IPL: আমাকে দেখলেই ভয়ে কুঁকড়ে যেত নারিন… মিস্টার আইপিএল শোনালেন অজানা গল্প

ভারতীয় ক্রিকেটের কোটপতি লিগ চলছে দেশের মাটিতে। দেখতে দেখতে শেষের দিকে এগোচ্ছে ১৭তম আইপিএল। এরই মাঝে দেশের প্রাক্তন ক্রিকেটার এবং সিএসকের প্রাক্তনী সুরেশ রায়না (Suresh Raina) জানালেন, সুনীল নারিন হলেন সেই বোলার যিনি তাঁর বিরুদ্ধে বোলিং করতে ভয় পেতেন। আর কী বলেছেন রায়না?

IPL: আমাকে দেখলেই ভয়ে কুঁকড়ে যেত নারিন... মিস্টার আইপিএল শোনালেন অজানা গল্প
IPL: আমাকে দেখলেই ভয়ে কুঁকড়ে যেত নারিন... মিস্টার আইপিএল শোনালেন অজানা গল্প
Follow Us:
| Updated on: Apr 24, 2024 | 6:20 PM

কলকাতা: মিস্টার আইপিএল, চিন্না থালা বলে পরিচিত ভারতীয় প্রাক্তন তারকা ক্রিকেটার এবং চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী সুরেশ রায়না। বর্তমানে তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ধারাভাষ্যের সঙ্গে যুক্ত। মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) নেতৃত্বে দেশের হয়ে এবং আইপিএলে (IPL) বহু বছর খেলেছেন রায়না। আইপিএলে তাঁর নামের পাশে ২০৫টি ম্যাচে ৫৫২৮ রান রয়েছে। এই পারফরম্যান্সের সুবাদে তিনি মিস্টার আইপিএল তকমা পেয়েছিলেন। ভারতীয় ক্রিকেটের কোটপতি লিগ চলছে দেশের মাটিতে। দেখতে দেখতে শেষের দিকে এগোচ্ছে ১৭তম আইপিএল। এরই মাঝে সুরেশ রায়না (Suresh Raina) জানালেন, সুনীল নারিন হলেন সেই বোলার যিনি তাঁর বিরুদ্ধে বোলিং করতে ভয় পেতেন। আর কী বলেছেন রায়না?

আসলে সম্প্রতি সুরেশ রায়নাকে এক সাক্ষাৎকারে প্রশ্ন করা হয়েছিল যে কোন বোলার তাঁর বিরুদ্ধে বল করতে ভয় পায়। সেই প্রশ্নের উত্তরে রায়না জানান, তিনি যখন আইপিএলে খেলতেন, সেই সময় কেকেআরের তারকা সুনীল নারিন তাঁর বিরুদ্ধে বল করতে ভয় পেতেন। আইপিএলের অন্যতম সফল বোলার সুনীল নারিব। যাঁর ঝুলিতে রয়েছে ১৭২টি উইকেট। সঙ্গে রয়েছে একাধিক পার্পল ক্যাপ এবং ২টি আইপিএল ট্রফি। তাঁর ব্যাপারে রায়না বলেন, ‘সুনীল নারিন আমার বিরুদ্ধে বল করতে ভয় পেত। আমি ওর বিরুদ্ধে প্রচুর রানও তুলতাম। কিন্তু আইপিএলে ও সবচেয়ে মারাত্মক বোলার।’

অবশ্য রায়না শুধু নারিনের নাম বলে থেমে থাকেননি। সুরেশ রায়না আরও দুই তারকা বোলারের নাম বলেছেন, যাঁরা তাঁর বিরুদ্ধে বোলিং করতে ভয় পেতেন। এই দুই বোলার হলেন— পীয়ুষ চাওলা ও কুলদীপ যাদব। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলা পীয়ুষের ব্যাপারে রায়না বলেন, ‘পীয়ুষ চাওলাও আমার বিরুদ্ধে বোলিং করতে ভয় পেত। ও আমাকে প্রায়শই বলত আমাকে কিন্তু মেরো না।’ পাশাপাশি রায়না বলেন, ‘আর একজনের কথা বলব। কুলদীপ যাদব। আমার মনে আছে চ্যাম্পিয়ন্স লিগের সময় এক বার আমি ওর বিরুদ্ধে প্রচুর রান করেছিলাম। আর ও আমাকে বার বার বলছিল, “আমার বিরুদ্ধে এত রান কেন করছো?”‘

সুরেশ রায়না এই যে তিন বোলারের নাম করেছেন, তাতে একটাই বিষয় কমন। তা হল তিনজনই হলেন স্পিনার। সুরেশ রায়না হলেন প্রথম আন্তর্জাতিক ক্রিকেটার, যিনি টেস্ট, ওডিআই ও টি-২০ এই তিন ফর্ম্যাটেই সেঞ্চুরি করেছিলেন।