India vs South Africa: পূজারা-রাহানেকে কড়া বার্তা দিতে চলেছে নির্বাচক কমিটি

নির্বাচক কমিটির এক সদস্য বলেন, 'রাহুল দ্রাবিড় এবং ভারতের নতুন টেস্ট অধিনায়কের সঙ্গে আমরা আলোচনায় বসব। ওখানেই পূজারা আর রাহানেকে নিয়ে আলোচনা করা হবে। এখনই ওদের দরজা বন্ধ করা হবে না। ঘরোয়া ক্রিকেট খেলে আবার জাতীয় দলে ফেরার পরামর্শ দেব।' ফেব্রুয়ারিতেই দেশের মাঠে ২টো টেস্ট ম্যাচের সিরিজ খেলতে আসছে শ্রীলঙ্কা। ২৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে টেস্ট। সেই সিরিজে রাহানে আর পূজারাকে না দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

India vs South Africa: পূজারা-রাহানেকে কড়া বার্তা দিতে চলেছে নির্বাচক কমিটি
অজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারা। ছবি: টুইটার
TV9 Bangla Digital

| Edited By: Kaustav Ganguly

Jan 19, 2022 | 1:20 PM

মুম্বই: রানের ধারে কাছে নেই চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) আর অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। চূড়ান্ত অফ ফর্মে ভারতের দুই অভিজ্ঞ ব্যাটার। প্রোটিয়া সফরেও ব্যর্থ হয়েছেন দু’জনেই। চেতেশ্বর পূজারা আর অজিঙ্কা রাহানের জন্য কড়া পদক্ষেপ নিতে চলেছে নির্বাচক কমিটি। ঘরোয়া ক্রিকেট খেলে জাতীয় দলে ফেরার নির্দেশ দেওয়া হবে পূজারা-রাহানেকে। শীঘ্রই কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সঙ্গে আলোচনায় বসবেন নির্বাচক কমিটির সদস্যরা। সেখানেই এই দুই অভিজ্ঞ ক্রিকেটারকে নিয়ে ভবিষ্যতের পরিকল্পনার কথা জানানো হবে। ফর্মের ধারেকাছে না থাকা দুই ক্রিকেটারকে চরম বার্তা দিতে চলেছে বোর্ড। গত এক বছরে ১৪ ম্যাচে চেতেশ্বর পূজারার ব্যাটিং গড় ২৪.০৮। ২০১৯-এর জানুয়ারি থেকে কোনও সেঞ্চুরি নেই তাঁর ব্যাটে। ১ বছরে ১৩ ম্যাচে অজিঙ্কা রাহানের ব্যাটিং গড় ২০। তার মধ্যে রয়েছে ৩টে হাফসেঞ্চুরি। ১০ ম্যাচে দুই অঙ্কের ঘরেও পৌঁছতে পারেননি রাহানে। দক্ষিণ আফ্রিকা সফরে রাহানের মোট স্কোর ১৩৬। পূজারা করেছেন ১২৪। যেখানে পুরো সিরিজে অতিরিক্ত ১৩৬ রান যোগ হয়েছে ভারতের স্কোরবোর্ডে।

নির্বাচক কমিটির এক সদস্য বলেন, ‘রাহুল দ্রাবিড় এবং ভারতের নতুন টেস্ট অধিনায়কের সঙ্গে আমরা আলোচনায় বসব। ওখানেই পূজারা আর রাহানেকে নিয়ে আলোচনা করা হবে। এখনই ওদের দরজা বন্ধ করা হবে না। ঘরোয়া ক্রিকেট খেলে আবার জাতীয় দলে ফেরার পরামর্শ দেব।’ ফেব্রুয়ারিতেই দেশের মাঠে ২টো টেস্ট ম্যাচের সিরিজ খেলতে আসছে শ্রীলঙ্কা। ২৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে টেস্ট। সেই সিরিজে রাহানে আর পূজারাকে না দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

কোভিডের থাবায় এ বছরও রঞ্জি ট্রফি নিয়ে সংশয় দেখা যাচ্ছে। কোভিডের জন্য আপাতত স্থগিত রঞ্জি ট্রফি। যদিও বোর্ডের কর্তারা শীঘ্রই আলোচনায় বসার পর ঘরোয়া টুর্নামেন্ট নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। তবে যদি রঞ্জি ট্রফি অনুষ্ঠিত হয়, তাহলে সেখানে খেলেই জাতীয় দলে কামব্যাক করতে হবে রাহানে আপ পূজারাকে। শুভমন গিল, শ্রেয়স আইয়ার, হনুমাদের নিয়েই প্ল্যানিং করছে নির্বাচক কমিটি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে মোটেই ভালো জায়গায় নেই ভারত। আগামী সিরিজগুলোয় ভালো ফলের লক্ষ্যে এখন থেকেই বদল নিয়ে ভাবনা চিন্তা শুরু নির্বাচক কমিটির।

আরও পড়ুন: India vs South Africa: ২০২৩ বিশ্বকাপকে লক্ষ্য রেখেই আজ থেকে নতুন যাত্রা শুরু দ্রাবিড়ের ভারতের

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla