Ashes Series: রুট নিশ্চিত, অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে ইংল্যান্ড

অস্ট্রেলিয়ার যে কোয়ারান্টিন নিয়ম নিয়ে সোচ্চার হয়েছিল, তাও কিছুটা শিথিল করা হবে, এমনই আশা করা হচ্ছে।

Ashes Series: রুট নিশ্চিত, অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে ইংল্যান্ড
অ্যাসেজ সিরিজ (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2021 | 7:16 PM

লন্ডন: অ্যাসেজ (Ashes) নিয়ে আর কোনও জটিলতা নেই। অস্ট্রেলিয়া সফরে যাচ্ছেন ইংলিশ প্লেয়াররা। জো রুট (Joe Root) ও তাঁর টিমের সঙ্গে আলোচনায় বসার পর এই সমাধানসূত্র বেরিয়েছে। মঙ্গলবার রুটদের পাশাপাশি ওই সভায় হাজির ছিলেন ইসিবি (ECB), ক্রিকেট অস্ট্রেলিয়ার (Cricket Australia) কর্তারা। উপস্থিতি ছিলেন অস্ট্রেলিয়া সরকারের আধিকারিকরাও। অস্ট্রেলিয়ার (Australia) যে কোয়ারান্টিন নিয়ম নিয়ে সোচ্চার হয়েছিল, তাও কিছুটা শিথিল করা হবে, এমনই আশা করা হচ্ছে।

১১ সপ্তাহের সফরে পরিবার নিয়ে যাওয়ার কথা রুটদের। কিন্তু ওখানকার কোয়ারান্টিন (Quarantine) নিয়মের কারণেই দুই দেশের মধ্যে চাপানউতোড় তৈরি হয়েছিল। বলা হয়েছিল, হোটেলে কোনও ভাবেই বন্দি থাকতে চান না ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ানদের জন্য যে নিয়ম থাকবে, ইংল্যান্ডের জন্যও যেন সেই নিয়মই থাকে। অস্ট্রেলিয়া সরকারের তরফে আশ্বাস দেওয়া হয়েছে, ইংলিশ ক্রিকেটাররা তাঁদের পরিবার নিয়েই সফর করতে পারবেন। মাইকেল ভনের মতো প্রাক্তন কিন্তু বলেছেন, ‘অ্যাসেজ হচ্ছে। সবাই না যেতে চাইলেও টিমের অধিকাংশ প্লেয়ারই ওই সফরে যাবে।

নভেম্বরের মধ্যে দেশের ৮০ শতাংশ জনগনের ভ্যাকসিন দেওয়ার কাজ শেষ করে ফেলতে পারবে অস্ট্রেলিয়া। তারপর ঝুঁকির জায়গাটা অনেক কমে যাবে, এমনই দাবি তাঁদের। দেশের স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট বলেছেন, ‘সফরকারী দলের ক্ষেত্রে আমরা একটা সমঝোতায় আসার চেষ্টা করছি। সেই সঙ্গে দেশবাসীকেও যাতে নিরাপদ রাখতে পারি আমরা, সেটাও দেখতে হবে। আর তার মধ্যে দিয়েই কিন্তু একটা সফল অ্যাসেজ সিরিজ আয়োজন করতে পারব আমরা।’

আরও পড়ুন: RCB vs SRH LIVE Score, IPL 2021: টসে জিতে হায়দরাবাদকে ব্যাটিং করতে পাঠালেন বিরাট