India vs New Zealand: টেস্ট সিরিজ শুরুর আগেই ধাক্কা ভারতীয় শিবিরে

ঊরুর চোটের কারণে ছিটকে গেলেন কর্ণাটকের ডান হাতি ব্যাটার। এনসিএ-তে রিহ্যাবে থাকবেন রাহুল। সামনের মাসেই ভারতের দক্ষিণ আফ্রিকা সফর। রাহুলের বদলে সূর্যকুমার যাদবকে দলে নিল নির্বাচক কমিটি। বৃহস্পতিবার থেকে কানপুরে শুরু ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) প্রথম টেস্ট ম্যাচ। রাহুল না থাকায় ওপেনিংয়ে দেখা যেতে পারে ময়াঙ্ক আগারওয়াল-শুভমন গিল জুটিকে।

India vs New Zealand: টেস্ট সিরিজ শুরুর আগেই ধাক্কা ভারতীয় শিবিরে
কেএল রাহুল। ছবি: টুইটার

কানপুর: ভারত-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ শুরুর আগেই বড়সড় ধাক্কা ভারতীয় শিবিরে। বৃহস্পতিবার থেকে কানপুরে শুরু প্রথম টেস্ট ম্যাচ। রোহিত শর্মাকে (Rohit Sharma) টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। বিরাট কোহলি (Virat Kohli) খেলবেন দ্বিতীয় টেস্টে। চোটের কারণে সিরিজ থেকেই ছিটকে গেলেন লোকেশ রাহুল (KL Rahul)।

 

ঊরুর চোটের কারণে ছিটকে গেলেন কর্ণাটকের ডান হাতি ব্যাটার। এনসিএ-তে রিহ্যাবে থাকবেন রাহুল। সামনের মাসেই ভারতের দক্ষিণ আফ্রিকা সফর। রাহুলের বদলে সূর্যকুমার যাদবকে দলে নিল নির্বাচক কমিটি। বৃহস্পতিবার থেকে কানপুরে শুরু ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) প্রথম টেস্ট ম্যাচ। রাহুল না থাকায় ওপেনিংয়ে দেখা যেতে পারে ময়াঙ্ক আগারওয়াল-শুভমন গিল জুটিকে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরেছিল ভারত। ঘরের মাঠে কিউয়িদের হারিয়ে সেই বদলাই নিতে মরিয়া টিম ইন্ডিয়া (Indian Cricket Team)।

 

টি-টোয়েন্টি সিরিজে কিউয়িদের হোয়াইটওয়াশ করেছেন রোহিত শর্মারা (Rohit Sharma)। দুই টেস্টের সিরিজেও তাই চাইছে ভারত। আর তাই শুরু থেকেই দুরন্ত ক্রিকেটই খেলতে চাইছে রাহুলের টিম। পূজারা বলছেন, ‘বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর আমরা অত্যন্ত হতাশ হয়েছিলাম। কিন্তু ইংল্যান্ড সফরে আমরা দুরন্ত ভাবে ফিরেও এসেছি। চমৎকার ক্রিকেট খেলেছি। মাঝে কিছু সময় গিয়েছে। আবার আমরা এক হয়ে মাঠে নামতে চলেছে। আত্মবিশ্বাস নিয়েই খেলব। নতুন কোচ হিসেবে রাহুলভাইকে পেয়েছি।’

 

ভারতের হয়ে ১৬৪টা টেস্ট খেলেছেন দ্রাবিড়। তাঁর দীর্ঘ অভিজ্ঞতাই টিমকে পাল্টে দেবে, ধারণা পূজারার। তাঁর কথায়, ‘রাহুলভাইয়ের অভিজ্ঞতা সবাইকে সাহায্য করবে। বিশেষ করে তরুণ ক্রিকেটারদের কাছে ওঁর উপস্থিতি নিশ্চিত ভাবেই গুরুত্বপূর্ণ। এই টিমের অনেকেই রাহুলভাইয়ের সঙ্গে অনূর্ধ্ব ১৯ ও ভারতীয় এ টিমের হয়ে কাজ করেছে। এমনকি, আমাদের মতো সিনিয়ররাও, যাদের যথেষ্ট অভিজ্ঞতা আছে, তারাও নানা ভাবে উপকৃত হবে। আমি রাহুলভাইয়ের সঙ্গে খেলেছি। ভারতীয় এ টিমের হয়ে খেলার সময় ওঁকে কোচ হিসেবেও পেয়েছি। যে পরিমাণ ক্রিকেট উনি খেলেছেন, সেটা টিমের সবার কাজে লাগবে।’

 

আরও পড়ুন: India vs New Zealand: কোচ রাহুলের অভিজ্ঞতাই টিমকে সমৃদ্ধ করবে, বলছেন পূজারা

Click on your DTH Provider to Add TV9 Bangla