Shreyas Iyer Injury Update: বোর্ডের পরামর্শ অমান্য, মারাত্মক ঝুঁকি নিয়ে আইপিএলে শ্রেয়স?

KKR, IPL 2023: ২৪ ঘণ্টা আগে জানা গিয়েছিল পিঠের চোটের কারণে মিডল অর্ডার ব্যাটারের অপারেশনের সিদ্ধান্তই নিয়েছে বোর্ড।

Shreyas Iyer Injury Update: বোর্ডের পরামর্শ অমান্য, মারাত্মক ঝুঁকি নিয়ে আইপিএলে শ্রেয়স?
বোর্ডের পরামর্শ অমান্য, মারাত্মক ঝুঁকি নিয়ে আইপিএলে শ্রেয়স?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2023 | 4:39 PM

কলকাতা: বার বার চোটে পড়া সত্ত্বেও কেন যে এমন ঝুঁকির পথে হাঁটছেন অনেকেই বুঝতে পারছেন না! কারও কারও মনে হচ্ছে, দীপক চাহারের ঘটনার পুনরাবৃত্তি ঘটাবেন না তো? ২০২১-এর করোনাভরা আইপিএলে চোটের কারণেই ছিটকে গিয়েছিলেন। চোট প্রবণতা নতুন নয়। তাও কেন বোর্ডের পরামর্শ মানছেন না শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)? সব মহলে উঠে গিয়েছে প্রশ্ন। বিসিসিআই (BCCI) এবং জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিকিৎসকরা পরিষ্কার জানিয়েছেন, অস্ত্রোপচার ছাড়া বিকল্প রাস্তা নেই শ্রেয়সের সামনে। যদি অপারেশন করান, মাঠে ফিরতে পাঁচ থেকে সাত মাস সময় লাগতে পারে। আইপিএল (IPL) তো বটেই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এমনকি ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপ অনিশ্চিত হয়ে উঠতে পারে তাঁর। সেই কারণেই কি এত বড় ঝুঁকি? বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

কেন শ্রেয়সকে নিয়ে প্রশ্ন? ২৪ ঘণ্টা আগে জানা গিয়েছিল পিঠের চোটের কারণে মিডল অর্ডার ব্যাটারের অপারেশনের সিদ্ধান্তই নিয়েছে বোর্ড। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টে টিমে থাকলেও মাঠে নামতে পারেননি। ওডিআই সিরিজ থেকেও ছিটকে যান তিনি। স্ক্যান রিপোর্টে দেখা গিয়েছিল তাঁর চোটের বহর মোটেও ভালো নয়। আর তাই দ্রুত অপারেশন করানোর পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা। ইংল্যান্ডে এই অস্ত্রোপচার হওয়ার কথা। তা আদৌ হবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে। শ্রেয়স আইয়ার নাকি নিজেই অপারেশন করাতে রাজি নন। যেহেতু ৫-৭ মাস তাঁকে মাঠের বাইরে থাকতে হতে পারে, ঘরের মাঠে বিশ্বকাপ খেলা অনিশ্চিত হয়ে পড়বে সেই কারণেই নাকি বোর্ডের সিদ্ধান্ত অমান্য করছেন তিনি, এমনই বলছে ওয়াকিবহলমহল।

অতীতে ভারতীয় ক্রিকেটের এমন অনেক তারকা চোট উপেক্ষা করে খেলতে গিয়ে নিজের বিপদ বাড়িয়েছেন। সেই তালিকায় রয়েছে অনেক বড় বড় নাম। আর তাই বোর্ড ইদানীং ক্রিকেটারদের চোট সম্পর্কে ভীষণ স্পর্শকাতর। গত ২ বছরের হিসেব দেখলে ঘন ঘন চোটগ্রস্ত হয়ে পড়া ক্রিকেটারের সংখ্যা বেড়েছে। রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, দীপক চাহার, লোকেশ রাহুল-সহ আরও অনেকে চোটে পড়েছেন। সোজা কথায় বললে বিরাট কোহলি ছাড়া এমন কোনও নাম নেই যিনি বা যাঁরা চোটের কারণে টিম থেকে ছিটকে গিয়েছেন। আর সেই কারণেই বোর্ড ইদানীং চোট-প্রসঙ্গে কড়া পদক্ষেপ নিয়েছে। তাতেও যে পরিস্থিতি সামাল দেওয়া যাচ্ছে না শ্রেয়স আইয়ারের ঘটনাই তার প্রমাণ।

ক্রিকবাজের খবর অনুযায়ী, বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে অপারেশন না করিয়ে আইপিএলে খেলার কথা ভাবছেন শ্রেয়স। প্রথম পর্বে হয়তো তাঁকে পাওয়া যাবে না। কিন্তু আইপিএলের দ্বিতীয় পর্বে নাইটদের হয়ে খেলবেন। শ্রেয়সের চোট নিশ্চিত ভাবেই কেকেআরের কাছে বিরাট ধাক্কা। অধিনায়ক না খেলতে পারলে টিমের কম্বিনেশনই বদলে ফেলতে হবে। নতুন নেতা কাকে করা হবে তা নিয়েও রয়েছে প্রশ্ন। কিন্তু তাড়াহুড়ো করে মাঠে ফিরতে গিয়ে নিজের বিপদ ডেকে আনছেন না তো শ্রেয়স?