Virat Kohli: মুম্বই ইন্ডিয়ান্স না কলকাতা নাইট রাইডার্স? বিরাট কোহলি বললেন…

IPL 2025, Royal Challengers Bengaluru: আরও কঠিন প্রশ্নের সামনেও পড়েন বিরাট কোহলি। এমন একটা প্রশ্ন, যেখানে ডিপ্লোম্যাটিক হওয়া ছাড়া উপায় নেই। তাঁর পছন্দের ক্রিকেটার কে? এখানে তাঁর দুটো বিকল্প ছিল মহেন্দ্র সিং ধোনি এবং এবি ডিভিলিয়ার্স। মহেন্দ্র সিং ধোনির সঙ্গে বিরাটের সম্পর্ক কারও অজানা নয়।

Virat Kohli: মুম্বই ইন্ডিয়ান্স না কলকাতা নাইট রাইডার্স? বিরাট কোহলি বললেন...
Image Credit source: X
Follow Us:
| Updated on: Aug 18, 2024 | 11:40 PM

আন্তর্জাতিক ক্রিকেটের সুপারস্টার। কেরিয়ারে আজ বিশেষ দিন বিরাট কোহলির। আন্তর্জাতিক ক্রিকেটে ১৬ বছর পূর্ণ করলেন। এই দীর্ঘ কেরিয়ারে নানা সাফল্য, একঝাঁক রেকর্ড এবং বেশ কিছু বিশেষণও যোগ হয়েছে নামের সঙ্গে। কিং কোহলি, চেজ মাস্টার, ক্রিকেটের ব্র্যান্ড অ্যাম্বাসাডর, আরও কত কী! বিরাট কোহলির কেরিয়ারে নানা আক্ষেপও রয়েছে। বিশেষ করে বলতে হয় ক্যাপ্টেন বিরাট কোহলির কথা। ক্যাপ্টেন হিসেবে আইসিসি ট্রফি জেতা হয়নি। একই পরিস্থিতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও। আইপিএলের জন্মলগ্ন থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেলছেন বিরাট। নেতৃত্বও দিয়েছেন দীর্ঘ সময়। ট্রফি খরা কাটাতে পারেননি। আগামী আইপিএলেরই অপেক্ষা। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর বিশেষ দিনে কঠিন প্রশ্নের সামনে পড়লেন বিরাট। কী বললেন তিনি?

কেরিয়ারের বিশেষ দিনে স্টার স্পোর্টসে র‍‍্যাপিড ফায়ারের সামনে বিরাট কোহলি। নানা প্রসঙ্গের মাঝে উঠে আসে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সবচেয়ে কঠিন প্রতিপক্ষ কে! তাঁকে অপশন দেওয়া হয় মুম্বই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্স। আর শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সকেই পছন্দের কিংবা বলা ভালো কঠিন প্রতিপক্ষ হিসেবে বেছে নেন বিরাট কোহলি।

আরও কঠিন প্রশ্নের সামনেও পড়েন বিরাট কোহলি। এমন একটা প্রশ্ন, যেখানে ডিপ্লোম্যাটিক হওয়া ছাড়া উপায় নেই। তাঁর পছন্দের ক্রিকেটার কে? এখানে তাঁর দুটো বিকল্প ছিল মহেন্দ্র সিং ধোনি এবং এবি ডিভিলিয়ার্স। মহেন্দ্র সিং ধোনির সঙ্গে বিরাটের সম্পর্ক কারও অজানা নয়। কেরিয়ারের কঠিন সময়ে একমাত্র মহেন্দ্র সিং ধোনিই পাশে ছিলেন এ কথা বলেছিলেন বিরাট। জাতীয় দলের নেতৃত্বের ব্যাটনও পেয়েছিলেন ধোনির থেকেই। অন্য দিকে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে প্রাক্তন সতীর্থ এবিডি-র সঙ্গে বন্ধুত্বও খুব ভালো বিরাটের। স্বাভাবিক ভাবেই এই প্রশ্নে চাপে পড়েন। হেসে জবাব দেন, ‘দু-জনই’।

ভারতের ক্যাপ্টেন হিসেবে ২০০৮ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জেতেন বিরাট কোহলি। এরপরই বড় ব্রেক থ্রু। সে বছরই সিনিয়র টিমের হয়ে অভিষেক আজকের দিনেই। ২০১১ সালে ভারতের ওয়ান ডে বিশ্বকাপ এবং এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপও জিতেছেন বিরাট কোহলি। আক্ষেপ, আইপিএল জিততে না পারা!