Hardik Pandya: বিশ্বজয়ের নায়ক, হার্দিক পান্ডিয়া এ বার আইসিসি তালিকায়ও শীর্ষস্থানে

ICC Ranking: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে হতাশাজনক পারফরম্যান্স করেছিলেন হার্দিক পান্ডিয়া। মুম্বই ইন্ডিয়ান্সে রোহিতকে সরিয়ে ক্যাপ্টেন করা হয়েছিল তাঁকে। সমর্থকদের বিদ্রুপের মুখে পড়তে হয়েছিল। পরিস্থিতি আরও কঠিন হয়েছিল কারণ, প্লেয়ার হিসেবেও পারফর্ম করতে পারছিলেন না হার্দিক। জাতীয় দলের জার্সি গায়ে চাপাতেই অবশ্য অন্য হার্দিককে দেখা যায়।

Hardik Pandya: বিশ্বজয়ের নায়ক, হার্দিক পান্ডিয়া এ বার আইসিসি তালিকায়ও শীর্ষস্থানে
Image Credit source: ICC
Follow Us:
| Updated on: Jul 03, 2024 | 4:34 PM

সদ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারতীয় ক্রিকেট দল। আর এতে গুরুত্বপূর্ম ভূমিকা রয়েছে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার। গ্রুপ এবং সুপার এইট পর্বে কার্যত প্রতি ম্যাচেই ব্যাটে-বলে অবদান রেখেছেন। আলাদা করে বলতে হয় ফাইনালের কথা। একটা সময় মনে হয়েছিল ভারতের হাত থেকে ম্যাচ বেরিয়ে যাচ্ছে। তবে স্লগ ওভারে বুমরা, অর্শদীপের পাশাপাশি হার্দিক পান্ডিয়ার বোলিং ভারতকে রুদ্ধশ্বাস জয় এনে দেয়। এ বার সেই পুরস্কার মিলল আইসিসি ক্রমতালিকাতেও। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে হতাশাজনক পারফরম্যান্স করেছিলেন হার্দিক পান্ডিয়া। মুম্বই ইন্ডিয়ান্সে রোহিতকে সরিয়ে ক্যাপ্টেন করা হয়েছিল তাঁকে। সমর্থকদের বিদ্রুপের মুখে পড়তে হয়েছিল। পরিস্থিতি আরও কঠিন হয়েছিল কারণ, প্লেয়ার হিসেবেও পারফর্ম করতে পারছিলেন না হার্দিক। জাতীয় দলের জার্সি গায়ে চাপাতেই অবশ্য অন্য হার্দিককে দেখা যায়। সদ্য ঘোষিত আইসিসি অলরআউন্ডারদের তালিকায় দু-ধাপ উন্নতি হয়েছে তাঁর। শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারঙ্গাকে সরিয়ে অলরাউন্ডারের তালিকায় শীর্ষস্থান দখল করলেন ভারতের বিশ্বজয়ের অন্যতম হিরো হার্দিক পান্ডিয়া।

বিশ্বকাপে ১৪৪ রান করেছেন করেছেন হার্দিক পান্ডিয়া। বেশির ভাগই ক্রাইসিস মোমেন্টে। স্ট্রাইক রেট ১৫০-এরও বেশি। পাশাপাশি টুর্নামেন্টে নিয়েছেন ১১টি উইকেটও। সবচেয়ে গুরুত্বপূর্ণ উইকেট ফাইনালে বিধ্বংসী ব্যাটিং করা প্রোটিয়া ব্যাটার হেনরিখ ক্লাসেনের। শেষ ওভারেও বোলিং করেছিলেন হার্দিক। মাত্র ১৬ রান ডিফেন্ড করতে হত তাঁকে। মিলারকে ফেরান, ভারতের ৭ রানের রুদ্ধশ্বাস জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন কুংফু পান্ডিয়া।

ভারতের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসি অলরাউন্ডারের ক্রমতালিকায় জায়গা করে নিয়েছেন হার্দিক। বোলারদের ক্রমতালিকায় উন্নতি হয়েছে জসপ্রীত বুমরা ও অর্শদীপ সিংয়ের।