Gautam Gambhir: জোর খবর, গম্ভীর কোচ হলে ভারতীয় টিমের ক্যাপ্টেন শ্রেয়স!

গৌতম গম্ভীর ও শ্রেয়স আইয়ারের জুটি ক্রিকেট প্রেমীদের বেশ পছন্দের। এ বছর এই জুটি কেকেআরের অনুরাগীদের থেকে প্রচুর ভালোবাসা পেয়েছেন। গৌতম গম্ভীর এ বারের আইপিএলে কেকেআরের মেন্টর ছিলেন। আর শ্রেয়স আইয়ার কেকেআরের ক্যাপ্টেন।

Gautam Gambhir: জোর খবর, গম্ভীর কোচ হলে ভারতীয় টিমের ক্যাপ্টেন শ্রেয়স!
জোর খবর, গম্ভীর কোচ হলে ভারতীয় টিমের ক্যাপ্টেন শ্রেয়স!
Follow Us:
| Updated on: Jun 19, 2024 | 3:39 PM

কলকাতা: ভারতীয় টিমের রাশ হাতে নিতে গৌতম গম্ভীরের আর বেশি সময় নেই। আর ঠিক ১০ দিন পর টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) ফাইনাল। তারপরই শেষ হয়ে যাবে ভারতের হেড কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের চুক্তি। এখন শুধু গৌতম গম্ভীরের (Gautam Gambhir) ভারতের হেড কোচ ঘোষণা হওয়া সময়ের অপেক্ষা। ক্রিকেট মহলে কান পাতলেই এমনটা শোনা যাচ্ছে। এই পরিস্থিতিতে গম্ভীর আগে থেকেই বোর্ডকে নিজের কয়েকটি শর্ত দিয়েছিলেন। যেখানে তিনি জানিয়ে দিয়েছেন, তিন ফর্ম্যাটে আলাদা ক্যাপ্টেন চান। তারপরই জোর খবর যে গম্ভীর কোচ হলে ভারতীয় টিমের ক্যাপ্টেনও হতে পারেন শ্রেয়স আইয়ার।

গৌতম গম্ভীর ও শ্রেয়স আইয়ারের জুটি ক্রিকেট প্রেমীদের বেশ পছন্দের। এ বছর এই জুটি কেকেআরের অনুরাগীদের থেকে প্রচুর ভালোবাসা পেয়েছেন। গৌতম গম্ভীর এ বারের আইপিএলে কেকেআরের মেন্টর ছিলেন। আর শ্রেয়স আইয়ার কেকেআরের ক্যাপ্টেন। দু’জন একসঙ্গে কাজ করে সফল হয়েছেন। ফলে গৌতম যে রাহুল দ্রাবিড়ের হটসিটে বসে শ্রেয়সকে টিমে ফেরাবেন, তা বলার অপেক্ষা রাখে না।

সংবাদসংস্থা পিটিআইকে নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক সূত্র বলেছে, ‘শ্রেয়স বর্তমানে এনসিএতে রয়েছেন। সেখানে আইপিএলে ভালো পারফর্ম করা ক্রিকেটাররা রয়েছে। যাদের জিম্বাবোয়ে সফরের জন্য বাছা হতে পারে। অভিষেক শর্মা, রিয়ান পরাগ, মায়াঙ্ক যাদব, হর্ষিত রানা, নীতীশ রেড্ডি, বিজয়কুমার বিশাখ, যশ দয়াল শিবিরে রয়েছে। কয়েকজন জিম্বাবোয়েতে টি-২০ সফরে যাবে।’

শ্রেয়স আইয়ারের গন্তব্য হয়তো জিম্বাবোয়ে নয়, হতে চলেছে শ্রীলঙ্কা। বিসিসিআইয়ের ওই সূত্র কথায়, ‘শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের ওডিআই সিরিজে খেলতে পারেন শ্রেয়স আইয়ার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত শেষ যে ওডিআই ম্যাচ খেলেছিল তাতে শ্রেয়স ৫২ রান করেছিল। বিশ্বকাপে প্রায় ৫০ গড়ে ৫০০-র বেশি রান করেছিল শ্রেয়স। ওকে বাদ দেওয়া যায়?’

টি-২০ বিশ্বকাপ শেষ হওয়ার পর জিম্বাবোয়ে সফরে যাবে ভারতীয় ক্রিকেট টিম। রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাদের বিশ্রাম দেওয়া হতে পারে সেই সিরিজে। তাঁদের বদলে একঝাঁক তরুণ মুখ দেখা যেতে পারে জিম্বাবোয়ে সফরে। যা শুরু হবে ৬ জুলাই। এই সফরে গিয়ে ভারতীয় ক্রিকেটাররা ৫টি টি-২০ ম্যাচ খেলবে।