IPL 2022: ‘লখনও সুপার জায়ান্টস’ নামে আইপিএলে খেলবে সঞ্জীব গোয়েঙ্কার দল

IPL 2022: 'লখনও সুপার জায়ান্টস' নামে আইপিএলে খেলবে সঞ্জীব গোয়েঙ্কার দল
সঞ্জীব গোয়েঙ্কার আইপিএল দলের নাম হল 'লখনও সুপার জায়ান্টস'

Lucknow Super Giants: প্রকাশ্যে এল আইপিএলের (IPL) নতুন দল সঞ্জীব গোয়েঙ্কার লখনও ফ্র্যাঞ্চাইজির নাম।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 24, 2022 | 8:29 PM

নয়াদিল্লি: আর আট নয়। এ বার দশ… আসন্ন আইপিএলে (IPL) ২টো নতুন দল খেলবে। লখনও এবং আমদাবাদ থেকে আসা দুটো দলের নাম এতদিন জানা ছিল না। আজ হল অপেক্ষার অবসান। আইপিএলের নতুন এক ফ্র্যাঞ্চাইজি লখনও (Lucknow) তাদের দলের নাম প্রকাশ করল। ‘লখনও সুপার জায়ান্টস’ (Lucknow Super Giants) নামে আইপিএলে খেলবে সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) দল। লখনওয়ের মালিক তাঁদের ফ্র্যাঞ্চাইজির টুইটারে এক ভিডিও, বার্তায় দলের নাম জনসমক্ষে এনেছেন।

বেশ কিছুদিন আগে লখনওয়ের টুইটারে ক্রিকেটপ্রেমীদের কাছে দলের কী নাম রাখা উচিত, সে ব্যাপারে পরামর্শ চাওয়া হয়েছিল। ৪ জানুয়ারি টুইটারে এক কনটেস্ট চালু করে লখনও। সেখানে ক্রিকেটপ্রেমীরা লখনও দলের নাম কী হওয়া উচিত, সে ব্যাপারে তাদের মতামত রাখে। এবং অবশেষে সব নাম দেখার পর চূড়ান্ত হল লখনও দলের নাম।

দলের নাম প্রকাশ করতে গিয়ে ভিডিও বার্তায় সঞ্জীব গোয়েঙ্কা বলেন, “সকলকে ধন্যবাদ জানাই, নাম বানাও, নাম কামাও কনটেস্টে অভূতপূর্ব সাড়া দেওয়ার জন্য। লক্ষ লক্ষ ভক্তরা এর জন্য পরামর্শ পাঠিয়েছিলেন। যার ভিত্তিতে লখনও দলটির নামকরণ করা হয়েছে ‘লখনও সুপার জায়ান্টস’ সকলকে ধন্যবাদ। আপনারা ভবিষ্যতে দলের পাশে থাকবেন এই আশা রাখি।”

এর আগে ২০১৭ সালে আইপিএলে একটি দল কিনেছিলেন সঞ্জীব গোয়েঙ্কা। সেই দলের নাম ছিল, রাইজিং পুনে সুপার জায়ান্টস। ফলে এটা কিন্তু পরিষ্কার যে, নতুন দলের নামের সঙ্গে পুরনোর মিল রয়েছে। নেটিজ়েনরাও সেই কথা বলছেন।

উল্লেখ্য, আসন্ন আইপিএলে লখনওকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। সঞ্জীব গোয়েঙ্কার লখনও ১৭ কোটি টাকা দিয়ে কেএল রাহুলকে দলে নিয়েছে। পাশাপাশি আইপিএল-১৫-তে লখনওয়ের জার্সিতে দেখা যাবে মার্কাস স্টোইনিস ও রবি বিষ্ণোইকে। স্টোইনিসকে লখনও ৯ কোটি ২০ লক্ষ টাকায় দলে নিয়েছে এবং বিষ্ণোইকে তারা নিয়েছে ৪ কোটি টাকায়। লখনওয়ের কোচের ভূমিকায় রয়েছেন অ্যান্ডি ফ্লাওয়ার। এবং ওই ফ্র্যাঞ্চাইজির মেন্টরের ভূমিকায় রয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীরকে।

আরও পড়ুন: IPL 2022: মার্চের শেষ সপ্তাহেই শুরু হচ্ছে আইপিএল

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA