IPL 2021: এবির মতো কেউ বুমরাকে খেলতে পারে না, বলছেন গম্ভীর

আরসিবি (RCB) এই আইপিএলে (IPL) দারুণ খেলেছে। কখনও ট্রফি না জেতা বিরাটের টিম এ বার অতীত ভুলিয়ে দেওয়ার জন্য নামতে চাইছে মাঠে।

IPL 2021: এবির মতো কেউ বুমরাকে খেলতে পারে না, বলছেন গম্ভীর
IPL 2021: এবির মতো কেউ বুমরাকে খেলতে পারে না, বলছেন গম্ভীর
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 7:35 PM

নয়াদিল্লি: জসপ্রীত বুমরাকে (Jasprit Bumrah) কেউ যদি সামলাতে পারেন, তা হলে তিনি এবি ডে ভিলিয়ার্স (AB de Villiers)। আর কেউ নন, এমন মন্তব্য় গৌতম গম্ভীরের (Gautam Gambhir)। সেই সঙ্গে কেকেআরের প্রাক্তন ক্যাপ্টেন মত, বিরাট কোহলির টিমের অনেকেই চাপে ফেলে দিতে পারে বিপক্ষ টিমকে।

গম্ভীরের কথায়, ‘বিরাটের সবচেয়ে বড় প্লাস পয়েন্ট হল, ওর টিমে এবি আর ম্যাক্সওয়েলের মতো দু’জন প্লেয়ার আছে। এমনতি, ম্যাক্সওয়েল যদি নাও পারে, এবি বিপক্ষের কাছে ত্রাস। আমার তো মনে হয়, এবি একমাত্র প্লেয়ার যে বুমরার মতো বোলারকে সামলানোর ক্ষমতা রাখে। আমি তো ক্রিকেট দুনিয়ায় এবির মতো এমন কাউকে দেখিনি যে বুমরাকে ধারাবাহিক ভাবে ভালো খেলছে।’

আরসিবি (RCB) এই আইপিএলে (IPL) দারুণ খেলেছে। কখনও ট্রফি না জেতা বিরাটের টিম এ বার অতীত ভুলিয়ে দেওয়ার জন্য নামতে চাইছে মাঠে। গম্ভীরের যুক্তি, ‘আন্তর্জাতিক ক্রিকেটে যে কোনও টিমের বিরুদ্ধে খেলতে গেলে কিন্তু সেরা বোলারদের সামলাতে হয়। আইপিএলে সেটা হয় না। ২-৩জন সেরা বোলার থাকে। বাকিরা ঘরোয়া বোলার। যাদের বিরুদ্ধে আক্রমণাত্মক হওয়া যায়। আর সেই কারণেই আমার মনে হচ্ছে, বিরাট আর এবির উপর এ বার প্রচুর চাপ। এই চাপের জন্যই হয়তো ওরা এতদিন ট্রফি জিততে পারেনি। সেটাই এখন আরও বেড়ে গিয়েছে।’

২০ সেপ্টেম্বর আরসিবির প্রথম ম্যাচ খেলতে নামবে কেকেআরের (KKR) বিরুদ্ধে। এমনিতে এ বার ইওন মর্গ্যানের টিম খুব একটা ছন্দে নেই। রান পাননি ক্যাপ্টেনও। আর তাই কেকেআরকে হারিয়ে আইপিএলের দ্বিতীয় দফা শুরুর স্বপ্ন দেখছেন বিরাট।

আরও পড়ুন: Virat Kohli: হঠাৎই টি-টোয়েন্টির ক্যাপ্টেন্সি ছাড়লেন আগ্রাসী বিরাট