IPL Retention: বড় কোনও চমক নেই আইপিএল রিটেনশনে

ইচ্ছে না থাকায় রশিদ খানকে ছেড়ে দিল সানরাইজার্স হায়দরাবাদ। যেমন কেএল রাহুলকে ছেড়ে দিল পঞ্জাব কিংস। একবার চোখ রাখা যাক প্রত্যেকটি দলের দিকে।

IPL Retention: বড় কোনও চমক নেই আইপিএল রিটেনশনে
রিটেনশন শেষ, এবার পালা আইপিএল নিলামের। সৌ: টুইটার

কলকাতা: বড় কোনও চমক ছাড়াই আটটি দল তাদের রিটেন করা ক্রিকেটারদের তলিকা প্রকাশ করল। শুধু মাত্র দুটি বড় সিদ্ধান্ত দেখা গেল। প্রথমত কলকাতা নাইট রাইডার্স প্রথম পছন্দ হিসেবে ধরে রাখল আন্দ্রে রাসেলকে। অন্যদিকে ইচ্ছে না থাকায় রশিদ খানকে ছেড়ে দিল সানরাইজার্স হায়দরাবাদ। যেমন কেএল রাহুলকে ছেড়ে দিল পঞ্জাব কিংস। একবার চোখ রাখা যাক প্রত্যেকটি দলের দিকে।

কলকাতা নাইট রাইডার্স (KKR)

১২ কোটি টাকায় কিং খানের দল ধরে রাখল আন্দ্রে রাসেলকে। এটা নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক। কারণ গত দুটি মরশুম ধরে চোটেই ভুগেছেন ক্যারিবিয়ান অল রাউন্ডার রাসেল। ফর্মও তেমন আহামরি নয়। দ্বিতীয় পছন্দ মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তী। মূল্য ৮ কোটি। ৮ কোটিতেই থাকলেন গত আইপিএলে চমক দেখানো ভেঙ্কটেশ আইয়ার। আর ৬ কোটিতে থেকে গেলেন সুনীল নারিন।

ব্যাঙ্গালোর রয়্যাল চ্যালেঞ্জার্স (RCB)

অধিনায়ক থাকতে না চেইলেও বিরাট যে থাকছেন সেটা নিয়ে প্রশ্ন ছিল না। ১৫ কোটিতে আরসিবিতে কোহলি। প্রত্যাশা মতই তাঁর সঙ্গে থাকলেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। ১১ কোটি। তৃতীয় পছন্দ পেসার মহম্মদ সিরাজ। তাঁর দাম ৭ কোটি।

মুম্বই ইন্ডিয়ান্স (MI)

১৬ কোটি টাকায় অধিনায়ক রোহিতকে ধরে রাখার পাশাপাশি ১২ কোটিতে জসপ্রীত বুমরাকে ধরে রাখল মুম্বই ইন্ডিয়ান্স। তৃতীয় পছন্দ সূর্যকুমার যাদব। দাম ৮ কোটি। ৬ কোটি টাকায় মায়া নগরীর দলেই থাকলেন ক্যারিবিয়ান অধিনায়ক পোলার্ড।

পঞ্জাব কিংস (PBKS)

মাত্র দুজন ক্রিকেটার ধরে রাখল পঞ্জাব কিংস। ১২কোটিতে থাকলেম মায়াঙ্ক আগরওয়াল। ৪ কোটিতে তরুণ পেসার অর্শদীপ সিং। অনিল কুম্বলে গোপন কথা গোপন না রেখেই বলে দিলেন, রাহুলকে রাখার ইচ্ছে ছিল। কিন্তু ও থাকতে না চাওয়ায় ছেড়ে দেওয়া হয়েছে।

সানরাইজার্স হায়দরাবাদ (SRH)

রশিদ খানকে ইচ্ছের বিরুদ্ধে না রাখার সিদ্ধান্ত অরেঞ্জ আর্মির। ১৪ কোটিতে অধিনায়ক কেন উইলিয়ামসনকে রাখার পাশাপাশি কাশ্মীরের দুই তরুণের ওপর আস্থা হায়দরাবাদের। ৪ কোটিতে দলে আব্দুল সামাদ ও উমরান মালিক।

চেন্নাই সুপার কিংস (CSK)

একটা জায়গা নিয়েই ভাবনা ছিল গতবারের চ্যাম্পিয়নদের। ফাফ ডুপ্লেসি নাকি মঈন আলি। ইংল্যান্ড অল রাউন্ডারের দিকেই গেলেন তারা। ১৬ কোটিতে প্রথম পছন্দ রবীন্দ্র জাডেজা। ১২ কোটিতে ধোনি। ৮ কোটিতে মঈন আলি, আর ৬ কোটিতে অরেঞ্জ ক্যাপের মালিক ঋতুরাজ।

দিল্লি ক্যাপিটালস (DC)

কোনও চমক নেই রাজধানীর রিটেনশন লিস্টে। ১৬ কোটিতে পন্থ, ৯ কোটিতে অক্ষর, ৭.৫০ কোটতে পৃথ্বী এবং ৬.৫০ কোটিতে প্রোটিয়া পেসার নর্খে।

রাজস্থান রয়্যালস (RR)

দল ছাড়ার ইচ্ছের কথা জানিয়েছিল সঞ্জু স্যামসন। কিন্তু ১৪ কোটি টাকায় তাঁকে দলে রেখে দিল রাজস্থান রয়্যালস। ১০ কোটিকে ইংল্যান্ড ক্রিকেটার জস বাটলার এবং ৪ কোটিতে জয়পুরের দলে তরুণ ব্যাটার যশস্বী জয়সোয়াল।

আরও পড়ুন : আমদাবাদ ফ্র্যাঞ্চাইজির সমস্যা শীঘ্রই আমরা মিটিয়ে ফেলব: সৌরভ

Published On - 11:46 pm, Tue, 30 November 21

Click on your DTH Provider to Add TV9 Bangla