কোনও সতীর্থ পাকিস্তান সফরে না গেলে অবাক হব না, বলছেন জশ হ্যাজেলউড

পাকিস্তান সফর নিয়ে এ বার উদ্বেগের কথা প্রকাশ করলেন অজি পেসার জশ হ্যাজেলউড (Josh Hazlewood)। মার্চ মাসে পাকিস্তান সফরে যাওয়ার কথা অস্ট্রেলিয়ার। কিন্তু তার আগে এক্বেবারেই স্বস্তি নেই অজি শিবিরে।

কোনও সতীর্থ পাকিস্তান সফরে না গেলে অবাক হব না, বলছেন জশ হ্যাজেলউড
কোনও সতীর্থ পাকিস্তান সফরে না গেলে অবাক হব না, বলছেন জশ হ্যাজেলউড (Pic Courtesy - Twitter)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2022 | 3:51 PM

মেলবোর্ন: পাকিস্তান সফর নিয়ে এ বার উদ্বেগের কথা প্রকাশ করলেন অজি পেসার জশ হ্যাজেলউড (Josh Hazlewood)। মার্চ মাসে পাকিস্তান সফরে যাওয়ার কথা অস্ট্রেলিয়ার। কিন্তু তার আগে এক্বেবারেই স্বস্তি নেই অজি শিবিরে। তাই কোনও রাখঢাক না করে হ্যাজেলউড বলছেন, তাঁর কোনও সতীর্থ পাকিস্তানে সফরে যেতে না চাইলে তিনি একটুও অবাক হবেন না। ১৯৯৮ সালের পর আবার পাকিস্তান (Pakistan) সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া (Australia)। সেখানে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চরা। কিন্তু ২৪ বছর পর পাকিস্তান সফর নিয়ে চাপেই আছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। তার পিছনে অবশ্যই কারণ একটাই, নিরাপত্তা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়বসাইটে হ্য়াজেলউড বলেন, “এখানে অনেক ব্যাপার রয়েছে, নেপথ্যে সিএ (ক্রিকেট অস্ট্রেলিয়া) এবং এসিএ (অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন) অনেক কাজ করে চলেছে। তাদের উপর ক্রিকেটারদের আস্থা রয়েছে। তারপরও ক্রিকেটারদের মধ্যে কিছুটা উদ্বেগ তো আছেই। যদি কয়েকজন ক্রিকেটার পাকিস্তান সফরে না যায়, আমি কিন্তু অবাক হব না।”

তিনি আরও বলেন, “প্রত্যেকে নিজের পরিবারের সঙ্গে এই নিয়ে আলোচনা করবে এবং তারপর একটা সিদ্ধান্তে আসবে। সেই সিদ্ধান্তকে সবার সম্মান জানানো দরকার। আমার মনে হয় এটা নায্য।”

পাকিস্তানের মাটিতে তিনটি টেস্ট, তিনটি একদিনের ম্যাচ ও একটি টি-২০ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। করাচিতে ৩-৭ মার্চ প্রথম টেস্ট হবে। দ্বিতীয় টেস্ট হবে ১২-১৬ মার্চ রাওয়ালপিন্ডিতে এবং লাহোরে ২১-২৫ মার্চ হবে তৃতীয় টেস্ট। এর পরের তিনটি ওয়ান ডে ও একটি টি-২০ ম্যাচ হবে ২৯ মার্চ থেকে ৫ এপ্রিল। সীমিত ওভারের ফর্ম্যাটের ৪টি ম্যাচই হবে লাহোরে।

আরও পড়ুন: U19 World Cup 2022: আমারা সেরা খেললে ভারতকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিতে পারব: কুপার কোনোলি