IPL 2022: আইপিএলে প্রথম ৮০০ বাউন্ডারির রেকর্ডের মালিক শিখর ধাওয়ান

Shikhar Dhawan: বুধরাতে ধাওয়ান যে রেকর্ড গড়েছেন তা এখনও অর্জন করতে পারেননি বিরাট কোহলি, রোহিত শর্মারা।

IPL 2022: আইপিএলে প্রথম ৮০০ বাউন্ডারির রেকর্ডের মালিক শিখর ধাওয়ান
পঞ্জাব কিংসের ওপেনার শিখর ধাওয়ান Image Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2022 | 4:15 PM

পুনে: চলতি আইপিএলে (IPL 2022) নয়া রেকর্ড গড়লেন মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংসের (PBKS) তারকা ওপেনার শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম ব্যাটার হলেন গব্বর, যিনি ৮০০টি বাউন্ডারি মেরেছেন। রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে পুনের মাঠে চলতি আইপিএলের ২৩তম ম্যাচে ধাওয়ান এই রেকর্ড গড়েছেন। বুধরাতে ধাওয়ান যে রেকর্ড গড়েছেন তা এখনও অর্জন করতে পারেননি বিরাট কোহলি, রোহিত শর্মারা। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান করার তালিকায় দুই নম্বরে রয়েছেন শিখর ধাওয়ান। এবং বর্তমানে তাঁর নামের পাশে রয়েছে ৫৯৮১ রান। ১৯৭টি আইপিএলের ম্যাচে তিনি ৬৭৩টি চার মেরেছেন এবং ১৩০টি ছয় মেরেছেন।

আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি বাউন্ডারি মারার তালিকায় প্রথম ৫ ক্রিকেটার হলেন —

  1. শিখর ধাওয়ান ৮০৩ (৬৭৩টি চার, ১৩০টি ছয়)।
  2. বিরাট কোহলি ৭৬৬ (৫৫৪টি চার, ২১২টি ছয়)।
  3. ক্রিস গেইল ৭৬১ (৪০৪টি চার, ৩৫৭টি ছয়)।
  4. রোহিত শর্মা ৭৩৫ (৫০২টি চার, ২৩৩টি ছয়)।
  5. ডেভিড ওয়ার্নার ৭৩৪ (৫৩১টি চার, ২০৩টি ছয়)।

বুধবার রাতে আইপিএলের ম্যাচে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সকে ১২ রানে হারিয়েছে পঞ্জাব কিংস। রোহিতদের বিরুদ্ধে ৫০ বলে ৭০ রানের দুরন্ত ইনিংস খেলেন শিখর। যার মধ্যে ছিল ৫টি চার ও ৩টি ছয়। মুম্বইয়ের বিরুদ্ধে আইপিএলের ৮০০ বাউন্ডারির রেকর্ড গড়ার পাশাপাশি মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটারও হয়ে গেলেন ধাওয়ান। এখনও অবধি মুম্বইয়ের বিরুদ্ধে ২৭টি আইপিএলের ম্যাচে খেলে ৮৭১ রান করেছেন ধাওয়ান। এতদিন মিস্টার আইপিএল সুরেশ রায়নার ঝুলিতে ছিল মুম্বইয়ের বিরুদ্ধে সর্বোচ্চ রান (৮২৪)-এর রেকর্ড। এ বার তিনি এই তালিকায় দুই নম্বরে নেমে গেলেন। এখনও অবধি আইপিএলে ২টি সেঞ্চুরি করেছেন ধাওয়ান এবং ৪৫টি হাফসেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন: IPL 2022 Orange Cap: অরেঞ্জ ক্যাপের দৌড়ে প্রথম ৫-এ ঢুকে পড়েছেন শিখর ধাওয়ান

আরও পড়ুন: IPL 2022 Purple Cap: যুজবেন্দ্র চাহালের দখলেই আইপিএলের পার্পল ক্যাপ

আরও পড়ুন: IPL 2022 RR vs GT Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে রাজস্থান রয়্যালস বনাম গুজরাত টাইটান্সের ম্যাচ