Harmanpreet Kaur: মেয়েদের আইপিএলের নিলাম নিয়ে মাথাব্যথা নেই, পাক ম্যাচকে বেশি গুরুত্ব দিচ্ছেন হরমনপ্রীত

T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপের বড় ম্যাচের পরের দিনই কেন এই নিলামের আসর রাখা হল? তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। অনেকেই মনে করছেন এতে ক্রিকেটারদের উপর মানসিক চাপ আসবে।

Harmanpreet Kaur: মেয়েদের আইপিএলের নিলাম নিয়ে মাথাব্যথা নেই, পাক ম্যাচকে বেশি গুরুত্ব দিচ্ছেন হরমনপ্রীত
মেয়েদের আইপিএলের নিলাম নিয়ে মাথাব্যথা নেই, পাক ম্যাচকে বেশি গুরুত্ব দিচ্ছেন হরমনপ্রীত Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2023 | 4:26 PM

নয়াদিল্লি: চলতি বছরে এই প্রথম বারের মতো মহিলাদের আইপিএল (Women’s IPL) দেখবে ক্রিকেট বিশ্ব। জানা গিয়েছে, ১৩ ফেব্রুয়ারি মুম্বইতে মেয়েদের আইপিএলের নিলামের (WPL Auction) আসর বসার কথা। যা নিয়ে ক্রিকেট মহলে রীতিমতো আলোচনা চলছে। তবে এই নিলামের থেকেও ভারতের মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কৌরের (Harmanpreet Kaur) কাছে বেশি গুরুত্বপূর্ণ মেয়েদের টি-২০ বিশ্বকাপ (Women’s T20 World Cup)। ১২ ফেব্রুয়ারি পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু করবে উইমেন্স ইন ব্লু। তাই বিশ্বকাপের চেয়ে এখন আর কোনও কিছুকেই বড় করে দেখছেন না তিনি। এই বিষয়ে প্রেস কনফারেন্সে কী বললেন তিনি? তুলে ধরল TV9 Bangla

আগামী ১২ ফেব্রুয়ারি মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। সেই দ্বৈরথ নিয়েই এখন যাবতীয় আলোচনা চলছে ভারতীয় দলে। সাফ জানিয়ে দিলেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত। সদ্য অনূর্ধ্ব-১৯ মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে দেশের নাম উজ্জ্বল করেছে ভারতের অনূর্ধ্ব ১৯ মেয়েদের দল। এই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন বাংলার মেয়ে হৃষিতা বসু, রিচা ঘোষ ও তিতাস সাধু। তাঁদের জয়ের উদাহরণ টেনেই হরমোনকে বলতে শোনা যায়, ভারতের সাফল্যের ঝুলিতে আরেকটি আইসিসি ট্রফি দেখতে চান তিনি। একজন ক্রিকেটারের কাছে বিশ্বকাপের চেয়ে গুরুত্বপূর্ণ আর কী হতে পারে শেষে এ কথাও যোগ করেন হরমনপ্রীত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বড় ম্যাচের পরের দিনই কেন এই নিলামের আসর রাখা হল? তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। অনেকেই মনে করছেন এতে ক্রিকেটারদের উপর মানসিক চাপ আসবে। কারণ, নিলাম ঘরেই ক্রিকেটারদের ভাগ্য নির্ধারণ হয়। তাই একটা চিন্তা তো থেকেই যায়। ভারত-পাকিস্তানের মতো উত্তেজনাপূর্ণ ম্যাচের পর দিনই এই নিলামের আসর ক্রিকেটারদের বাড়তি চাপ সৃষ্টি করতেই পারে। প্রথম বারের মতো ভারতের কোটিপতি লিগে অংশ নিতে চলেছেন ভারতীয় মহিলা ক্রিকেটাররা। তার জন্য বাড়তি উত্তেজনা তো থাকবেই। কিন্তু তার আগে সিনিয়রদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ট্রফি খরা কাটাতে চান ক্যাপ্টেন হ্যারি।