India vs South Africa: ‘শার্দূল আমাকে ভুল প্রমাণিত করায় আমি খুশি হয়েছি’, আকাশ চোপড়া

জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে দ্বিতীয় টেস্টে ভারত (India) হেরেছে ঠিকই, কিন্তু শার্দূল ঠাকুর (Shardul Thakur) সেই টেস্টেই কেরিয়ারের সেরা বোলিং করেছেন। অস্ট্রেলিয়া (Australia) সফরের পর প্রোটিয়া সফরেও নিজেকে প্রমাণ করে চলেছেন শার্দূল।

India vs South Africa: 'শার্দূল আমাকে ভুল প্রমাণিত করায় আমি খুশি হয়েছি', আকাশ চোপড়া
India vs South Africa: 'শার্দূল আমাকে ভুল প্রমাণিত করায় আমি খুশি হয়েছি', আকাশ চোপড়া (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2022 | 4:19 PM

নয়াদিল্লি: জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে দ্বিতীয় টেস্টে ভারত (India) হেরেছে ঠিকই, কিন্তু শার্দূল ঠাকুর (Shardul Thakur) সেই টেস্টেই কেরিয়ারের সেরা বোলিং করেছেন। অস্ট্রেলিয়া (Australia) সফরের পর প্রোটিয়া সফরেও নিজেকে প্রমাণ করে চলেছেন শার্দূল। সেঞ্চুরিয়নে প্রথম ইনিংসে ২টো উইকেট পেলেও দ্বিতীয় ইনিংসে একটি উইকেটও পাননি শার্দূল। যার পর তাঁকে জো’বার্গে না খেলানো নিয়ে কথা উঠছিল। কিন্তু টিম ম্যানেজমেন্ট আস্থা রাখে শার্দূলের ওপর। এবং তিনি সেই আস্থার মানও রাখেন। ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়াও (Aakash Chopra) শার্দূলকে দ্বিতীয় টেস্টে খেলানো নিয়ে প্রশ্ন তুলেছিলেন, তবে শার্দূল তাঁকে ভুল প্রমানিত করায় তিনি ভীষণ খুশি হয়েছেন। নিজের ইউটিউব চ্যানেলে এমনটাই বলেছেন আকাশ।

দ্বিতীয় টেস্টে শার্দূলের উপস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন আকাশ। এ ব্যাপারে তিনি বলেন, “যদি তুমি রান না করতে পারো, উইকেট না নিতে পারো এবং তুমি যদি চতুর্থ বোলার হও, তা হলে বোলিংও করতে পারবে না। আসলে ও যখন সাত উইকেট নিয়েছিল, প্রথম ৩৫ ওভারে মাত্র একটি বল করেছিল। তাই, প্রথম ৩৫ ওভারে যদি তোমাকে না নিয়ে আসা হয় এবং তুমি রানও করতে না পারো, যেমনটা প্রথম দুটো বা তিনটে ইনিংসে হয়েছে, তা হলে দলে তোমার থাকা নিয়ে প্রশ্ন তৈরি হবেই। কারণ তখন তুমি চতুর্থ বোলারই থেকে যাবে।”

তবে শার্দূল কিন্তু মুখে নয়, বল হাতেই জবাবটা দিয়েছেন ওয়ান্ডারার্সে। দল হারলেও অবিশ্বাস্য বোলিং বিশ্লেষণ তাঁর। ১৭.৫-৩-৬১-৭! এই টেস্টেই তাঁকে না খেলানো নিয়ে তুমুল কথা উঠছিল। শার্দূলের অসাধারণ বোলিং অ্যাকশনের ব্যাপারে আকাশ বলেন, “ওর অসাধারণ স্পেল এই টেস্ট ম্যাচটাকে ঘুরিয়ে দিয়েছিল। সাত উইকেট নিয়েছিল ও, যেটা সত্যিকার অর্থেই বিশেষ অর্জন। এরপর ও ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ২৮ রান যোগ করেছিল। যার ফলে ভারত ২৩৯ রানের লিড পেয়েছিল। তাই আমার মতে লর্ড শার্দূল একেবারে অসাধারণ।”

আরও পড়ুন: India vs South Africa 3rd Test : বিরাট কোহলিদের হুমকি দিলেন প্রোটিয়া ক্যাপ্টেন এলগার