Suryakumar Yadav-KKR: চ্যাম্পিয়ন ক্যাপ্টেন বাই, নাইট রাইডার্সের নজরে স্কাই!

IPL 2025, Kolkata Knight Riders: নেপথ্যে রয়েছেন গৌতম গম্ভীরও! কেকেআরের বর্তমান ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার যেতে পারেন তাঁর 'হোম' টিম মুম্বই ইন্ডিয়ান্সে। খুব তাড়াতাড়িই বোর্ডের আইপিএল গভর্নিং কাউন্সিলের তরফে জানিয়ে দেওয়া হবে, কতজন প্লেয়ারকে রিটেন করা যাবে। তারপরই বিষয়টা আরও পরিষ্কার হতে পারে।

Suryakumar Yadav-KKR: চ্যাম্পিয়ন ক্যাপ্টেন বাই, নাইট রাইডার্সের নজরে স্কাই!
Image Credit source: X
Follow Us:
| Updated on: Aug 25, 2024 | 1:54 AM

প্রথম দফায় ছিলেন সহ-অধিনায়ক। আগামীতে অধিনায়ক! সূর্যকুমার যাদবকে নিয়ে এমনই জল্পনা। গত মরসুমে শ্রেয়স আইয়ারের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। এ বার তাঁকেই হয়তো রিটেন করা হবে না। সূত্রের খবর, ক্যাপ্টেন্সির প্রস্তাব দেওয়া হয়েছে মিস্টার ৩৬০ ডিগ্রি সূর্যকুমার যাদবকে। এর নেপথ্যে রয়েছেন গৌতম গম্ভীরও! কেকেআরের বর্তমান ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার যেতে পারেন তাঁর ‘হোম’ টিম মুম্বই ইন্ডিয়ান্সে। খুব তাড়াতাড়িই বোর্ডের আইপিএল গভর্নিং কাউন্সিলের তরফে জানিয়ে দেওয়া হবে, কতজন প্লেয়ারকে রিটেন করা যাবে। তারপরই বিষয়টা আরও পরিষ্কার হতে পারে।

ক্যাপ্টেন হিসেবে কলকাতা নাইট রাইডার্সকে দু-বার ট্রফি দিয়েছিলেন গৌতম গম্ভীর। গত মরসুমে কেকেআরের মেন্টর হয়ে ফেরেন। প্রত্যাবর্তনেই কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন করেন গৌতম গম্ভীর। এরপরই জাতীয় দলের কোচ হন তিনি। ১০ বছর পর কেকেআরকে ট্রফি দিয়ে দায়িত্ব ছাড়তে হয় গম্ভীরকে। জাতীয় দলের দায়িত্ব নেন। তবে কেকেআরকে গম্ভীর কতটা ভালোবাসে এ আর নতুন করে বলার নেই।

সূর্যকুমার যাদব ২০১৪ সালে কলকাতা নাইট রাইডার্সে যোগ দিয়েছিলেন। গম্ভীরের ক্যাপ্টেন্সিতেই খেলেন। পরের বছরই গৌতম গম্ভীরের ডেপুটি করা হয় সূর্যকুমার যাদবকে। কেকেআরে অবশ্য স্কাইয়ের ইনিংস দীর্ঘস্থায়ী হয়নি। পরবর্তীতে গৌতম গম্ভীর বিভিন্ন সাক্ষাৎকারেই বলেছেন, কেকেআরের ক্যাপ্টেন থাকাকালীন তাঁর আপশোষ, স্কাইকে রাখতে না পারা। গম্ভীর ভারতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পরই টি-টোয়েন্টি ক্যাপ্টেন করা হয় সূর্যকুমার যাদবকে।

এই খবরটিও পড়ুন

অতীতেও রোহিত শর্মার অনুপস্থিতিতে জাতীয় দলের ক্যাপ্টেন্সি করেছেন সূর্য। এ বার অবশ্য পার্মানেন্ট ক্যাপ্টেন। ভারতের টি-টোয়েন্টি অধিনায়ককে পেতে মরিয়া কলকাতা নাইট রাইডার্সও। সূত্রের খবর এমনই। তবে মুম্বই ইন্ডিয়ান্সও সূর্যকুমার যাদবকেই পরবর্তী অধিনায়ক হিসেবে দেখছে। ফলে এই জায়গাটা সহজ নয়। যদিও সূত্রের খবর, নাইট রাইডার্স কর্তারা সূর্যকুমার যাদবের সঙ্গে কথা বলেছে। সূত্রের খবর, গৌতম গম্ভীরও চান তাঁর প্রিয় অস্ত্র স্কাই এ বার তাঁর প্রিয় দল কেকেআরের দায়িত্ব নিক।