Rinku Singh: হাতের ট্যাটু আগলে রেখেছে রিঙ্কু সিংকে, কোন গল্প লুকিয়ে তাতে?

Watch Video: ২০১৮ সালের আইপিএলের নিলামে কেকেআর (KKR) কিনেছিল রিঙ্কু সিংকে। তারপরই রিঙ্কুর জীবন বদলে যায়। কেকেআরের ক্রিকেটার রিঙ্কু ওই বিশেষ মুহূর্ত স্মরণীয় করে রাখার জন্য এক অভিনব উপায় বের করেন। সম্প্রতি নাইটস ডাগআউট পডকাস্টে অজানা গল্প শুনিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার রিঙ্কু সিং।

Rinku Singh: হাতের ট্যাটু আগলে রেখেছে রিঙ্কু সিংকে, কোন গল্প লুকিয়ে তাতে?
Rinku Singh: হাতের ট্যাটু আগলে রেখেছে রিঙ্কু সিংকে, কোন গল্প লুকিয়ে তাতে?
Follow Us:
| Updated on: Apr 28, 2024 | 4:50 PM

কলকাতা: আইপিএলের নিলাম প্রত্যেক ক্রিকেটারের কাছে বিশেষ হয়। অনেক আনক্যাপড ক্রিকেটার আইপিএল নিলামে দল পাওয়ার আশায় থাকেন। আলিগড়ের ছেলে রিঙ্কু সিংয়ের (Rinku Singh) জীবনেও তাঁর প্রথম আইপিএল (IPL) খুব স্পেশাল। ২০১৮ সালের আইপিএলের নিলামে কেকেআর (KKR) কিনেছিল রিঙ্কু সিংকে। তারপরই রিঙ্কুর জীবন বদলে যায়। কেকেআরের ক্রিকেটার রিঙ্কু ওই বিশেষ মুহূর্ত স্মরণীয় করে রাখার জন্য এক অভিনব উপায় বের করেন। সম্প্রতি নাইটস ডাগআউট পডকাস্টে অজানা গল্প শুনিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার রিঙ্কু সিং।

বাঁ হাতি ব্যাটার রিঙ্কু সিংয়ের ডান হাতে বেশ কয়েকটি ট্যাটু রয়েছে। যার মধ্যে এমন একটি ট্যাটু রয়েছে, যেটির সঙ্গে যোগ রয়েছে আইপিএল নিলামের সঙ্গে। নাইটস পডকাস্টে তাঁর ট্যাটুর সঙ্গে প্রথম নিলামের যোগ নিয়ে প্রশ্ন করেন সঞ্চালক। উত্তরে রিঙ্কু নিজের হাতে ঘড়ির একটি ট্যাটু দেখিয়ে বলেন, ‘এটা হল সেই সময় (দুপুর ২.২০) যখন কেকেআর আমাকে কিনেছিল। ওই সময় থেকে আমার পরিবারের সকলের জীবনও বদলে গিয়েছিল। ৮০ লক্ষ টাকায় কেকেআর আমাকে কিনেছিল। যা দিয়ে আমার পরিবারের অনেক কষ্ট দূর হয়েছিল। যে সকল ধার-দেনা ছিল সেগুলোও শোধ হয়েছিল।’

ওই ঘড়ির ট্যাটু ছাড়াও রিঙ্কু সিংয়ের হাতে রয়েছে একটি গোলাপ ফুলের ছবি। ইংরেজিতে ফ্যামিলি লেখা একটি ট্যাটু। সঙ্গে শান্তির প্রতীক পায়রার একটি ছবি। সময় বড়ই গুরুত্বপূর্ণ। সব সময় খোশমেজাজে থাকা রিঙ্কু সিংও জীবনের বিশেষ ও স্মরণীয় সময়কে একটু বেশি গুরুত্ব দিতে চেয়েছিলেন। যে কারণে, আইপিএলে তাঁকে যখন কেকেআর প্রথম বার কিনেছিল সেই সময়টাকে ট্যাটু বানিয়ে নিয়েছেন। রিঙ্কুর চোখে হয়তো তখন একদিকে পরিশ্রম করার দিনগুলোর কথা চোখে ভাসছিল। যে কারণে জীবনের মোড় ঘোরানো মুহূর্তটা রিঙ্কু খোদাই করিয়ে রেখেছেন নিজের হাতে।