Gautam Gambhir on Rishabh Pant: পুনেতে কিপিং করবেন ঋষভ পন্থ? নানা জল্পনা-কল্পনার মাঝে গম্ভীর বললেন…

IND vs NZ, 2nd Test: বেঙ্গালুরু টেস্টের দ্বিতীয় দিন হাঁটুতে চোট পেয়েছিলেন ঋষভ পন্থ। এরপর ঝুঁকি এড়াতে প্রথম টেস্টের বাকি দিনগুলো কিপিং করেননি। এখন প্রশ্ন পুনেতে কি তিনি উইকেটকিপিং করবেন? ভারতের হেড কোচ দিয়েছেন তার উত্তর।

Gautam Gambhir on Rishabh Pant: পুনেতে কিপিং করবেন ঋষভ পন্থ? নানা জল্পনা-কল্পনার মাঝে গম্ভীর বললেন...
পুনেতে কিপিং করবেন ঋষভ পন্থ? নানা জল্পনা-কল্পনার মাঝে গম্ভীর বললেন...Image Credit source: PTI FILE
Follow Us:
| Updated on: Oct 23, 2024 | 4:19 PM

কলকাতা: পুনে টেস্টের আগে ভারতীয় শিবিরকে কি চোটমুক্ত বলা যায়? টিম ইন্ডিয়ার (Team India) হেড কোচ গৌতম গম্ভীরের প্রেস কনফারেন্সের পর তেমনটা বললে ভুল বলা হবে না। ঘাড়ের চোটে শুভমন গিল নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে পারেননি। বেঙ্গালুরু টেস্ট চলাকালীন দ্বিতীয় দিন হাঁটুতে চোট পেয়েছিলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। সেই চোটের কারণে পন্থ কিউয়িদের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্টের বাকি দিনগুলো আর উইকেটকিপিং করতে পারেননি। তবে তিনি কিপিং না করলেও ব্যাটিং করেছিলেন বেঙ্গালুরুতে। ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে ৯৯ রানও করেন। ঝুঁকি এড়াতে কিপিং করেননি। এখন প্রশ্ন পুনেতে কি তিনি উইকেটকিপিং করবেন? ভারতের হেড কোচ দিয়েছেন তার উত্তর।

কিউয়িদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগে প্রেস কনফারেন্সে ভারতের হেড কোচ গৌতম গম্ভীর জানান, কেমন আছেন ঋষভ পন্থ? এবং তিনি আগামিকাল উইকেটকিপিং করতে পারবেন কিনা, সেটাও বলেছেন গম্ভীর। গত কয়েকদিন ধরে পন্থকে নিয়ে নানা জল্পনা-কল্পনা চলছিল। ক্রিকেট মহলে বলা হচ্ছিল, শুধু ব্যাটিংয়ের জন্য পুনে টেস্টে পন্থকে নাও নেওয়া হতে পারে। গৌতম এ বার পরিষ্কার বলেছেন, ‘ঋষভ পন্থ ঠিক আছে। আমার মনে হয় আগামিকাল ও কিপিং করার জন্য তৈরি। ফিটনেস নিয়ে চিন্তার কিছু নেই।’

এই খবরটিও পড়ুন

ঋষভ পন্থ টিমে থাকা মানে তিনি প্রথম পছন্দের উইকেটকিপার ব্যাটার। বাংলাদেশের বিরুদ্ধে পুরোদস্তুর উইকেটকিপিং ও ব্যাটিং করেছেন তিনি। নাজমুল হোসেন শান্তদের বিরুদ্ধে সেঞ্চুরিও করেন পন্থ। কিউয়িদের বিরুদ্ধে প্রথম টেস্টে সেঞ্চুরির কাছে পৌঁছে গিয়েছিলেন। কিন্তু মাত্র ১ রানের জন্য তা হাতছাড়া করেন। এ বার দেখার পুনে টেস্টে পন্থ কেমন খেলেন।