Vijay Hazare Trophy 2021-22: সেঞ্চুরির হ্যাটট্রিক ঋতুরাজের

আজকের সেঞ্চুরির পর ময়াঙ্ক আগারওয়াল ও আর সামারাথের রেকর্ডকে ছুঁয়ে ফেললেন ঋতুরাজ। ২০১৭-১৮ মরসুমে টানা ৩ ম্যাচে সেঞ্চুরি করেছিলেন ময়াঙ্ক। গত বছর টানা ৩টে ম্যাচে শতরান করেন সামারাথ। আর ১টা সেঞ্চুরি করলেই ছুঁয়ে ফেলবেন পৃথ্বী শ ও দেবদত্ত পাড়িক্কলের টানা ৪ সেঞ্চুরির কীর্তিকে।

Vijay Hazare Trophy 2021-22: সেঞ্চুরির হ্যাটট্রিক ঋতুরাজের
ঋতুরাজ গায়কোয়াড়। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 3:59 PM

রাজকোট: থামানো যাচ্ছে না ঋতুরাজ গায়কোয়াড়কে (Ruturaj Gaikwad)। দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরে ভারতের একদিনের সিরিজের দল এখনও ঘোষণা হয়নি। তাঁর আগে নির্বাচকদের কাছে নিজের পারফরম্যান্স ফের এক বার তুলে ধরলেন এই ব্যাটার। আইপিএলে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) হয়ে দুরন্ত পারফর্ম করেছেন। জিতেছেন কমলা টুপি। এ বার বিজয় হাজারে ট্রফিতে সেঞ্চুরির হ্যাটট্রিক ঋতুরাজের।

আজ কেরলের (Kerala) বিরুদ্ধে দুরন্ত ফের সেঞ্চুরি মহারাষ্ট্রের (Maharashtra) ওপেনারের। ১২৯ বলে ১২৪ রানের ঝকঝকে ইনিংস ঋতুরাজের। ইনিংসে সাজানো ৩টে ছয় আর ৯টা চার। ঋতুরাজকে যোগ্য সঙ্গত দেন রাহুল ত্রিপাঠী (Rahul Tripati)। ৯৯ রান করেন তিনি। বিজয় হাজারে ট্রফির অভিযানে মধ্যপ্রদেশের বিরুদ্ধে ১৩৬ রান করেছিলেন ঋতুরাজ। পরের ম্যাচে ছত্তিশগড়ের বিরুদ্ধে অপরাজিত ১৫৪ রানের ইনিংস উপহার দেন মহারাষ্ট্রের এই তরুণ ওপেনার। আজকের সেঞ্চুরির পর ময়াঙ্ক আগারওয়াল (Mayank Agarwal) ও আর সামারাথের (R Samarath) রেকর্ডকে ছুঁয়ে ফেললেন ঋতুরাজ। ২০১৭-১৮ মরসুমে টানা ৩ ম্যাচে সেঞ্চুরি করেছিলেন ময়াঙ্ক। গত বছর টানা ৩টে ম্যাচে শতরান করেন সামারাথ। আর ১টা সেঞ্চুরি করলেই ছুঁয়ে ফেলবেন পৃথ্বী শ (Prithvi Shaw) ও দেবদত্ত পাড়িক্কলের (Devdutt Padikkal) টানা ৪ সেঞ্চুরির কীর্তিকে।

প্রথম ৩ ম্যাচে সেঞ্চুরি করে ইতিমধ্যেই ৪১৪ রান করে ফেলেছেন ঋতুরাজ গায়কোয়াড়। নতুন বছরেই দক্ষিণ আফ্রিকা সফরে ৩টে একদিনের ম্যাচের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। প্রোটিয়া সফরে ভারতীয় দলের সঙ্গে যাওয়ার অন্যতম দাবিদার ঋতুরাজ। গত জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে দেশের জার্সিতে অভিষেক হয়েছিল ঋতুরাজের। নিউজিল্যান্ড সিরিজে স্কোয়াডে ঠাঁই পেলেও খেলার সুযোগ পাননি। ৬ কোটি টাকায় ঋতুরাজকে রিটেন করে চেন্নাই সুপার কিংস।

আরও পড়ুন: Maradona: দুবাইয়ে চুরি যাওয়া মারাদোনার ঘড়ি মিলল অসমে