Maradona: দুবাইয়ে চুরি যাওয়া মারাদোনার ঘড়ি মিলল অসমে

Maradona: ২০১০ সালের ফুটবল বিশ্বকাপের ঠিক পরের বছরই, অর্থাৎ ২০১১-১২ সালে দুবাইয়ের ক্লাবের কোচিং করিয়েছিলেন মারাদোনা। টিমকে তেমন সাফল্য দিতে না পারলেও কোচ মারাদোনাকে নিয়ে উন্মাদনার শেষ ছিল না।

Maradona: দুবাইয়ে চুরি যাওয়া মারাদোনার ঘড়ি মিলল অসমে
প্রয়াত ফুটবল রাজপুত্রের ঘড়ি নিয়ে হইচই। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 3:21 PM

গুয়াহাটি‌: অত্যন্ত দামি একটি ঘড়ি খোয়া গিয়েছিল দুবাইয়ে (Dubai)। খুঁজতে খুঁজতে অবশেষে তা মিলল অসমের (Assam) শিবাসাগরে (Sivasagar)! ওই ঘটনায় গ্রেপ্তার হয়েছে এক ব্যক্তি। যে দুবাইয়ে নিরাপত্তারক্ষীর কাজ করত। ওই ঘড়ি (watch) উদ্ধার নিয়ে এত হইচই হত না। যদি না তা খোদ দিয়েগো মারাদোনার (Maradona) হত!

গত নভেম্বরে ফুটবল রাজপুত্রের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে সারা বিশ্ব জুড়ে। তখনও জানা ছিল না যে, মারাদোনার একটি ঘড়ি খোয়া গিয়েছে। আর তা নিয়ে রীতিমতো তদন্ত চালাচ্ছে পুলিশ। দুবাই পুলিশের তরফে ‘টিপ’ দেওয়া হয়েছিল অসম পুলিশকে। সেই মতোই ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে উদ্ধার করা হয়েছে ঘড়িটা।

চুরির দায়ে গ্রেপ্তার হওয়া ওই ব্যক্তি নিরাপত্তারক্ষী হিসেবে কাজ করত দুবাইয়ের একটি সংস্থায়। যাদের সংগ্রহে রয়েছে মারাদোনার ব্যবহৃত বেশ কিছু জিনিস। সেখান থেকেই চুরি যায় মারাদোনার ওই মূল্যবান ঘড়িটা। শুরু থেকেই সন্দেহ করা হয়েছিল, অসমের বাসিন্দা ওই চুরিতে জড়িয়ে আছে। তাই দুবাই পুলিশ আর দেরি করেনি। ওই ব্যক্তি দুবাই থেকে শিবাসাগরে ফিরে আসায় দুবাই পুলিশও তার পিছু নেয়। একই সঙ্গে অসম পুলিশকেও জানানো হয়েছিল পুরো ব্যাপারটা। যৌথ অপারেশনে এ দিন ভোর চারটে নাগাদ ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকেই মিলছে মারাদোনার ঘড়ি।

২০১০ সালের ফুটবল বিশ্বকাপের ঠিক পরের বছরই, অর্থাৎ ২০১১-১২ সালে দুবাইয়ের ক্লাবের কোচিং করিয়েছিলেন মারাদোনা। টিমকে তেমন সাফল্য দিতে না পারলেও কোচ মারাদোনাকে নিয়ে উন্মাদনার শেষ ছিল না। মারাদোনা আবার ভারত সফরে এসেছেন তিনবার। যার মধ্যে দু’বার এসেছেন কলকাতায়। একবার কেরলে। অসমে তিনি কখনও পা রাখেননি। কিন্তু ঘড়ির সুবাদে প্রয়াত মারাদোনা জড়িয়ে গেলেন অসমের সঙ্গে।

আরও পড়ুন : ISL 2021-22: আজ চেন্নাইয়িনের বিরুদ্ধে গোল আর পয়েন্টের খোঁজে হাবাস