Sourav Ganguly: আরজি কর কাণ্ডের প্রতিবাদে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিরাট সিদ্ধান্ত

RG Kar-Sourav Ganguly: গত কয়েক দিন ধরেই নানা কারণে বিদ্রুপের শিকার সৌরভ। সোশ্যাল মিডিয়াতেও অনেকে বিদ্রুপ করেছেন সৌরভের মন্তব্য নিয়ে। এ বার সোশ্যাল মিডিয়ায় নিজের অ্যাকাউন্টের প্রোফাইল ছবি ব্ল্যাক করে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এক্স হ্যান্ডেল সহ, ইনস্টাগ্রাম এমনকি নিজের হোয়াটস অ্যাপ ডিপিও ব্ল্যাক।

Sourav Ganguly: আরজি কর কাণ্ডের প্রতিবাদে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিরাট সিদ্ধান্ত
Image Credit source: TV9 Bangla Graphics
Follow Us:
| Edited By: | Updated on: Aug 20, 2024 | 2:51 PM

আরজি কর কাণ্ডের প্রতিবাদে আগেও সরব হয়েছিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তবু তাঁর মন্তব্যে অনেকেই অখুশি হয়েছিলেন। বিভিন্ন মহল থেকে ট্রোল করা হচ্ছিল মহারাজকে। এমনকি ঘোলা জলে মাছ ধরতে নেমে পড়েন বেশ কিছু সেলেবও। গত কয়েক দিন ধরেই নানা কারণে বিদ্রুপের শিকার সৌরভ। সোশ্যাল মিডিয়াতেও অনেকে বিদ্রুপ করেছেন সৌরভের মন্তব্য নিয়ে। এ বার সোশ্যাল মিডিয়ায় নিজের অ্যাকাউন্টের প্রোফাইল ছবি ব্ল্যাক করে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এক্স হ্যান্ডেল সহ, ইনস্টাগ্রাম এমনকি নিজের হোয়াটস অ্যাপ ডিপিও ব্ল্যাক। আরজি কর কাণ্ডের প্রতিবাদ এ বার সোশ্যাল মিডিয়ায় নিজের অ্যাকাউন্টে প্রতিফলিত করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

আরজি কর কাণ্ডের পরই প্রতিবাদে সরব হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সংবাদমাধ্যমে নানা মন্তব্যই করেছিলেন। এই ঘটনায় কড়া শাস্তির ব্যবস্থা করা উচিত, ঘটনাটিকে ভয়ানক বলেই ব্যাখ্যা করেছিলেন। নানা প্রশ্নের মধ্যে সৌরভকে জিজ্ঞেস করা হয়েছিল, মেয়েদের নিরাপত্তা নিয়ে। সেই প্রসঙ্গ টেনেই সৌরভ বলেছিলেন, ‘একটি দুর্ঘটনা দিয়ে পশ্চিমবঙ্গকে সার্বিক ভাবে বিচার করা উচিৎ নয়।’

সৌরভের এই মন্তব্য নিয়েই ব্যাপক সমালোচনা হয়। আরজি করের নির্মম বিষয়টিকে একটি ‘দুর্ঘটনা’ বলায় ক্ষুব্ধ হয়েছিলেন অনেকেই। পরবর্তীতে সৌরভ গঙ্গোপাধ্যায় তাঁর মন্তব্যের ব্যাখ্যাও দিয়েছিলেন। তিনি ঠিক কী বোঝাতে চেয়েছিলেন, সেটিও তুলে ধরেছিলেন। এ বার সোশ্যাল মিডিয়ায় যাবতীয় প্রোফাইলের ডিসপ্লে পিকচার (ডিপি) ব্ল্যাক করে যেন নীরব প্রতিবাদ সৌরভের। শুধু তাই নয়, স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ও একই কাজ করেছেন। সৌরভের ঘনিষ্ঠমহল সূত্রে খবর, আরজি কর কাণ্ডের প্রতিবাদেই এমনটা করেছেন দেশের প্রাক্তন অধিনায়ক।