Suryakumar Yadav: হার্দিকের থেকে কী চান? পরিষ্কার জানালেন ভারতের নতুন টি-২০ ক্যাপ্টেন সূর্যকুমার যাদব

Hardik Pandya: রোহিত শর্মা অবসর নেওয়ার পর অনেকেই ভেবেছিলেন হার্দিক পান্ডিয়াকে টিম ইন্ডিয়ার নতুন টি-২০ ক্যাপ্টেন বানানো হবে। কিন্তু তা হয়নি। সূর্যর হাতে ভারতীয় টি-২০ টিমের নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া হয়েছে। এ বার শ্রীলঙ্কা সিরিজ শুরু হওয়ার আগে স্কাই জানালেন, তিনি হার্দিকের থেকে কি চান?

Suryakumar Yadav: হার্দিকের থেকে কী চান? পরিষ্কার জানালেন ভারতের নতুন টি-২০ ক্যাপ্টেন সূর্যকুমার যাদব
Suryakumar Yadav: হার্দিকের থেকে কী চান? পরিষ্কার জানালেন ভারতের নতুন টি-২০ ক্যাপ্টেন সূর্যকুমার যাদব
Follow Us:
| Updated on: Jul 27, 2024 | 1:13 PM

কলকাতা: ভারতীয় ক্রিকেটে সদ্য পালা-বদল হয়েছে। বদলেছে হেড কোচ। বদলেছে টি-২০ টিমের ক্যাপ্টেন। এই আবহে আজ, শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের টি-২০ সিরিজ শুরু হচ্ছে। কোচ হিসেবে গৌতম গম্ভীরের পথচলা শুরু হচ্ছে। একইসঙ্গে টি-২০ বিশ্বকাপ জয় এবং জিম্বাবোয়ে সিরিজের পর সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ভারতের টি-২০ টিমের নেতৃত্ব দিতে চলেছেন। ভারতীয় ক্রিকেট মহলে এই মুহূর্তে আর একটি বিষয় নিয়ে আলোচনা চলছে। তা হলে সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়ার মধ্যে সব কিছু ঠিক আছে কি? কারণ, অনেকেই ধরে নিয়েছিলেন রোহিত শর্মার পর ভারতের টি-২০ টিমের ক্যাপ্টেন হতে চলেছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। কিন্তু তেমনটা হয়নি। সূর্যর হাতে ভারতীয় টি-২০ টিমের নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া হয়েছে। এ বার শ্রীলঙ্কা সিরিজ শুরু হওয়ার আগে স্কাই জানালেন, তিনি হার্দিকের থেকে কি চান?

হার্দিক পান্ডিয়ার সঙ্গে সূর্যকুমার যাদবের কোনও ঝামেলা নেই। স্কাই বরাবরের মতো হার্দিককে একই গুরুত্ব দিচ্ছেন। লঙ্কানদের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচের আগে সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে টিম ইন্ডিয়ার নতুন টি-২০ ক্যাপ্টেন সূর্যকুমার যাদব বলেন, ‘হার্দিকের দায়িত্ব বরাবরের মতো একই রয়েছে। ও দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ প্লেয়ার। বিশ্বকাপে ও যে ভাবে পারফর্ম করেছে, আমি আশা করছি সেটাই ও ধরে রাখবে।’

ভারতীয় বোর্ড, নির্বাচক কমিটি অনেক ভেবে চিন্তে হার্দিকের জায়গায় সূর্যকুমারকে টিম ইন্ডিয়ার টি-২০ ফর্ম্যাটের ক্যাপ্টেন করেছে। হার্দিক চোট প্রবণ। তাঁর ফিটনেস নিয়ে মাঝে মাঝে সমস্যা দেখা যায়। সেই কারণেই তাঁকে টেক্কা দিয়ে এগিয়ে গিয়েছেন স্কাই। অনেকেই ভেবেছিলেন হার্দিক নেতৃত্বের দায়িত্ব না পেলেও, হয়তো ভাইস ক্যাপ্টেন্সির দায়িত্ব পাবেন। কিন্তু সেটাও পাননি হার্দিক। শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে শুভমন গিলকে সহ-অধিনায়ক বানানো হয়েছে। ক্রিকেট মহলে তাই বলাবলি হচ্ছে, ভবিষ্যতের কথা ভেবে শুভমন গিলকে তৈরি করে রাখতে চাইছে ভারতীয় টিম।