ICC Test Rankings: আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে তিনধাপ এগোলেন বুমরা, নয়ে নামলেন বিরাট

আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে (ICC Test Rankings) একদিকে ভারতীয় পেসার জশপ্রীত বুমরা (Jasprit Bumrah) উন্নতি করেছেন। অন্যদিকে ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) ব়্যাঙ্কিংয়ে আরও নীচে নেমে গেলেন।

ICC Test Rankings: আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে তিনধাপ এগোলেন বুমরা, নয়ে নামলেন বিরাট
ICC Test Rankings: আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে তিনধাপ এগোলেন বুমরা, নয়ে নামলেন বিরাট (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2022 | 7:45 PM

দুবাই: আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে (ICC Test Rankings) একদিকে ভারতীয় পেসার জশপ্রীত বুমরা (Jasprit Bumrah) উন্নতি করেছেন। অন্যদিকে ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) ব়্যাঙ্কিংয়ে আরও নীচে নেমে গেলেন। সেঞ্চুরিয়নে সেভাবে রান পাননি বিরাট। জো’বার্গ টেস্ট থেকে ছিটকে গিয়েছেন পিঠের চোটের কারণে। আইসিসির (ICC) তরফ থেকে আজ, প্রকাশ করা হয়েছে টেস্ট ক্রিকেটারদের ক্রমতালিকা। ব্যাটারদের তালিকায় দুই ধাপ নিচে নেমে গিয়েছেন বিরাট। তবে বোলারদের তালিকায় প্রথম দশে ঢুকে পড়েছেন ভারতীয় পেসার জশপ্রীত বুমরা। তিনধাপ উঠে এসে তিনি পৌঁছে গিয়েছেন ৯ নম্বরে।

আইসিসির প্রকাশিত ব়্যাঙ্কিংয়ে টেস্ট ব্যাটারদের তালিকায় শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুসেন। তাঁর অর্জিত পয়েন্ট ৯১৫। চলতি অ্যাসেজ সিরিজে তিনি ভালো ছন্দেই রয়েছেন। ইংল্যান্ডের অধিনায়ক জো রুট রয়েছেন এই তালিকায় দু’নম্বরে। তাঁর অর্জিত রেটিং পয়েন্ট ৯০০। তিন থেকে পাঁচ নম্বরে রয়েছেন যথাক্রমে কেন উইলিয়ামসন (৮৭৯), স্টিভ স্মিথ (৮৭৭) ও রোহিত শর্মা (৭৮৯)। নয় নম্বরে থাকা বিরাট কোহলির অর্জিত রেটিং পয়েন্ট ৭৪৭। তবে সেঞ্চুরিয়ন টেস্টে ১২৩ রানের ইনিংস (প্রথম ইনিংসে) ও জোহানেসবার্গে ৫১ রানের ইনিংসে (প্রথম ইনিংসে) ভর করে ব়্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন লোকেশ রাহুল (KL Rahul)। ১৮ ধাপ উঠে এসে তিনি পৌঁছে গিয়েছেন ৩১ নম্বরে।

বোলারদের টেস্ট ব়্যাঙ্কিংয়ের দিকে নজর দিলে দেখা যাবে, ভারতীয় তারকা বোলার জশপ্রীত বুমরা তিনধাপ উঠে এসে ৯ নম্বরে পৌঁছে গিয়েছেন। বুমরার অর্জিত রেটিং পয়েন্ট ৭৮১। বোলারদের তালিকায় উন্নতি করেছেন প্রোটিয়া বোলার কাগিসো রাবাডও। ৮১০ পয়েন্ট নিয়ে একধাপ উঠে এসে রাবাডা রয়েছেন ছয় নম্বরে। এই তালিকায় শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স (৯০২)। ৮৭৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতীয় অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

অল-রাউন্ডারদের তালিকায় ৩৮২ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার। দুই ও তিন নম্বরে রয়েছেন দুই ভারতীয় ক্রিকেটার। যথাক্রমে – রবিচন্দ্রন অশ্বিন (৩৪৫) ও রবীন্দ্র জাডেজা (৩৩৯)।

আরও পড়ুন: India vs South Africa: ‘পুরানে’ চাল এখনও ভাতে বাড়ে!

আরও পড়ুন: India vs South Africa: জো’বার্গে তুমুল বাকবিতণ্ডায় জড়ালেন বুমরা-জেনসেন

আরও পড়ুন: IND vs SA 2nd Test Day 3 Live: দঃ আফ্রিকার টার্গেট ২৪০, এলগার-পিটারসেন জুটিতে এগোচ্ছে প্রোটিয়ারা