Sourav Ganguly : এ বার কমেন্ট্রি বক্সে সৌরভ, বিরাট কোহলির সামনে নতুন চ্যালেঞ্জ!

WTC Final 2023: আইপিএলে দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর হিসেবে যোগ দিয়েছিলেন। যদিও রাজধানীর টিম এ বার সাফল্য পায়নি। আইপিএল (IPL) শেষ হওয়ার পর আবার কমেন্ট্রি বক্সে ফিরছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে তাঁকে কমেন্ট্রি করতে দেখা যাবে।

Sourav Ganguly : এ বার কমেন্ট্রি বক্সে সৌরভ, বিরাট কোহলির সামনে নতুন চ্যালেঞ্জ!
এ বার কমেন্ট্রি বক্সে সৌরভ, বিরাট কোহলির সামনে নতুন চ্যালেঞ্জ!Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 2:43 PM

কলকাতা: ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট পদ থেকে সরে যাওয়ার পর আর ক্রিকেট মাঠ ঠিক দেখা গিয়েছে তাঁকে। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর হিসেবে যোগ দিয়েছিলেন। যদিও রাজধানীর টিম এ বার সাফল্য পায়নি। আইপিএল (IPL) শেষ হওয়ার পর আবার কমেন্ট্রি বক্সে ফিরছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বিশ্ব টেস্ট ফাইনালে তাঁকে ধারাভাষ্যকার হিসেবে দেখা যাবে। এর আগেও মহারাজ কমেন্ট্রি করেছেন। তাঁর ক্রিকেট বিশ্লেষণ, কাটাছেঁড়া ক্রিকেট প্রেমীদের ছুঁয়ে গিয়েছিল। কিন্তু ধারাভাষ্যকারের ভূমিকায় খুব বেশি দেখা যায়নি। ক্রিকেট প্রশাসনের সঙ্গে জড়িয়ে ছিল তার কারণ। সেখান থেকে ছুটি মিলতেই আবার কমেন্ট্রি বক্সে দেখা যাবে সৌরভকে। বিস্তারিত TV9Bangla Sports এ।

সদ্য শেষ হওয়া আইপিএলে সৌরভ ব্যাপক বিতর্কে জড়িয়েছিলেন। বিরাট কোহলির সঙ্গে হাত মেলাননি তিনি। যে ভিডিয়ো ভাইরাল হতেই তুমুল হইচই পড়ে যায়। বিরাটের সঙ্গে তাঁর সম্পর্কের অবনতি সেই বোর্ড প্রেসিডেন্ট থাকাকালীন। বিরাটের ক্যাপ্টেন্সি ছাড়া নিয়ে বিতর্কে জেরবার হয়েছিল ভারতীয় ক্রিকেট মহল। আইপিএলেও তার খানিক রেশ দেখা গিয়েছিল। ওই ঘটনার পর আবার ইন্সটাগ্রাম থেকে বিরাটকে আনফলো করে দেন সৌরভ। যা নিয়েও কম জলঘোলা হয়নি। অবশ্য পরে আবার আইপিএলের ম্যাচে বিরাটের সঙ্গে সৌরভকে আড্ডা মারতে দেখা যায়। অনেকেই যা দেখে বলছেন, বিতর্ক মেটাতেই নাকি দু’জনকে হাসিমুখে ক্যামেরার সামনে দেখা গিয়েছে। সেই বিরাটকে নিয়েই এ বার কমেন্ট্রি বক্সে কাটাছেঁড়া করবেন সৌরভ।

বিশ্ব টেস্ট ফাইনালে হিন্দিতে কমেন্ট্রি করতে দেখা যাবে সৌরভকে। তাঁর সঙ্গে ধারাভাষ্যকার হিসেবে থাকবেন হরভজন সিং, শান্তাকুমারন শ্রীসন্থ, যতীন সাপ্রু ও দীপ দাশগুপ্ত। গত বার টেস্ট ফাইনাল খেললেও ভারত হেরে গিয়েছিল নিউজিল্যান্ডের কাছে। ভারতীয় ব্যাটিং লাইন-আপ ভেঙে পড়েছিল। সে বারও আইপিএলের পর হয়েছিল টেস্ট ফাইনাল। লাল বলের বড় ফাইনাল খেলার মতো প্রস্তুতি ভারতের ছিল না, এমনও বলা হয়েছিল। এ বারও কিন্তু পরিস্থিতি তাই। ভারতীয় টিম যদি পারফর্ম করতে না পারে, তা হলে কিন্তু চরম বিতর্কের মুখে পড়বেন রোহিত শর্মা। হিন্দির পাশাপাশি ইংরেজিতেও কমেন্ট্রি করবেন রবি শাস্ত্রী, হর্ষ ভোগলে, নাসির হুসেইন, দীনেশ কার্তিক, রিকি পন্টিং, ম্যাথু হেডেন, জাস্টিন ল্যাঙ্গার, কুমার সঙ্গকারা।