KKR Champion: এক দশক পর আইপিএল চ্যাম্পিয়ন কেকেআর, কলকাতায় সেলিব্রেশন কবে!

IPL 2024 Final, Kolkata Knight Riders: দু'বারই গ্র্যান্ড সেলিব্রেশন দেখেছিল শহর কলকাতা। শহরে ফেরার পর হুড খোলা গাড়িতে ট্রফি নিয়ে ঘুরেছিল কেকেআর। ইডেন গার্ডেন্সে হাজার হাজার সমর্থকের সামনে ট্রফি জয়ের উৎসব পালন করেছিলেন গৌতম গম্ভীররা। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সে বার বলেছিলেন, পরের বার কেকেআর জিতলে ব্রিগেডে সেলিব্রেশন হবে।

KKR Champion: এক দশক পর আইপিএল চ্যাম্পিয়ন কেকেআর, কলকাতায় সেলিব্রেশন কবে!
Image Credit source: BCCI
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2024 | 12:28 PM

কলকাতা: রবিবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু সেলিব্রেশন কবে হবে? নাইট সমর্থকদের মনে এখন একটাই প্রশ্ন। ২০১২ সালে চেন্নাইতে প্রথমবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর। ধোনির চেন্নাইকে সেবার হারিয়েছিল শাহরুখের দল। দু’বছর বাদে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রীতি জিন্টার পঞ্জাবকে হারিয়ে শিরোপা জেতে নাইট রাইডার্স। দু’বারই গ্র্যান্ড সেলিব্রেশন দেখেছিল শহর কলকাতা। শহরে ফেরার পর হুড খোলা গাড়িতে ট্রফি নিয়ে ঘুরেছিল কেকেআর। ইডেন গার্ডেন্সে হাজার হাজার সমর্থকের সামনে ট্রফি জয়ের উৎসব পালন করেছিলেন গৌতম গম্ভীররা। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেবার বলেছিলেন, পরের বার কেকেআর জিতলে ব্রিগেডে সেলিব্রেশন হবে। ১০ বছর পর আবারও আইপিএল জিতল কলকাতা নাইট রাইডার্স। তবে সেলিব্রেশন পর্ব এবার অধরাই থাকছে।

রবিবার ট্রফি জেতার পর সোমবার ট্রফি নিয়ে শহরে আসার কথা ছিল কেকেআরের। কিন্তু রেমাল ঘূর্ণিঝড়ের তাণ্ডবে অধিকাংশ বিমান বাতিল হয়। তাই আগেভাগে শহরে ফেরার পরিকল্পনা পিছিয়ে যায়। কিন্তু ঘূর্ণিঝড় মেটার পর শহরে ট্রফি নিয়ে সেলিব্রেশন হতেই পারত। কিন্তু বিধি বাম। নাইট শিবিরের খবর, নির্বাচনের কারণে এবছর আর ট্রফি নিয়ে উৎসব পালন করতে পারবে না কেকেআর। এই মুহূর্তে নির্বাচন কমিশনের আওতায় রয়েছে রাজ্য। ১ তারিখ কলকাতা এবং সংলগ্ন জায়গায় নির্বাচন। এই সময় বড় জমায়েতের অনুমতি দিচ্ছে না নির্বাচন কমিশন। আর তাতেই কেকেআরের সেলিব্রেশন পর্ব এ বছর তুলেই রাখতে হচ্ছে। যে খবরে অবশ্যই মন ভাঙবে নাইট সমর্থকদের।

নাইট শিবিরের খবর, রাজ্য সরকারের তরফ থেকে সবুজ সংকেত মিলে গিয়েছিল। সেইমতো সমস্ত পরিকল্পনাও সেরে ফেলেছিল কেকেআর ম্যানেজমেন্ট। কিন্তু বাধা হয়ে দাঁড়াল নির্বাচন কমিশন। তাই চেন্নাই থেকেই বাড়ি ফিরে যাচ্ছেন ক্রিকেটাররা। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেইমতো বিশ্বকাপের শিবিরেও যোগ দিতে হবে ক্রিকেটারদের। স্টার্ক, গুরবাজরা যেমন দেশে ফিরে যাচ্ছেন তেমনই নিজেদের বাড়ি ফিরছেন শ্রেয়স আইয়ার, বরুণ চক্রবর্তীরা।