Rishabh Pant : ‘ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম’ সতীর্থদের স্পেশাল বার্তা ঋষভ পন্থের

Delhi Capitals : দিল্লি ক্য়াপিটালস শিবিরের পাশাপাশি জাতীয় দলের সতীর্থরাও ঋষভকে নিয়ে চিন্তিত। আইপিএলে দিল্লি ক্য়াপিটালস মাঠে নামার দিনে সতীর্থদের জন্য় বিশেষ বার্তা দিলেন ঋষভ পন্থও।

Rishabh Pant : 'ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম' সতীর্থদের স্পেশাল বার্তা ঋষভ পন্থের
Image Credit source: IPL
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2023 | 6:19 PM

লখনউ : এমন যদি হত…। বাস্তবে হবে না। গত বছরের শেষ দিকে গুরুতর দুর্ঘটনার কবলে পড়েন ঋষভ পন্থ। আজ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এ বারের যাত্রা শুরু করছে দিল্লি ক্য়াপিটালস। তাদের অধিনায়ক ঋষভ পন্থ মাঠের বাইরে। কোচ রিকি পন্টিং আগেই বার্তা দিয়েছিলেন, ঋষভ ‘ডাগ আউটে’ থাকবেন। কী ভাবে! দিল্লি ক্য়াপিটালসের জার্সি কিংবা টুপিতে ঋষভ পন্থের জার্সি নম্বর লেখা থাকবে। সতীর্থরা তাঁকে কতটা মিস করছেন এই বার্তা থাকছে। সঙ্গে ঋষভ পন্থকে আরও বার্তা দেওয়া হচ্ছে, তিনি খেলতে না পারলেও দলের গুরুত্বপূর্ণ অংশ। কত দিনের জন্য় মাঠের বাইরে ঋষভ, তা এখনও বলা যাচ্ছে না। সামনে ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপও রয়েছে। দিল্লি ক্য়াপিটালস শিবিরের পাশাপাশি জাতীয় দলও ঋষভকে নিয়ে চিন্তিত। আইপিএলে দিল্লি ক্য়াপিটালস মাঠে নামার দিনে সতীর্থদের জন্য় বিশেষ বার্তা দিলেন ঋষভ পন্থও। বিস্তারিত TV9Bangla-য়।

গত বার আইপিএলে অভিষেক হয়েছে লখনউ সুপার জায়ান্টসের। প্লে-অফেও জায়গা করে নিয়েছিল তারা। কিন্তু গত বার ঘরের মাঠে ম্য়াচ খেলার সুযোগ পায়নি লখনউ। আজ ঘরের মাঠে দিল্লি ক্য়াপিটালসের বিরুদ্ধে নামছে তারা। ঋষভহীন দিল্লি ক্য়াপিটালসকে নেতৃত্ব দেবেন ডেভিড ওয়ার্নার। ঋষভের পরিবর্ত হিসেবে বাংলার উইকেট রক্ষক অভিষেক পোড়েলকে সই করিয়েছে দিল্লি ক্য়াপিটালস। যদিও কিপার-ব্য়াটার হিসেবে খেলার সম্ভাবনা প্রবল সরফরাজ খানের। তাই বলে কি ঋষভ পন্থ খেলবেন না? বাস্তবে না। তবে মানসিক ভাবে ঋষভ পন্থও সতীর্থদের সঙ্গে নামছেন আজ। সেই বার্তাই দিয়েছেন দিল্লি ক্য়াপিটালসের এই গুরুত্বপূর্ণ সদস্য়।

এ বারই আইপিএলে চালু হয়েছে ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম। যে কোনও সময় একজন প্লেয়ারকে বদলানো যাবে। সেই নিয়মকে সামনে রেখেই ঋষভ পন্থ সতীর্থদের বার্তা দিয়েছেন, ‘আমি ত্রয়োদশ ব্য়ক্তি। ইমপ্য়াক্ট প্লেয়ার না থাকলে ১২ ম্য়ানই হতাম।’ দিল্লি ক্য়াপিটালস শিবির অবশ্য় খুবই শক্তিশালী। ডেভিড ওয়ার্নার নেতৃত্ব দেবেন। সহ অধিনায়ক অক্ষর প্য়াটেল। রয়েছেন পৃথ্বী শ, সরফরাজ খানরা। ঘরোয়া ক্রিকেটে দারুণ ছন্দে রয়েছেন এই দুই ব্য়াটার। এ বার আইপিএলে দাপট দেখানোর পালা। সঙ্গে তো দিল্লি শিবিরে ঋষভ পন্থ ১৩তম সদস্য় হিসেবে থাকছেই!