Gautam Gambhir: বিশ্বজয়ী ক্যাপ্টেনই নেই! গুরু গম্ভীরের সিদ্ধান্তে হতবাক সকলে

সামনেই ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ। তার আগে দলীপ ট্রফিতে ভারতীয় নির্বাচকদের নজর থাকবে। টিম ইন্ডিয়ার হেড কোচও নিশ্চিত ভাবে লক্ষ্য রাখবেন দলীপে পারফর্ম করা ক্রিকেটারদের উপর। এরই মাঝে গৌতম বেছে নিয়েছেন এক একাদশ। তাতে রাখেননি রোহিত শর্মাকে।

Gautam Gambhir: বিশ্বজয়ী ক্যাপ্টেনই নেই! গুরু গম্ভীরের সিদ্ধান্তে হতবাক সকলে
বিশ্বজয়ী ক্যাপ্টেনই নেই! গুরু গম্ভীরের সিদ্ধান্তে হতবাক সকলেImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 02, 2024 | 6:09 PM

কলকাতা: বড় দায়িত্ব এখন গৌতম গম্ভীরের (Gautam Gambhir) কাঁধে। এখন তিনি টম ইন্ডিয়ার হেড কোচের দায়িত্বে রয়েছেন। সামনেই ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ। তার আগে দলীপ ট্রফিতে ভারতীয় নির্বাচকদের নজর থাকবে। টিম ইন্ডিয়ার হেড কোচও নিশ্চিত ভাবে লক্ষ্য রাখবেন দলীপে পারফর্ম করা ক্রিকেটারদের উপর। এরই মাঝে গৌতম বেছে নিয়েছেন তাঁর মতে ওডিআইতে সর্বকালের সেরা একাদশ। সেখানে বিরাট, ধোনি সুযোগ পেলেও বাদ পড়লেন বিশ্বজয়ী ক্যাপ্টেন রোহিত শর্মা (Rohit Sharma)।

নিজের পছন্দের ভারতের সর্বকালের সেরা ওডিআই একাদশ বাছতে গিয়ে ক্যাপ্টেন রোহিতকে রাখেননি গৌতম গম্ভীর। তাঁর এই সিদ্ধান্ত হতবাক সকলে। আর এই বিস্ময় অনেকেই সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন। এক্সে একজন লিখেছেন, ‘রোহিতকে ছাড়া ওডিআই টিম অসম্ভব।’

এই খবরটিও পড়ুন

গৌতম গম্ভীরের সিদ্ধান্ত অনেকেরই পছন্দ হয়নি। তাঁর পছন্দের ভারতের সর্বকালের সেরা ওডিআই একাদশ দেখে আর এক এক্স ব্যবহারকারী লিখেছেন, ‘গম্ভীর সর্বকালের সেরা ওডিআই টিম বাছতে গিয়ে কী করে সৌরভ, রোহিত এবং বুমরাকে রাখলেন না?’

ওপেনিংয়ে গৌতি বেছেছেন বীরেন্দ্র সেওয়াগ ও নিজেকে। ৩ নম্বরে গম্ভীর রেখেছেন রাহুর দ্রাবিড়কে। চারে ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে। এরপর তিনি রেখেছেন বিরাট কোহলি, যুবরাজ সিং ও মহেন্দ্র সিং ধোনিকে। গম্ভীরের পছন্দের ভারতের সর্বকালের ওডিআই সেরা একাদশে বিরাট, ধোনি সুযোগ পেলেও সৌরভ গঙ্গোপাধ্যায় জায়গা পাননি।

স্পিন বোলিং বিভাগে অনিল কুম্বলে, রবিচন্দ্রন অশ্বিনকে বেছেছেন গৌতম। হরভজন সিং সুযোগ পাননি গম্ভীরের সেরা ওডিআই একাদশে। বর্তমানে বিশ্বের অন্যতম সেরা পেসার জসপ্রীত বুমরাকেও বাছেননি গম্ভীর। তিনি নিজের পছন্দের একাদশ শেষ করেছেন ইরফান পাঠান ও জাহির খানকে দিয়ে।

এক ঝলকে দেখে নিন গৌতম গম্ভীরের পছন্দের ভারতের সর্বকালের সেরা ওডিআই একাদশ — বীরেন্দ্র সেওয়াগ, গৌতম গম্ভীর, রাহুল দ্রাবিড়, সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), অনিল কুম্বলে, রবিচন্দ্রন অশ্বিন, ইরফান পাঠান ও জাহির খান।