Lasith Malinga: ক্রিকেটকে বিদায় জানালেন মালিঙ্গা

সোশ্যাল মিডিয়ায় (Social Media) মালিঙ্গা লিখেছেন, 'আমার টি-টোয়েন্টি জুতোটাও তুলে রাখলাম। অবসর নিয়ে নিলাম সব ধরণের ক্রিকেট থেকে। এতদিন ধরে যাঁরা আমার পাশে থেকেছেন, সমর্থন করেছেন, তাঁদের ধন্যবাদ। আমার অভিজ্ঞতা তরুণ ক্রিকেটারদের সঙ্গে শেয়ার করার জন্য মুখিয়ে আছি।'

Lasith Malinga: ক্রিকেটকে বিদায় জানালেন মালিঙ্গা
অবসর নিলেন মালিঙ্গা। ছবি: টুইটার

কলম্বো: টেস্ট, ওয়ান ডে থেকে আগেই সরে গিয়েছিলেন, এ বার টি-টোয়েন্টি ক্রিকেটকেও বিদায় জানালেন লাসিথ মালিঙ্গা (Lasith Malinga)। তীক্ষ্ণ ইয়র্কার, সাইডআর্ম ডেলিভারি, চকিৎ বাউন্সারের জন্য ত্রাস ছিলেন শ্রীলঙ্কার (Srilanka) ক্রিকেটার। হাইলাইট করা কোঁকড়া চুলের বোলারকে আর রানআপে দৌড়তে দেখা যাবে না।

সোশ্যাল মিডিয়ায় (Social Media) মালিঙ্গা লিখেছেন, ‘আমার টি-টোয়েন্টি জুতোটাও তুলে রাখলাম। অবসর নিয়ে নিলাম সব ধরণের ক্রিকেট থেকে। এতদিন ধরে যাঁরা আমার পাশে থেকেছেন, সমর্থন করেছেন, তাঁদের ধন্যবাদ। আমার অভিজ্ঞতা তরুণ ক্রিকেটারদের সঙ্গে শেয়ার করার জন্য মুখিয়ে আছি।’

২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা টিমের ক্যাপ্টেন ছিলেন মালিঙ্গা। বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল টিম। চলতি বছরের শুরুতেই ওয়ান ডে (ODI) ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। ভাবা হয়েছিল, ৩৮ বছরের ক্রিকেটার টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও খেলা চালিয়ে যেতে চান। ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপেও অধিনায়কত্ব করতে চেয়েছিলেন তিনি। কিন্তু করোনার কারণে তা বাতিল হয়ে যায়। টি-টোয়েন্টি ক্রিকেট আর না খেলায় নতুন করে জাতীয় টিমে ফিরেআসার সম্ভাবনা আর ছিল না।

নিজের প্রজন্মে অন্যতম সেরা বোলার ছিলেন মালিঙ্গা। ৮৪টা টি-টোয়েন্টি (T-20) ম্যাচে ১০৭ উইকেট পেয়েছেন তিনি। ২২৬টা ওয়ান ডে ম্যাচে ৩৩৮টা উইকেট, ৩০টা টেস্ট ম্যাচ খেলে পেয়েছেন ১০১ উইকেট। আইপিএলে ১১টা ম্যাচ খেলেছেন শ্রীলঙ্কার পেস বোলার। নিয়েছেন ১৭০টা উইকেট। সেরা বোলিং ৫-১৩। মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) হয়ে দীর্ঘদিন আইপিএলে খেলেছেন মালিঙ্গা। এক ভিডিওতে তিনি বলেছেন, ‘জাতীয় টিম ও আইপিএল ফ্র্যাঞ্চাইজিকে ধন্যবাদ, আমাকে খেলার সুযোগ দেওয়ার জন্য।

Click on your DTH Provider to Add TV9 Bangla