Rinku Singh: রিঙ্কু সিং অটোমেটিক চয়েস নন! ফিনিশারের লড়াইয়ে যাঁরা…

India Tour of Sri Lanka: শ্রীলঙ্কা সফরে টি-টোয়েন্টিতে ভারতকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। ভাইস ক্যাপ্টেন শুভমন গিল। ব্যাটিং অর্ডারে যেটা প্রত্যাশিত হতে পারে, ওপেনিংয়ে শুভমন গিল ও যশস্বী জয়সওয়াল। তিন নম্বরে ঋষভ পন্থ। চারে ক্যাপ্টেন সূর্যকুমার যাদব। এরপর থেকেই মিডল অর্ডার ধাঁধা শুরু। বিশ্বকাপে চার নম্বরে দুর্দান্ত পারফর্ম করেছেন অক্ষর প্যাটেল।

Rinku Singh: রিঙ্কু সিং অটোমেটিক চয়েস নন! ফিনিশারের লড়াইয়ে যাঁরা...
Image Credit source: X
Follow Us:
| Updated on: Jul 19, 2024 | 12:28 AM

ভারতের ফিউচার ফিনিশার হিসেবে রিঙ্কু সিং আর অটোমেটিক চয়েস নন। টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর সুযোগ না পাওয়াই যেন একটা ইঙ্গিত ছিল। জিম্বাবোয়ে সফরে জাতীয় দলে ফেরেন রিঙ্কু সিং। ব্যাটিংয়ের ক্ষেত্রে একটি ইনিংসেই ঠিকঠাক সুযোগ কাজে লাগাতে পেরেছেন, বলা যায়। ২২ বলে ৪৮ রানে অপরাজিত ছিলেন। গত আইপিএলেও তাঁর পারফরম্যান্স নজরকাড়া ছিল না। ফলে জানুয়ারি অবধি রিঙ্কু সিংকে ফিনিশারের ভূমিকায় অটোমেটিক চয়েস মনে হলেও, এখন পরিস্থিতি আলাদা। বিশ্বকাপে শেষ মুহূর্তে বাদ পড়েন রিঙ্কু সিং। হার্দিক পান্ডিয়ার সঙ্গে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে রাখা হয় শিবম দুবেকেও। শ্রীলঙ্কা সফরেও ফিনিশারের ভূমিকায় একাধিক লড়াই। কারা রয়েছেন এতে?

শ্রীলঙ্কা সফরে টি-টোয়েন্টিতে ভারতকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। ভাইস ক্যাপ্টেন শুভমন গিল। ব্যাটিং অর্ডারে যেটা প্রত্যাশিত হতে পারে, ওপেনিংয়ে শুভমন গিল ও যশস্বী জয়সওয়াল। তিন নম্বরে ঋষভ পন্থ। চারে ক্যাপ্টেন সূর্যকুমার যাদব। এরপর থেকেই মিডল অর্ডার ধাঁধা শুরু। বিশ্বকাপে চার নম্বরে দুর্দান্ত পারফর্ম করেছেন অক্ষর প্যাটেল। তাঁর ব্যাটিং পজিশনে অবশ্য পরিবর্তনও হয়েছে। তবে এই সিরিজে সূর্যকেই চার নম্বরে ধরা হচ্ছে। পাঁচে অক্ষর, ছয়ে শিবম! এটা যদি হয় সাতে হার্দিক। কিন্তু শ্রীলঙ্কা সফরে দু-জন পেস বোলিং অলরাউন্ডার আদৌ প্রয়োজন পড়বে কি?

সেক্ষেত্রে হার্দিক অথবা শিবম, যে কোনও একজনকে সুযোগ দেওয়া হতে পারে। দু-জন সুযোগ পেলে স্পিন বোলিং অলরাউন্ডার হিসেবে বিকল্প থাকছে রিয়ান পরাগও। তা হলে রিঙ্কু সিংয়ের জায়গা কোথায়? অফস্পিনার হিসেবে ওয়াশিংটন সুন্দরও রয়েছেন। ফলে ফিনিশারের ভূমিকায় লড়াইয়ে হার্দিক, শিবম, রিঙ্কু এবং সঙ্গে রিয়ান পরাগের নামও জুড়েছে, এ বিষয়ে সন্দেহ নেই। ধরে নেওয়া যাক ব্যাটি অর্ডার হবে ১. শুভমন ২. যশস্বী ৩. ঋষভ ৪. সূর্য ৫. অক্ষর ৬. হার্দিক/শিবম ৭. রিঙ্কু/ রিয়ান ৮. ওয়াশিংটন ৯. রবি বিষ্ণোই ১০. মহম্মদ সিরাজ ১১. অর্শদীপ সিং। লড়াইয়ে কে এগিয়ে যাবেন, তা শ্রীলঙ্কাতেই বোঝা যাবে।

শ্রীলঙ্কা সফরে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড – সূর্যকুমার যাদব (অধিনায়ক), শুভমন গিল (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রিঙ্কু সিং, রিয়ান পরাগ, ঋষভ পন্থ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, শিবম দুবে, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, খলিল আহমেদ ও মহম্মদ সিরাজ।