RR vs DC IPL Match Result: পরাগের পারফেক্ট ইনিংস, পন্থের মাইলস্টোন ম্যাচে হার দিল্লির

Rajasthan Royals vs Delhi Capitals Result, আইপিএল 2024: জয়পুরের সওয়াই মানসিং স্টেডিয়ামে আইপিএলের ম্যাচে মুখোমুখি হয়েছিল সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস ও ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। পরপর দু'টি ম্যাচ জিতল পিঙ্ক আর্মি। আর অপরদিকে জোড়া হারের মুখ দেখল ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস।

RR vs DC IPL Match Result: পরাগের পারফেক্ট ইনিংস, পন্থের মাইলস্টোন ম্যাচে হার দিল্লির
RR vs DC IPL Match Result: পরাগের পারফেক্ট ইনিংস, পন্থের মাইলস্টোন ম্যাচে হার দিল্লিরImage Credit source: IPL Website
Follow Us:
| Updated on: Mar 29, 2024 | 12:22 AM

কলকাতা: পিঙ্ক আর্মির ডেরায় ঋষভ পন্থের (Rishabh Pant) দিল্লি গর্জন করতে পারল না। জয়পুরে সঞ্জু স্যামসনের টিমের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর খালি হাতে মাঠ ছাড়ল ঋষভ পন্থের দল। পেন্ডুলামের মতো দুলতে থাকল রাজস্থান-দিল্লি ম্যাচ। রাজস্থানের দেওয়া ১৮৬ রানের টার্গেট দিল্লি তাড়া করছিল। একটা সময় মনে হচ্ছিল ম্যাচ বের করে নিয়ে যাবে দিল্লি। কিন্তু কোথায় কী! রিয়ান পরাগের পারফেক্ট ইনিংস, আবেশ খান-নান্দ্রে বার্গার-যুজবেন্দ্র চাহালদের বোলিংয়ে অবশেষে ৫ উইকেটে ১৭৩ রানে থামল পন্থের দল। যার ফলে ঋষভ পন্থের দিল্লি এ বারের আইপিএলে (IPL) জোড়া ম্যাচে হারের মুখ দেখল।

আইপিএল কেরিয়ারে দিল্লির হয়ে শততম ম্যাচে নেমেছিলেন অধিনায়ক ঋষভ পন্থ। কিন্তু মাইলস্টোন ম্যাচে তাঁকে হারতে হল। প্রথমে ব্যাটিং করে ৫ উইকেটে ১৮৫ রান তোলে সঞ্জু স্যামসনের রাজস্থান। নেপথ্যে রিয়ান পরাগের ৮৪ রানের অপরাজিত ইনিংস। ১৮৬ রানের টার্গেট তাড়া করতে নেমে লড়াই করেও রাজস্থানের বিরুদ্ধে ১২ রানে হারল দিল্লি।

রাজস্থানের টপ অর্ডারে যশস্বী জয়সওয়াল (৫), জস বাটলার (১১) ও অধিনায়ক সঞ্জু স্যামসন (১৫) ফিরে যাওয়ার পর ম্যাচের হাল ধরেন রিয়ান পরাগ। তাঁর ৪৫ বলে ৮৪ রানের অপরাজিত ইনিংসে ভর করে স্কোরবোর্ডে ৫ উইকেটে ১৮৫ রান তোলে রাজস্থান। রবিচন্দ্রন অশ্বিন ২৯ রান করেন। আর ধ্রুব জুরেল ২০। পরাগের সঙ্গে শেষ অবধি ১৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন শিমরন হেটমায়ার।

১৮৬ রানের টার্গেট তাড়া করতে নেমে চতুর্থ ওভারে দিল্লির ওপেনিং জুটি ভাঙেন ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামা নান্দ্রে বার্গার। ২৩ রান করে মাঠ ছাড়েন মিচেল মার্শ। এরপর রিকি ভুইকে শূন্যে ফেরান বার্গার। এক ওভারে বার্গার জোড়া ধাক্কা দেওয়াক পর ওপেনার ডেভিড ওয়ার্নারের সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক ঋষভ পন্থ। ১ রানের জন্য হাফসেঞ্চুরি মিস করেন ওয়ার্নার। আবেশ খান তুলে নেন ওয়ার্নারের উইকেট।

তারপর ঋষভ পন্থকে ফেরান যুজবেন্দ্র চাহাল। দিল্লির হয়ে ১০০তম আইপিএল ম্যাচে পন্থ করেন ২৮ রান। ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামা অভিষেক পোড়েল দিল্লির গত ম্যাচের মতো চমক দেখাতে পারেননি। ৯ রানে আউট হন বাংলার ছেলে। ষষ্ঠ উইকেটে ত্রিস্টান স্টাবস জুটি বাঁধেন অক্ষর প্যাটেলের সঙ্গে। তাঁরা জুটিতে ৫১ রান তোলেন। কিন্তু দলকে শেষ অবধি জেতাতে পারেননি। দিল্লির জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ১৭ রান। আবেশ খানের একের পর এক নিখুঁত ইয়র্কারের ফলে স্টাবস-অক্ষররা কোনও বড় শট খেলতেই পারেননি। দিল্লির শেষ ওভারে ওঠে মাত্র ৪ রান। যার ফলে ১২ রানে এই ম্যাচ জিতে পয়েন্ট টেবলের দুইয়ে উঠল রাজস্থান।