যারেল মিচেল। এই অবধি ঠিক ছিল। কিন্তু মিচেলের পাঠানো বল গিয়ে পড়ে গ্যালারিতে থাকা এক দর্শকের বিয়ারের গ্লাসে। ওই মহিলা দর্শকের পাশে থাকা বাকি দর্শকরা হাসতে থাকেন। সেই ভিডিও রীতিমতো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

পরে ওই সমর্থকের পরিচয় জানা যায়। তার নাম সুসান। বিয়ার গ্লাস হাতে নিয়ে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ উপভোগ করছিলেন সুসান। তিনি তো আর জানতেন না মিচেলের বল এসে পড়বে তার হাতে থাকা বিয়ারের গ্লাসে। আশেপাশের সকলে হাসতে থাকলেও সুসান খুশি হননি। বাউন্ডারি লাইনের সামনে থাকা ইংল্যান্ডের পেসার ম্যাথু পটসকে দেখা যায় তিনি ইশারা করে তাঁর সতীর্থদের বোঝানোর চেষ্টা করে ঠিক কী ঘটেছে।

কিউয়িদের পক্ষ থেকে সুসানের হাতে তুলে দেওয়া হয় এক গ্লাস বিয়ার

কিউয়ি তারকা মিচেলের বল সুসানের বিয়ার গ্লাসে পড়ে যাওয়ায় সেই গ্লাসটি ভেঙে যায়। এই ঘটনার পর নিউজিল্যান্ড দলের পক্ষ থেকে সুসানকে এক গ্লাস বিয়ার তুলে দেওয়া হয়। ইংল্যান্ডের সমর্থক বার্মি আর্মি টুইটারে ওই মহিলার ছবি পোস্টও করেছে।

দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শেষে মিচেল দেখা করেন সুসানের সঙ্গে। এবং তিনি তার সঙ্গে কথা বলে ক্ষমাও চান। দু’জনই হাসতে হাসতে কথা বলেন। সুসান জানান, তার কেমন অনুভূতি হয়েছে।

তবে দর্শকদের বিয়ারের গ্লাসে এই প্রথম বার মিচেলই ঝড় তুললেন না। ভারত-ইংল্যান্ডের এক ম্যাচে শান্ত রাহুল দ্রাবিড়ও বিয়ারের গ্লাসে তুফান তুলে দিয়েছিলেন। দেখুন সেই ভিডিও —