Rinku Singh: নির্বাচকরা বল করতে দেখেনি… বিশ্বকাপ নিয়ে এখনও অভিমানী রিঙ্কু সিং?

ব্যাটিং, ফিল্ডিংয়ের পাশাপাশি রিঙ্কু সিংয়ের বোলিংও বেশ ভালো। কয়েক দিন আগে ভারতের শ্রীলঙ্কা সফরে তৃতীয় টি-২০ ম্যাচে ১৯তম ওভারে রিঙ্কুর হাতে বল তুলে দিয়েছিলেন ক্যাপ্টেন স্কাই। বোলিং অভিষেকে জোড়া উইকেট নেন আলিগড়ের নবাব।

Rinku Singh: নির্বাচকরা বল করতে দেখেনি... বিশ্বকাপ নিয়ে এখনও অভিমানী রিঙ্কু সিং?
Rinku Singh: নির্বাচকরা বল করতে দেখেনি... বিশ্বকাপ নিয়ে এখনও অভিমানী রিঙ্কু সিং? Image Credit source: X
Follow Us:
| Updated on: Aug 27, 2024 | 1:21 AM

কলকাতা: রিঙ্কু সিং ব্যাটে ও ফিল্ডিংয়ে কতটা পারদর্শী, তা সকলের জানা। আর তাঁর বোলিং? সেখানেও রিঙ্কুর হাত বেশ ভালো। তার প্রমাণ পাওয়া গিয়েছিল কয়েকদিন আগে শ্রীলঙ্কা সফরে। তৃতীয় টি-২০ ম্যাচে ১৯তম ওভারে রিঙ্কুর হাতে বল তুলে দিয়েছিলেন ক্যাপ্টেন স্কাই। বোলিং অভিষেকে জোড়া উইকেট নেন আলিগড়ের নবাব। সম্প্রতি এক সাক্ষাৎকারে রিঙ্কু সিংকে (Rinku Singh) প্রশ্ন করা হয়, তাঁকে ভবিষ্যতে বোলিং করতে দেখা যাবে? উত্তরে তিনি বলেন, ‘হ্যাঁ অবশ্যই। আর এখন তো সবাই জেনে গিয়েছে বল করতে পারি। এক ওভারে ২টো উইকেট পেয়েছিলাম। আমি বোলিংয়ে আরও উন্নতি করার চেষ্টা করব।’ নিজের বোলিং নিয়ে বলতে গিয়ে রিঙ্কু জানান, তাঁর মনে হয় যে যদি নির্বাচকরা আগে তাঁকে বল করতে দেখতেন, তা হলে হয়তো টিমে সুযোগ পেতেন।

টি-২০ বিশ্বকাপ টিমে সুযোগ না পাওয়ার জন্য এখনও কি অভিমানী রিঙ্কু সিং? নাইট তারকা বলেন, ‘বিশ্বকাপ টিমে সুযোগ না পাওয়া নিয়ে শুরুর দিকে মনে হত। আসলে বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখে সকলেই। আমারও সেই স্বপ্নটা ছিল। আমি ভারতের হয়ে ভালো খেলেছিলাম। নির্বাচিত হব কিনা, সেটা তো আর আমাদের হাতে থাকে না। নির্বাচকদের যেটা ঠিক মনে হয়, তাঁরা সেটাই করেন। দল বাছাই করা হয় টিম কম্বিনেশনের কথা ভেবে। সমস্যা নেই। পরের বার বিশ্বকাপে আমি খেলব। আরও পরিশ্রম করব।’এরপর হাসতে হাসতে রিঙ্কু বলেন, ‘ওই সময় লোকজন আমাকে বোলিং করতে দেখেনি, না হলে হতে পারে আমাকে টিমে দেখা যেত।’

এই খবরটিও পড়ুন

রিঙ্কু সিংয়ের এই কথা থেকেই পরিষ্কার, তিনি বিশ্বকাপ টিমে সুযোগ না পাওয়ায় মনে ক্ষোভ জমিয়ে রাখেননি। বরং নিজেকে বুঝিয়ে নিয়েছেন আগামী লক্ষ্য। এ বার ভারতীয় টিমের সঙ্গে বিশ্বকাপের শুরু থেকে শেষ অবধি রিজার্ভ প্লেয়ার হিসেবে সফর করেছিলেন রিঙ্কু। খুব কাছ থেকে তিনি দেখেছেন ভারতের বিশ্বজয়। তাঁর মতো পরিশ্রমী ক্রিকেটারের হয়তো ভবিষ্যতে বিশ্বকাপে খেলার স্বপ্নও পূরণ হবে।