India vs South Africa 3rd Test : বিরাট কোহলিদের হুমকি দিলেন প্রোটিয়া ক্যাপ্টেন এলগার

ভারতীয় ব্যাটারদের ফর্ম টিম ম্যানেজমেন্টের কাছে বড় চিন্তার বিষয়। অজিঙ্ক রাহানে, চেতেশ্বর পূজারা রানে ফিরেছেন। কিন্তু ধারাবাহিক ভাবে কেউই পারফর্ম করতে পারছেন না। যা খানিকটা হলেও চাপে রাখছে রাহুল দ্রাবিড়কে। ভারতীয় টিমের কোচ সেই কারণে নিজের টিমের ব্যাটারদের নতুন করে তৈরি করার চেষ্টা করছেন। আগের টেস্টে না খেলা বিরাট টিমে ফিরছেন।

India vs South Africa 3rd Test : বিরাট কোহলিদের হুমকি দিলেন প্রোটিয়া ক্যাপ্টেন এলগার
দ্বিতীয় টেস্ট জিতে মেজাজে দক্ষিণ আফ্রিকার পেসাররা। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 09, 2022 | 3:04 PM

কেপ টাউন: ০-১ পিছিয়ে থেকেও ভারতের (India) বিরুদ্ধে দুরন্ত ঘুরে দাঁড়িয়েছে দক্ষিণ আফ্রিকা (South Africa)। সেঞ্চুরিয়নের হার থেকে জোহানেসবার্গে জয়ে ফেরা প্রোটিয়াদের মানসিক ভাবে তুঙ্গে যে রাখছে, তা নিয়ে কোনও সন্দেহই নেই। ঘরের মাঠে সিরিজ ২-১ জিততে মরিয়া ডিন এলগারের (Dean Elger) টিম। মাঠে নেমে পড়ার আগে বিরাট কোহলির ভারতকে কিন্তু হুমকি দিয়ে রাখছে দক্ষিণ আফ্রিকান ক্যাপ্টেন। কেপ টাউনে (Cape Town test) টিমের তাঁর পেস বোলাররা ভারতীয় ব্যাটারদের চিন মিউজিক শোনাবে!

এলগার কোনও রাখঢাক না করেই বলছেন, ‘তৃতীয় টেস্টটা আমাদের কাছে কতটা গুরুত্বপূর্ণ, খুব ভালো করে জানি। জো’বার্গে যে ভাবে খেলেছি, ঠিক সে ভাবেই যদি পারফর্ম করতে পারি, তা হলে কিন্তু তৃতীয় টেস্টটাও জিততে পারব। এটা নিয়ে কোনও সন্দেহই নেই যে, কেপ টাউনে পেস বোলিং আমাদের টিমের প্রিয় বন্ধু হতে চলেছে।’

ভারতীয় ব্যাটারদের ফর্ম টিম ম্যানেজমেন্টের কাছে বড় চিন্তার বিষয়। অজিঙ্ক রাহানে, চেতেশ্বর পূজারা রানে ফিরেছেন। কিন্তু ধারাবাহিক ভাবে কেউই পারফর্ম করতে পারছেন না। যা খানিকটা হলেও চাপে রাখছে রাহুল দ্রাবিড়কে। ভারতীয় টিমের কোচ সেই কারণে নিজের টিমের ব্যাটারদের নতুন করে তৈরি করার চেষ্টা করছেন। আগের টেস্টে না খেলা বিরাট টিমে ফিরছেন। এটা কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে টিমকে। জো’বার্গে এর আগে ভারতীয় টিম কখনও যেমন হারেনি, সাম্প্রতিক কালে কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার রেকর্ড বেশ ঝলমলে। শেষ ৭টা টেস্টের মাত্র একটাতে হেরেছে তারা। আর ভারতের বিরুদ্ধে কেপ টাউনে কখনও হারে প্রোটিয়ারা। ৫টা টেস্টের মধ্যে ৩টেতে জয়, ২টো ড্র।

কেপ টাউনে পেসারদের হাতেই নিয়ন্ত্রিত হবে ম্যাচের ভাগ্য। এলগার তার মধ্যেই বলছেন, ‘জো’বার্গের মতো একটা টেস্ট জেতার ইচ্ছে আমার অনেক দিনের। যখন স্কুলে পড়তাম, তখন থেকে এই স্বপ্ন ছিল। সামনে থেকে নেতৃত্ব দিতে চেয়েছি বরাবর। আমার টিমে আমাকে যারা অনুসরণ করে, তাদের কাজটাও সে ক্ষেত্রে অনেকটা সহজ হয়ে যায়। ড্রেসিংরুমের আস্থাও অর্জন করা যায়। ব্যক্তিগত সাফল্যের থেকে অনেক বেশি গুরুত্ব রাখে এই একটা জয়। আমার ইচ্ছে, কেপ টাউনে ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) সিরিজের শেষ টেস্টে যেন আর একটা এমন ইনিংস খেলতে পারি।’

আরও পড়ুন : NEWZEALAND VS BANGLADESH : ইতিহাসের পরের টেস্টেই ধরাশায়ী বাংলাদেশ