Rishabh Pant: টাইটান্সের বিরুদ্ধে ম্যাচের সেরা, মনও জিতলেন ঋষভ পন্থ

IPL 2024, Delhi Capitals vs Gujarat Titans: শেষ ২ ওভারে ৩৭ রানের টার্গেট ছিল গুজরাট টাইটান্সের। রশিদ খান ক্রিজে থাকায় ম্যাচ দিল্লির নিয়ন্ত্রণে পুরোপুরি নয়। এর জন্য় ১৯ তম ওভারটা এমন কাউকে প্রয়োজন ছিল, যে খেলার মোড় ঘোরাতে পারবে। ঋষভ পন্থ আক্রমণে আনেন তরুণ মিডিয়াম পেসার রশিক দারকে। বিকল্প হিসেবে প্রোটিয়া পেসার অনরিখ নর্টজেও ছিল। তাহলে ইমপ্যাক্ট হিসেবে নামানো তরুণ পেসারকেই কেন গুরুত্বপূর্ণ ওভারে!

Rishabh Pant: টাইটান্সের বিরুদ্ধে ম্যাচের সেরা, মনও জিতলেন ঋষভ পন্থ
Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 25, 2024 | 2:53 AM

স্নায়ুর চাপ। হাইভোল্টেজ ম্যাচে যে স্নায়ুর চাপ ধরে রাখতে পারবে, তারাই জিতবে। যেমনটা করল দিল্লি ক্যাপিটালস। ম্যাচে অনেক চড়াই উতরাই হলেও শেষ বলে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় দিল্লি ক্যাপিটালস। এর জন্য তরুণ এক বোলারেরও কৃতিত্ব প্রাপ্য। টি-টোয়েন্টি ক্রিকেটে সব ওভারই গুরুত্বপূর্ণ। তবে আলাদা করে বলতে হয় ১৯তম ওভার। ওখানেই খেলার মোড় ঘুরে যেতে পারে। যেমনটা হয়েছে দিল্লি ক্যাপিটালস ম্যাচেও।

শেষ ২ ওভারে ৩৭ রানের টার্গেট ছিল গুজরাট টাইটান্সের। রশিদ খান ক্রিজে থাকায় ম্যাচ দিল্লির নিয়ন্ত্রণে পুরোপুরি নয়। এর জন্য ১৯ তম ওভারটা এমন কাউকে প্রয়োজন ছিল, যে খেলার মোড় ঘোরাতে পারবে। ঋষভ পন্থ আক্রমণে আনেন তরুণ মিডিয়াম পেসার রশিক দারকে। বিকল্প হিসেবে প্রোটিয়া পেসার অনরিখ নর্টজেও ছিল। তাহলে ইমপ্যাক্ট হিসেবে নামানো তরুণ পেসারকেই কেন গুরুত্বপূর্ণ ওভারে! ম্যাচ শেষে সেটাই খোলসা করেন দিল্লি ক্যাপিটালস ক্যাপ্টেন ঋষভ পন্থ।

প্রথম তিন ওভারের স্পেলে ২৬ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন রশিক সালাম। এর মধ্যে সাই সুদর্শন এবং শাহরুখ খানের উইকেট। তবে অভিজ্ঞতায় অনেক পিছিয়ে রশিক। ম্যাচ শেষে ঋষভ পন্থ বলেন, ‘নর্টজের সময়টা খারাপ যাচ্ছিল। টি-টোয়েন্টি ক্রিকেট খুবই অদ্ভূত। ১৪-১৫ ওভারের পর ব্যাটাররা সুবিধা পাচ্ছিল। সে কারণেই রশিকের উপর ভরসা দেখিয়েছি। ম্যাচে যে ভালো বোলিং করছে, তার উপর ভরসা দেখানোই শ্রেয়। ক্যাপ্টেন হিসেবে সেই মুহূর্তে ওটাই সেরা সিদ্ধান্ত মনে হয়েছিল। সেই পরিকল্পনা কাজে দেওয়ায় ভালো লাগছে।’

ম্যাচে ব্যাটিং, ক্যাপ্টেন্সি-কিপিংয়েই শুধু নয়, মাঠের বাইরেও মন জেতেন ঋষভ পন্থ। ম্যাচে বিসিসিআই প্রোডাকশন টিমের একজন ক্যামেরাপার্সন আহত হন। এত চার-ছয়ের ম্যাচে বল কতবার মাঠের বাইরে গিয়েছে তার কোনও হিসেব নেই। ঋষভ কিন্তু সেই ক্যামেরাপার্সনের কথা ভোলেননি। ম্যাচ শেষে তাঁর দ্রুত সুস্থতা কামনা করেন দিল্লি ক্যাপিটালস ক্যাপ্টেন।