Rohit Sharma: এনসিএতে প্রথম ফিটনেস টেস্টে পাস করলেন রোহিত

তবে রোহিতের ফিট হওয়া একদিকে যেমন খুশির খবর দিল টিম ইন্ডিয়াকে, তেমনই অক্ষর ও জাডেজার এখনও ফিট না হওয়াটা খানিকটা চিন্তায় ফেলে দিল টিম ম্যানেজমেন্টকে।

Rohit Sharma: এনসিএতে প্রথম ফিটনেস টেস্টে পাস করলেন রোহিত
Rohit Sharma: এনসিএতে প্রথম ফিটনেস টেস্টে পাস করলেন রোহিত (ছবি-রোহিত শর্মা টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2021 | 3:10 PM

বেঙ্গালুরু: প্রোটিয়াদের বিরুদ্ধে ৩ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দিন ভারতীয় দলের জন্য সুখবর। বেঙ্গালুরুর এনসিএতে (NCA) বর্তমানে রিহ্যাবে রয়েছেন ভারতের সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। এবং জানা গিয়েছে, এনসিএতে প্রথম ফিটনেস টেস্টে (fitness test) হিটম্যান পাস করে গিয়েছেন। তবে এখনও অক্ষর প্যাটেল (Axar Patel) এবং রবীন্দ্র জাডেজা (Ravindra Jadeja) পুরো ফিট হতে পারেননি।

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে দক্ষিণ আফ্রিকায় (South Africa) টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছিলেন রোহিত শর্মা। যদিও দল ঘোষণার সময় তিনি ফিট ছিলেন। পরবর্তীতে রোহিতের বদলে দলে নেওয়া হয়েছে প্রিয়ঙ্ক পাঞ্চালকে। এবং ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে তখন থেকেই রিহ্যাবে রয়েছেন রোহিত। এক ঘনিষ্ঠ সূত্রের খবর অনুযায়ী, “রোহিতকে এখন ফিট মনে হচ্ছে। তিনি সুস্থ হয়ে উঠছেন এবং প্রাথমিক ফিটনেস পরীক্ষায় পাস করেছেন। তিনি এখনও এনসিএ-তে রয়েছেন এবং আগামীকাল সম্ভবত তার একটি চূড়ান্ত পরীক্ষা হবে। আমরা তাড়াহুড়ো করতে চাই না। আমরা পরীক্ষার ফলের ওপর নির্ভর করে সিদ্ধান্ত নেব।”

তবে রোহিতের ফিট হওয়া একদিকে যেমন খুশির খবর দিল টিম ইন্ডিয়াকে, তেমনই অক্ষর ও জাডেজার এখনও ফিট না হওয়াটা খানিকটা চিন্তায় ফেলে দিল টিম ম্যানেজমেন্টকে। ওই সূত্র বলছেন, “অক্ষর এবং রবীন্দ্র পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি এবং এনসিএ-তে তাঁদের রিহ্যাব সেশন চলছে। ফিটনেস পরীক্ষার ভিত্তিতে যাবতীয় সিদ্ধান্ত নেওয়া হবে। এক্ষেত্রেও, আমরা কোনওরকম তাড়াহুড়ো করতে চাই না, কারণ সামনেঅ আমাদের গুরুত্বপূর্ণ সিরিজ রয়েছে। এছাড়াও, দক্ষিণ আফ্রিকায়, স্পিনারদের ভূমিকা সীমিত।”

ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের পর হবে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ। সেই সিরিজের দল এখনও ঘোষণা হয়নি। ক্রিকেটারদের ফিটনেসের সঙ্গে কোনওরকম আপস করতে রাজি নন নির্বাচকরা। সম্পূর্ণ ফিট হলেই তবেই সবুজ সংকেত পাবেন রিহ্যাবে থাকা ক্রিকেটাররা।

আরও পড়ুন: IND vs SA 1st Test Day 1 Live: প্রোটিয়াদের বিরুদ্ধে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত কোহলির